Pradhan mantri awas yojana 2020-21 online apply | প্রধানমন্ত্রী আবাস যোজনা 2021 অনলাইন অ্যাপ্লিকেশন

Pradhan mantri awas yojana 2020-21 online apply, প্রধানমন্ত্রী আবাস যোজনা লিস্ট 2021  আপনার  প্রধানমন্ত্রী আবাস যোজনা  2021 লিষ্টের জন্য অপেক্ষা করছেন। pradhan mantri awas yojana 2020-2021 list বা আবাস যোজনা 2021 যদি আপনার অন্তর্ভুক্ত  লিস্টে  থাকে তাহলে আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়তে পারেন

pradhan mantri awas yojana 2020-21 list


 প্রধানমন্ত্রী আবাস যোজনা জন্য প্রত্যেক বছর মার্চ মাস থেকে মে মাস পর্যন্ত ভেরিফাই প্রক্রিয়া হয়। কিন্তু   2020  মহামারীর জন্য এই প্রক্রিয়াটা হয়নি এবং কিছু ফর্ম অনলাইন সাবমিট করা হয়েছিল। এখনো ওইসব অনলাইন প্রক্রিয়াটি চালু রয়েছে। আপনারা জানেন কিছুদিন আগে লিস্ট প্রকাশ করা হয়েছিল। সেটাকে ভারত সরকার ওই লিস্ট কে বাদ দিয়ে ফেলেছে। কারণ ভেরিফাইয়ের জন্য এখন  বাড়ি বাড়ি যাবা অসম্ভব হয়েছে।
Pradhan mantri yojana 2020-21 online apply 
  আপনারা অনলাইন ফরম ফিলাপ কিভাবে করবেন? আপনি অনলাইনে আবেদন করতে পারেন। mantri yojana 2021 online apply এই আবেদন করার জন্য নিজের মোবাইল থেকে কিংবা তথ্যমিত্র কেন্দ্র তে গিয়ে আবেদন করতে পারেন। এর জন্য ভারত সরকারের অফিশিয়াল সাইট www.pmaymis.gov.in এই ওয়েবসাইটটিতে আপনাকে যেতে হবে বা সরাসরি এই লিংকটিতে ক্লিক করে আপনারা যেতে পারে। প্রধানমন্ত্রী আবাস যোজনা 2020-21 অনলাইন অ্যাপ্লিকেশন করার জন্য এখানে একটা নতুন ওয়েবসাইট খুলে যাবে। এই ওয়েবসাইটটি খোলার পর আপনার কাছে একটা ডিসক্লেইমার আসবে। ডিসক্লেইমার টি  প্রধানমন্ত্রী আবাস যোজনা 2021 অনলাইন  আবেদন করার  আগে ডিসক্লেইমার টি পড়তে পারেন। পড়ার পর আপনার নিচের দিকে একটু চলে আসবে। চলে এলে ওখানে  ওকে  বটম রয়েছে, ওকে বাটনে ক্লিক করার পর আপনাকে একটা মেইল পেজে পৌঁছে দিবে। আপনারা নিচে দেখতে পারেন এই মেইন পেজের ইন্টারফেস। এটাকে আপনারা ডেস্কটপ মুড করে নেবে যদি মোবাইল থেকে করেন। কম্পিউটার থেকে করলে এটা করা লাগবে না।


 এখানে আসার পর আপনারা দেখবেন রেড কালার এর উপর একটা পট্টি রয়েছে। বিপরীতে অনেক রকম লেখা রয়েছে। আপনারা শুধু sitizen assessment  এ ক্লিক করবেন। ক্লিক করার পর অনেকগুলো অপশন খুলে যাবে। এরমধ্যে আপনি দ্বিতীয় নম্বর  অপশনটিতে ক্লিক করবেন। উপরের ছবির মাধ্যমে বোঝানো রয়েছে। আপনার কাছে নতুন একটি ইন্টারফেস চলে আসবে।
pradhan mantri yojana 2021online from

 এই নতুন ইন্টারফেসে দেখতে পাবেন দুটো বক্স রয়েছে। এই দুটো বক্সের মধ্যে আপনাকে আপনার আধার কার্ড নাম্বার এবং আপনার নাম বসাতে হবে। তারপর নিচের চেকবক্সে তে ক্লিক করুন। যদি আপনি আগে আবেদন করেননি তাহলে আপনার কাছে ফরমটি ওপেন হয়ে যাবে।


pradhan mantri awas yojana eligibility

 প্রধানমন্ত্রী আবাস যোজনা আবেদন করার আগে এর নিয়ম গুলো জেনে নিন।  না হলে আপনার আবেদনটি  গ্রহণ করা হবে না।pradhan mantri awas yojana eligibility

  •  আপনাকে বিপিএল ভুক্ত  তালিকায় নাম হতে হবে।
  • আপনার বাৎসরিক আয় এক লাখের ভিতর হলে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায়  আপনি পড়বেন।
  •  আপনি যদি অন্য কোন জোজনায় ঘর পেয়ে থাকেন তাহলে আপনি  আবেদন করতে পারবে না।
  •  ভারতের স্থায়ী বাসিন্দা হতে হবে আপনাকে।
  •  আপনি যদি সরকারি চাকরিজীবী হও, তাহলে আপনি এপ্লাই করতে পারবে না।
pradhan mantri yojana 2021online from document 
 প্রধানমন্ত্রী আবাস যোজনায় কি এপ্লাই করছেন? তাহলে এই জিনিসগুলো অবশ্যই আগে থেকে কাছে রাখবেন। না হলে আপনার এপ্লাই করা হবে। PMAYG 2021online from document  তিনটি জিনিস আপনাকে কাছে রাখতে হবে।
  •  প্রথমত আপনাকে  আধার কার্ড পাশে রাখবে। যেটাকে স্ক্যান করে সাবমিট করার জন্য দরকার পড়বে।
  •  আপনার নিজের নামের ব্যাংকের অ্যাকাউন্ট বই থাকতে হবে তাহলে আপনারা ফরম ফিলাপের জন্য তথ্য মিত্র কেন্দ্র  যেতে পারেন।
List check click to link



Previous
Next Post »

12 মন্তব্য(গুলি)

Click here for মন্তব্য(গুলি)
Unknown
admin
২ আগস্ট, ২০২০ ৬:০০ AM ×

পি এম আভাস যোজনার ফর্ম অফ লাইনের আফ ডেট দিন

Reply
avatar
Unknown
admin
১ সেপ্টেম্বর, ২০২০ ৬:৫৬ PM ×

যাদের বাড়ি আছে তারাই পাবে ।য়ার নেই সে কোন দিন পাবে না

Reply
avatar
১ সেপ্টেম্বর, ২০২০ ১০:৫৩ PM ×

আমার বাড়ির অবস্থা খারাপ

Reply
avatar
Unknown
admin
৪ সেপ্টেম্বর, ২০২০ ১১:০৫ PM ×

Amake akta barir babosta kore din Amar khub proyojon

Reply
avatar
Unknown
admin
১৭ সেপ্টেম্বর, ২০২০ ১১:১১ PM ×

Aatai dakchi gorib ra pai na kichu wasadhu Lokayra pai

Reply
avatar
Unknown
admin
২৪ অক্টোবর, ২০২০ ৩:০৯ AM ×

Ammi on a Gori abhi poti bar apply Kori Ami ekhono sahayata Pani Daya Kare hamari application photo dekho hamen to fire the karo

Reply
avatar
Unknown
admin
৩১ অক্টোবর, ২০২০ ৮:৪০ PM ×

Amar bari khub kharap hoye geche tai jodi .

Reply
avatar