কৃষক বন্ধু আইডি | krishak bandhu id number | krishak bandhu id number check

 

আপনি কি কৃষক বন্ধু আইডি নাম্বার পাচ্ছেন না বা krishak bandhu id number check করতে চাইছেন? আজকে আমরা আলোচনা করব আপনারা কি করে খুব সহজে আপনার মোবাইল দিয়ে "krishak bandhu id number" দেখবেন  বা krishak bandhu id search করবেন।

পশ্চিমবঙ্গের সবই কৃষকের কৃষক বন্ধু প্রকল্পের নাম নথিভুক্ত করার নেই এমন কম কৃষক আছে কিন্তু আশ্চর্যের বিষয় এইসব কৃষকের এখনো পর্যন্ত জানা নেই krishak bandhu id number একটা রয়েছে। বর্তমান শস্য বীমা প্রকল্প নতুন করে আবেদন করতে গেলে krishak bandhu id number প্রয়োজন রয়েছে। আপনারা এই প্রকল্পের আবেদন করতে গেলে বাধ্যতামূলক আইডি নাম্বার টি প্রদান করিতে হইবে।এর জন্য অনেক কৃষক বন্ধু আইডি নাম্বার এর জন্য ইন্টারনেট ব্যবহার করে জানার চেষ্টা করছে। আপনি চাইলে আপনার মোবাইল থেকে ঘরে বসে এই krishak bandhu id search করি পেয়ে যাবেন।

krishak bandhu id number, check, kb id number


krishak bandhu id number কি বা কাকে বলে? 

পশ্চিমবঙ্গের প্রত্যেকটি কৃষকের যখন কৃষক বন্ধু প্রকল্পের আবেদন করা হয়েছিল, তখন রেজিস্ট্রেশন এর সময় নানান ধরনের তথ্য গুলি পশ্চিমবঙ্গ সরকারের দ্বারা নেওয়া হয়েছিল। প্রত্যেকটি কৃষকের জেলা থেকে শুরু করে গ্রাম পর্যন্ত সহজে জানার জন্য একটি করে ইউনিক আইডি নাম্বার গঠন করা হয়। যে নাম্বারের মাধ্যমে প্রত্যেকটি কৃষকের পরিচয় ও ব্যক্তিগত তথ্য যাচাই করা যায় তাকে krishak bandhu id number বলে।

krishak bandhu id number check কিভাবে করবেন? 

বর্তমান স্মার্টফোন ও কম্পিউটারের প্রসার ঘটছে। আপনি চাইলেই আপনার স্মার্টফোনের মাধ্যমে আইডি চেক করতে পারবেন। এর জন্য প্রথমে কৃষক বন্ধু অফিশিয়াল ওয়েবসাইট krishakbandhu net যাবেন বা matirkotha net  থেকে খুব সহজে  যেকোনো কৃষকের krishak bandhu Voter id number দিয়ে সম্পূর্ণ  তথ্য check করতে পারবেন।

krishak bandhu id number চেক করা পদ্ধতি?

কৃষক বন্ধু আইডি নাম্বার চেক করার জন্য প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটার থেকে যেকোনো ব্রাউজারে টাইপ করুন krisakbandhu। আপনার  মোবাইলে অনেকগুলো সার্চ রেজাল্ট আসবে এবং এর প্রথম লিংকটা ক্লিক করলে আপনি krishak bandhu id number এর অফিসিয়াল সাইটে যেতে পারবে। এরপর নিচে নিম্নলিখিত পয়েন্টগুলি ফলো করে চেক করতে পারবেন।

  • কৃষক বন্ধু ওয়েবসাইটে যান।
  • ওয়েবসাইট ওপেন হলে একটু নিচের দিকে দেখতে পাবেন নথিভূক্ত কৃষকের তথ্য
  • নথিভূক্ত কৃষকের তথ্য তে ক্লিক করুন।
  • আপনার মোবাইলে বা কম্পিউটারে নতুন একটি পেজ ওপেন হবে।
  • নতুন পেজে Enter voter card তে ক্লিক করে কৃষকের ভোটার কার্ড নম্বর দিন।
  • I'm not a robot ফাঁকা ঘরে ক্লিক করুন।
  • I'm not a robot বামদিকে Search বাটনে ক্লিক করুন।
  • যদি আপনি কৃষক বন্ধু আবেদন করে থাকেন তাহলে সম্পূর্ণ তথ্য চলে আসবে।
  • আপনি এখানে দেখতে পারেন দুইটি আইডি নাম্বার প্রথমে আইডি AKD ID এবং KB ID 

KB ID হলো Krishak Badhu id এবং সেই আইডি নিয়ে বাংলা শস্য বীমাতে দিয়ে আবেদন করতে পারেন।

krishak bandhu id search সহজ পদ্ধতি? 

যদি আপনি কৃষক বন্ধু আইডি সার্চ করে পাচ্ছেন না তাহলে আপনি krishak bandhu id check এ ক্লিক করে সোজা আপনি ভোটার কার্ড নাম্বার দিয়ে সার্চ করে আপনি আপনার কৃষক বন্ধু আইডি পেয়ে যাবেন। এছাড়া আপনি উপরের দেওয়া পয়েন্ট গুলি ফলো করতে পারে। 

krishak bandhu id কি কাজে লাগবে?

আপনারা অনেকে নিশ্চয়ই জানেন এই কৃষক বন্ধু আইডি বর্তমান বাংলা শস্য বীমা যোজনা আবেদন করতে গেলে krishak bandhu id number খুব প্রয়োজন রয়েছে। যদি আপনি ফর্ম ফিলাপ করার সময় দিয়ে থাকেন  তাহলে আপনার কৃষি যুক্ত জায়গার তথ্য, ব্যাংক একাউন্ট তথ্য অতি সহজে পেয়ে যাবে ইন্সুরেন্স কোম্পানি। প্রাকৃতিক দুর্যোগ দ্বারা কৃষির ক্ষতিপূরণ আপনার ব্যাংক একাউন্টে পৌছে যাবে।

👉লক্ষীর ভান্ডার id number চেক করতে ক্লিক করুন👈

আশাকরি কৃষক বন্ধু আইডি নাম্বার বা krishak bandhu id number check করতে পারবেন।আপনারা কি করে খুব সহজে আপনার মোবাইল দিয়ে krishak bandhu id number দেখবেন  বা krishak bandhu id search করবেন এর সমস্ত কিছু জানতে পারলে। যদি আপনার এই তথ্যটি পেয়ে উপকৃত হয়ে থাকেন তাহলে একটি কমেন্ট করবেন এবং সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ

Previous
Next Post »