When will the Corona virus stop? Corona virus থেকে বাঁচার উপায় কি?

When will the Corona virus stop? - আপনি কি জানেন Corona virus stop হতে পারে জানেন না তো বা কবে থেকে Corona virus আর মানুষের মধ্যে আসতে পারবে না বা সংক্রমণ কোন মানুষের শরীরে আর প্রবেশ করতে পারবে না। এই আর্টিকেলটা পুরোপুরি পড়া চেষ্টা করবে।

Corona virus কি?
When will the Corona virus stop?
When will the Corona virus stop?

Corona virus এটি একটি সংক্রমণ বাহি রোগ বলে চিহ্নিত করা হয়েছে।  যেসব ব্যক্তির সর্দি কাশি হালকা জ্বর আসতে থাকে সেই সে ব্যক্তির সংক্রমণ হওয়ার চান্স অনেকটা বেশি। এখনো পর্যন্ত ঠিকঠাক ভাবে কেউ বুঝতে পারেনি যে Corona virus  এই ভাইরাসটির উৎপত্তিস্থল কোথায়। এই ভাইরাসটি সাধারণ ভাইরাস থেকে অনেকটা বড় মনে করা হচ্ছে। এই Corona virus সাধারণত কোন হাওয়াই ভাসতে পারে না। কারণ ভাইরাসটি কণাগুলো অনেকটা বড় তাই এই ভাইরাসটি  সাধারণত জামা কাপড় মুখের লালা সর্দি কাশির মধ্যে পাওয়া যায়। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এর মতে Corona virus এর সঠিক ব্যাখ্যা দিতে পারেনি।

Corona virus থেকে বাঁচার উপায় কি? 

Corona virus থেকে বাঁচার উপায় অনেক রয়েছে। এই উপায় গুলো অবলম্বন করলে আপনার মধ্যে Corona virus আর আসবেনা। এই উপায় গুলো গুরুত্বপূর্ণ ভাবে আপনাকে পালন করতে হবে, না হলে আসতে পারে আপনার মধ্যে Corona virus। নিচে কিছু পয়েন্ট দেওয়া রয়েছে এই পয়েন্টগুলো অবলম্বন করলে আপনার মধ্যে কখনই কোন Corona virus আসতে পারে না।

1/  আপনার যদি সর্দি কাশি  বা জ্বর হয় তাহলে আপনাকে  মুখ ঢেকে রাখার জন্য কোন একটা মাক্স কিংবা রুমাল দিয়ে মুখ ঢেকে রাখতে হবে।

2/  আপনার শরীরে সব সময় ঢেকে রাখতে হবে যাতে আপনার শরীরের মধ্যে গরম থাকে।

3/  সব সময় ঘরের মধ্যে থাকা উচিত এবং অন্য কারো শরীর ফর্সা কিংবা হাত মেলানো যাবে না।

4/   কোথাও হাত দেওয়ার পর সব সময় হাত ভালো করে ধুয়ে নিতে হবে সাধার ভাবি জল  দিয়ে না পরিষ্কার করে আপনি যে কোন এন্টিবায়োটিক হ্যান্ডওয়াশ দিয়ে হাতকে ভালো করে দিতে হবে।

5/  অচেনা মানুষের সঙ্গে কথা বলা কিংবা কোলাকুলি করা একেবারে চলবে না, যতক্ষণ না  বুঝতে পারছ ওই ব্যক্তির মধ্যে করুণা নেই।

6/   যেসব এলাকায় প্রচুর মানুষের আনাগোনা রয়েছে সেসব এলাকায় থেকে সরে থাকবেন।

 কোন এলাকায় বেশি Corona virus হয় ?

Corona virus  যেসব এলাকায় অতিরিক্ত ঠান্ডা সেসব এলাকায় কিন্তু করোনা ভাইরাস হওয়ার আশঙ্কা রয়েছে আপনারা নিশ্চয় জানেন চীন একটি ঠান্ডা এলাকা এবং চীন থেকে যে ভাইরাসগুলো ছড়িয়েছে সেই এলাকাগুলো বেশিরভাগই ঠান্ডা যেমন জাপান, জাপান, আমেরিকা আর অনেকগুলো দেশ। যে দেশে 22 ডিগ্রি নীচে ঠান্ডা রয়েছে যেসব এলাকা গুলি  বেশি সংক্রমণ দেখা গিয়েছে।

Corona virus stop হবে কবে থেকে।

 আপনারা নিশ্চয়ই জানেন যে করুণা ভাইরাসটি সাধারণত ঠান্ডা এলাকায় প্রভাব বিস্তার করেছে। তাই  করোনা ভাইরাস যতক্ষণ না যেসব দেশে ঠান্ডা এলাকা ওই এলাকায় গরম কাল আসছে, ততক্ষণ ওইসব দেশগুলিতে Corona virus update সংক্রমণ দেখা যাবে। জানা যাচ্ছে যে এই মাসের শেষের দিকে  আবহাওয়া পরিবর্তনের একটা সময় আছে। আপনার নিশ্চয়ই জানেন এই মাসের শেষের পরে গ্রীষ্মকাল এসে যাবে, এবং গরম পড়ে যাবে আর গরম কাল চলে Corona virus সংক্রমণ 99 শতাংশ কমে যাবে। তাই সাধারণ মানুষেরা গ্রীষ্মকালের অপেক্ষা করছে যেসব এলাকায় ঠান্ডা। আপনার দেশে গরম পড়লে করুণা ভাইরাসের সংক্রমণ একদম কমে যাবে।

 আশা করি এই আর্টিকেলটিতে সমস্ত তথ্য দিতে পেরেছি ।আরও বিস্তারিত জানতে WHO Update   অফিশিয়াল সাইটে গিয়ে আপনারা দেখতে পারেন। WHO   এর ফুল ফর্ম ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন। এই সাইটটিতে এ টু জেড সমস্ত তথ্য আপনারা পাবেন। আশা করি আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এবং এই আর্টিকেলটি আপনার বন্ধুদের মধ্যে শেয়ার করে জানিয়ে দাও। তাহলে আপনার বন্ধু পরিবার সবাই সুস্থ থাকবেন এবং ভালো থাকবে Corona virus  সংক্রমণ থেকে  বাঁচবে।

Previous
Next Post »