নতুন ভোটার লিস্ট চেক 2022 | Voter card list west Bengal 2022

 আপনি কি নতুন ভোটার লিস্টে নাম তুলেছেন বা new voter list 2022 নাম আছে কিনা দেখতে চান? আপনি যদি আপনার এলাকার নতুন ভোটার লিস্ট চেক 2022 শে জানতে চান voter card list west Bengal 2022 সম্পূর্ণ তথ্য জানতে পারবেন আপনার মোবাইলের মাধ্যমে একটি ক্লিক করে।

ভোটার লিস্ট একটি গুরুত্বপূর্ণ তথ্য যেটা দ্বারা আপনার এলাকা সমস্ত মানুষের নতুন লিস্টে নাম আছে কিনা আপনি অনায়াসে দেখতে পারেন voter list এর মাধ্যমে। যদি কেউ স্থান পরিবর্তন, নাম সংশোধন, ভোটার কার্ড ট্রান্সফার করে তাদের ক্ষেত্রে এই লিস্ট খুব গুরুত্বপূর্ণ একটি তথ্য। আপনি চাইলে আপনার মোবাইলের মাধ্যমে খুব সহজ পদ্ধতিতে আপনার এলাকার ভোটার লিস্ট ডাউনলোড করতে পারেন এবং নিজের নাম সঠিক আছে কিনা তা দেখতে পারেন voter list 2022 এর মাধ্যমে।

নতুন ভোটার লিস্ট চেক 2022, Voter card list west Bengal 2022, new voter list 2022, ভোটার লিস্ট ডাউনলোড কিভাবে করবে, নতুন ভোটার লিস্টে নাম, ceowestbenga


ভোটার লিস্ট চেক 2022 

 আপনার এলাকায়  কতগুলো ভোটার রয়েছে এবং মহিলার সংখ্যা, পুরুষের সংখ্যা, নতুন লিস্ট কতজনের উঠেছে, কতজন ট্রান্সফার করেছে,  আপনি খুব সহজেই জানতে পারেন ভোটার লিস্টের মাধ্যমে। আপনার যদি ভোটার কার্ড হারিয়ে যায় বা চুরি হয়ে যায় এবং আপনার কাছে কোন ডকুমেন্টস যদি না থাকে তাহলে এই ভোটার লিস্টের দরকার পড়ে কারণ আপনার ভোটার কার্ডের নাম্বার কি নাম ছিল সমস্ত তথ্য যাচাই করার জন্য আপনার একটি গুরুত্বপূর্ণ তথ্য হয়ে পড়ে এই ভোটার লিস্ট চেক করা। খুব সহজে আপনি কিন্তু আপনার ভোটার লিস্ট চেক করে সমস্ত তথ্য যোগাযোগ করতে পারেন আপনার মোবাইলের মাধ্যমে। আপনার এলাকার ভোটার লিস্ট চেক করার জন্য ভোটার কার্ডের অফিসিয়াল ওয়েবসাইট Chief Electoral Officer West Bengal এর অফিসিয়াল লিংক ceowestbengal.nic.in তে গিয়ে চেক করতে পারেন।

Voter card list west Bengal 2022

যদি আপনি ভোটার কার্ডের 2022 লিস্ট চেক করতে চান বা দেখতে চান তাহলে আপনাকে প্রথমে যে কোন ব্রাউজারে গিয়ে সার্চ অপশনে টাইপ করুন CEO west Bengal লিখে সার্চ দিন এবং সার্চ রেজাল্টের প্রথম লিংকে ক্লিক করে পশ্চিমবঙ্গ ভোটার লিস্ট এর অফিসিয়াল ওয়েবসাইটে চলে যাবেন।

আপনার মোবাইলের সম্পূর্ণ ওয়েবসাইটটি ওপেন হয়ে যাওয়ার পর ওয়েবসাইটের পেজটিকে আস্তে আস্তে করে নিচের দিকে নিয়ে আসবেন এবং Electoral Roll (Voter List) এই অপশনটি খুঁজে ক্লিক করুন। নিচের ছবি দেওয়া থাকলো 


আপনার মোবাইলে নতুন একটি পেজ লোড হওয়ার পর আপনার মোবাইল স্ক্রিনে দেখতে পাবেন পশ্চিমবঙ্গের সমস্ত জেলার নাম এবং আপনার জেলার নামটি জায়গায় ক্লিক করুন।

আপনার মোবাইল কিংবা কম্পিউটারে আবার একটি পেজ ওপেন হয়ে যাবে, এখানে আপনার বিধানসভায় নামটি বেছে ক্লিক করুন।

ক্লিক করার সঙ্গে সঙ্গে আবার একটি পেজ ওপেন হয়ে যাবে এখানে আপনার বিধানসভায় যতগুলো বুথ রয়েছে সবগুলো লিস্ট হয়ে আসবে এবং এখান থেকে আপনার স্থানীয় বুথ বা পোলিং টেসন বেছে নেওয়ার জন্য  ডান সাইডের কোণে  থ্রি ডট এ ক্লিক করুন  এবং Find in page এ ক্লিক করে পোলিংটেশনের নাম দিন উপরের বাম দিকের কনে, এরপর আপনার পোলিং স্টেশনের নাম চলে আসবে।


আপনার এলাকার ভোটার লিস্ট চেক করার জন্য draft roll এ ক্লিক করুন।

আপনার মোবাইল স্ক্রিনে  ক্যাপচা পপ আপ আসবে  এবং Captcha সঠিকভাবে পূরণ করে  নিচে ভেরিফাই অপশনে ক্লিক করে দিন এবং আপনার মোবাইলে সম্পূর্ণ  লিস্ট চলে আসবে  এখান থেকে দেখে নিতে পারেন আপনার লিস্টে ডাউনলোড করে নাম আছে কিনা দেখুন । 

ভোটার লিস্ট ডাউনলোড কিভাবে করবে

আপনি যদি আপনার এলাকার ভোটার লিস্ট ডাউনলোড করতে চান তাহলে খুব সহজ পদ্ধতিতে  ভোটার লিস্ট ডাউনলোড করতে পারেন আপনার মোবাইলের মাধ্যমে। আপনার আপনার এলাকার ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে যে কোন ব্রাউজারে  সার্চ অপশনে টাইপ করুন ceo west Bengal লিখে সার্চ দিন এবং সার্চ রেজাল্টে voter list অপশনে ক্লিক করুন এবং উপরের দেওয়া Voter card list west Bengal 2022 যাবতীয় তথ্যাবলী  নির্দেশগুলি পালন করে  আপনি আপনার ভোটার লিস্ট ডাউনলোড করতে পারেন।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন এবং জানতে পেরেছেন new voter list 2022 নাম আছে কিনা সমস্ত তথ্য এই আর্টিকেলের মধ্যে দেওয়া রয়েছে। সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ এবং শেয়ার করে এর সমস্ত তথ্যগুলি আপনি আপনার বন্ধুদের মধ্যে শেয়ার করতে পারেন।

 Bangalabhum

Newest
Previous
Next Post »