Why the phone is hot, what should be done for it

ফোন কেন গরম হয়? এর জন্য কি করা উচিৎ


স্মার্টফোন গরম হয় কেন? তো আমরা জানি স্মার্টফোন ব্যাবহার টা সবার জীবনে একটা মূল উদ্দেশ্য হয়ে দাঁড়িয়েছে। তো স্মার্টফোন গরম হয় কেন এর অনেকগুলো কারণ আছে।  যেগুলো মাধ্যমে আপনার স্মার্টফোনটি গরম হতে থাকে।

1. যেমন এক নম্বরে যদি আমি দেখি চার্জিং এর প্রবলেম এর জন্য স্মার্টফোন গরম হয়। যদি অন্য কোন চার্জার নিয়ে চার্জ করেন তাহলে আপনার ফোন টা গরম হতে পারে। যেমন আপনার ওপো মোবাইল কোম্পানি চার্জার নিয়ে ভিবো মোবাইলে চার্জ দিচ্ছেন,  একারনেই আপনার মোবাইল টি গরম হতেপারে। আপনারা  দয়া করে যে কোম্পানির অরিজিনাল চার্জার দিয়ে চার্জ করবেন। য়াতে আপনার ফোন টা গরম না হয়।

2. দুই নম্বর যদি আপনি অনেকগুলো এপ্লিকেশন ডাউনলোড করে ফেলেন সেই কারণে কিন্তু আপনার স্মার্টফোনটি গরম হতে পারে। কারণ স্মার্টফোনে যদি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ইনস্টল করা হয়, ওইগুলো ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে। চলার কারণে আপনার স্মার্টফোনটি গরম হতে থাকে। চেষ্টা করবেন যাতে কম অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার স্মার্টফোনটিকে গরম থেকে দুরে রাখার জন্য।

3. তিন নম্বর, আপনার স্মার্টফোন যদি  স্টোর ফুল হয়ে যায় এ কারণে আপনার ফোন টা হিট হতে পারে। কারণ মেমোরি কার্ডের উপর একটা চাপ সৃষ্টি করে এবং চাপ সৃষ্টি করার সঙ্গে সঙ্গে আপনার স্মার্টফোনটি গরম হতে থাকে। তো আপনার যদি 16 জিবি মেমোরি হয় তাহলে কমসে কম আপনি 10 থেকে 12 জিবি ইউজ করতে পারবেন। বাকীটা খালি রাখার চেষ্টা করবেন।

4. চার নম্বর, আপনি যদি অতিরিক্ত  সময় কথা বলতে থাকেন তাহলে আপনার স্মার্টফোনটি অটোমেটিক হিট হতে পারে। তো আপনি দেখবেন আপনার স্মার্ট ফোনটি যদি আপনি কারও সঙ্গে কথা বলেন একটানা যদি এক ঘন্টা দেড় ঘন্টা ধরে কথা বলেন, অবশ্য স্মার্টফোনটি গরম হতে থাকবে। কারণ স্মার্ট ফোনে যখন কথা বলা হয় তখন আমাদের যে নেটওয়ার্ক থাকে নেটওয়ার্ক কানেকশন সবসময় তখন একটিভ থাকে। তখন স্মার্টফোনের উপরে চাপ থাকে এবং ব্যাটারি কম হতে থাকে এবং আপনার স্মার্টফোনটি গরম হতে থাকে। সবসময় চেষ্টা করবেন স্মার্ট ফোনটিতে যতক্ষণ কথা বলবেন হাল্কা গরম হলে ফোন কল কেটে কিছুক্ষন পর আবার কল করে কথা বলতে পারেন। তাহলে কি হবে, আপনার ফোনটি বেশি গরম হবেনা। 

5. পাঁচ নম্বর, আপনি যদি গেম খেলার সখ থাকেন, তাহলে দেখতে পাবেন আপনার হাই রেং গেম গুলো খেলার সময় আপনার মোবাইল টা গরম হয়ে যাবে।   তো আপনি আপনার স্মার্টফোনের হিসাবে আপনি গেম ডাউনলোড করে খেলতে পারেন। তাহলে কি হবে আপনার ফোন টা অত সহজে গরম হবেনা। যদি গেম খেলতে গিয়ে আপনার ফোন গরম হয়, তাহলে আপনি কিছুক্ষণ গেম খেলা বন্ধ রাখবে।যতক্ষন না ফোন টি ঠান্ডা হয়। ঠাণ্ডা হলে আবার খেলবেন।


Previous
Next Post »