লক্ষীর ভান্ডার আবেদন আইডি না এলে কি করবেন | Lakshmir Bhandar application ID message

 আপনার কি এখনো পর্যন্ত লক্ষীর ভান্ডার আবেদন আইডি আসেনি বা Lakshmir Bhandar Govt of WB থেকে আপনার মোবাইলে কোন মেসেজ আসেনি? আজকে আমরা আলোচনা করব "Lakshmir Bhandar application ID" জানবেন কিভাবে এবং লক্ষীর ভান্ডার আবেদন আইডি না এলে আপনি কি করবেন।

 লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে গোটা পশ্চিমবঙ্গে বেশির ভাগ মহিলা বিভ্রান্তিতে পড়েছে। গত 16 ই আগস্ট থেকে দোয়ারে সরকার কেন্দ্র থেকে আবেদন শুরু হয় লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন। এখনো পর্যন্ত অনেক পরিবারের Lakshmir Bhandar application ID পাইনি অনেক পরিবার বা লক্ষীর ভান্ডার আবেদনের মেসেজ আবেদনকারীদের মোবাইলে পৌঁছাচ্ছে না। এর জেরে অনেক পরিবার বিভ্রান্তির শিকার হচ্ছে। অনেক পরিবারের মহিলারা ভাবছে পুনরায় আবেদন করার জন্য। আজকে আমরা সম্পূর্ণভাবে আলোচনা করব বর্তমান আপনারা কি করবেন।

Lakshmir Bhandar application ID কি বা কাকে বলে? 

লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করার পর কিছুদিনের মধ্যে আবেদনকারীর কাছে মেসেজের মাধ্যমে একটি করে নয় অঙ্কের নাম্বার বিশিষ্ট আইডি নাম্বার পাঠানো হচ্ছে পশ্চিমবঙ্গ সরকার তরফ থেকে। অ্যাপ্লিকেশন আইডি নাম্বার এর মধ্যে আবেদনকারীর সম্পূর্ণ নথিপত্র সেভ করে রাখা হয় যাতে পরবর্তী কালে আবেদনকারীর প্রকল্পের টাকা সোজা ব্যাংক একাউন্টে পাঠাতে খুব সুবিধা হবে। যে প্রকল্পের মাধ্যমে আবেদনকারীদের আবেদনপত্র পশ্চিমবঙ্গ সরকার দ্বারা গ্রহণ করে 9 অঙ্ক বিশিষ্ট মেসেজের মাধ্যমে নাম্বার প্রদান করা হয় তাকে Lakshmir Bhandar application ID বলে। 

Lakshmir Bhandar application ID

application ID message কিভাবে দেখবেন? 

অনেকেই আছে  যারা  আবেদন করে ফেলেছি  এবং মেসেজটি চলে এসেছে কিন্তু বুঝতে পারছি না। নিম্নলিখিত প্রসেস গুলো ফলো করে দেখে নিতে পারেন আপনার মোবাইলে Lakshmir Bhandar application ID মেসেজ এসেছে কিনা।

  • আপনি আপনার আবেদন করা মোবাইলটি বের করুন।
  • মোবাইল থেকে messages অ্যাপ ওপেন করুন।
  • message এর ইনবক্স এ যান।
  • মেসেজে লিস্ট ওপেন করুন।
  • উপরে সার্চ বারে টাইপ করুন JM-WBGOVT
  • যদি আপনার West Bengal Govt JM-WBGOVT থেকে কোন মেসেজ এসে থাকে সেটা হাইলাইট হবে।
  • মেসেজটা ক্লিক করে দেখে নিতে পারেন আপনার অ্যাপ্লিকেশন আইডি।
  • এই application ID নয় অঙ্কের হবে ( যেমন application ID 123456789 )

এভাবে আপনারা চেক করে নিতে পারেন আপনার মোবাইলে লক্ষীর ভান্ডার প্রকল্প অ্যাপ্লিকেশন আইডি মেসেজ।

Lakshmir Bhandar application ID মেসেজ আসার সময়? 

অতিরিক্ত ফরম জমা হওয়ার কারণে এবং খুব কম সময়ে এই প্রকল্পটি বাস্তবায়ন করার জন্য প্রত্যেক আবেদনকারীর মোবাইলে মেসেজ আসতে টাইম লাগছে। প্রত্যেকদিন কোন না কোন জায়গায় দুয়ারে সরকার ক্যাম্প হচ্ছে তাই বেশীরভাগ সরকারী কর্মচারীরা ওভারটাইম করছে বলে জানা যায়। আবেদনকারীদের লক্ষীর ভান্ডার অ্যাপ্লিকেশন আইডি বিকেল ছয়টা থেকে রাত বারোটা পর্যন্ত আইডি নথিভূক্ত করা হয়। ওই সময় আপনার মোবাইলে মেসেজ আকারে আসতে পারে Lakshmir Bhandar Govt of WB থেকে।

Lakshmir Bhandar application ID না এলে কি করবেন? 

যদি আপনার লক্ষীর ভান্ডার অ্যাপ্লিকেশন আইডি না এসে থাকে পরবর্তী দুয়ারে সরকার তারিখ পর্যন্ত অপেক্ষা করবেন।

আপনাকে দেওয়া রিসিভ কপি নিয়ে  আপনার স্থানীয়  দুয়ারে সরকার কেন্দ্রে যান এবং রিসিভ কপি একটি জেরক্স করে লিখিত আকারে অভিযোগ জানাতে পারেন।

Lakshmir Bhandar application ID না এলে পুনরায় আবেদন?

প্রত্যেক জায়গায় দোয়ার সরকার ক্যাম্প হবে তিনবার করে এবং এই প্রক্রিয়া টি চলবে এক মাস ধরে। যদি আপনারা আবেদন করে ফেলেছেন এবং এখনো পর্যন্ত আপনাদের মোবাইলে Lakshmir Bhandar application ID না এসে থাকে তাহলে আপনি পুনরায় আবেদন করতে পারেন। পুনরায় আবেদন করার আগে অবশ্যই দুয়ারের সরকার কেন্দ্রে গিয়ে এর সঠিক জানকারি নিয়ে আবেদন করবেন। দুটো আবেদনপত্র একই ব্যক্তি তাহলে আপনার আবেদনপত্র রিজেক্ট হতে পারে। দুয়ারে সরকার কেন্দ্রে অফিসারের পরামর্শ অবশ্য নিবেন। 

আপনার বুঝতে পরলেন লক্ষীর ভান্ডার আবেদন আইডি এসেছে বা Lakshmir Bhandar Govt of WB থেকে আপনার মোবাইলে কোন মেসেজ আসেনি। আজকে আমরা আলোচনা করলাম Lakshmir Bhandar application ID জানবেন কিভাবে এবং লক্ষীর ভান্ডার আবেদন আইডি না এলে  আপনি কি করবেন। সম্পূর্ণ তথ্য পড়ার জন্য ধন্যবাদ।

Previous
Next Post »

2 মন্তব্য(গুলি)

Click here for মন্তব্য(গুলি)