West Bengal check Madhyamik Results 2020, মাধ্যমিক রেজাল্ট দেখবেন কিভাবে?

West Bengal check Madhyamik Results 2020
আপনি কি মাধ্যমিক রেজাল্টের জন্য অপেক্ষা রয়েছে ন বা মাধ্যমিক রেজাল্ট দেখবেন কিভাবে? এই website গুলিতে Madhyamik Results 2020 দেখতে পারেন ।
West Bengal check Madhyamik Results 2020


indiaresults.com
2. wbbse.org
3. wbresults.nic.in

indiaresults.com এই website তে ক্লিক করলে আপনাকে একটা মেন website তে পৌছে যাবে। ওই খান থেকে সরাসরি আপনি online সম্পূর্ণ তথ্য পাওয়া যাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক রেজাল্ট ও দেখায়াবে। মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য আপনাকে কয়েক টা বিষয় মনে রাখতে হবে এবং  এই নির্দেশ গুলি অবশ্য অনুসরন করুন। 
1. indiaresults.com এই ওয়েবসাইটি আপনি আপনার মোবাইল কিংবা কম্পিউটার থেকে টাইপ করে সার্চ দিন। 
West Bengal check Madhyamik Results 2020

2. আপনার সামনে একটা নতুন ইন্টারফেস আসবে এবং এই ইন্টারফেসে প্রত্যেক টা রাজ্যের নাম থাকবে। রেজাল্ট জানতে আপনি WB তে ক্লিক করুন। 
3. আপনার সামনে পশ্চিমবঙ্গ রাজ্য সমস্ত পরীক্ষার রেজাল্ট এর আন্ডার লাইন লিখা পাবে। এর মধ্যে প্রথম আন্ডার লাইন  (West Bengal Board Of Secondary Education) এই লিখা তে ক্লিক করুন। 
4 . আপনার সামনে পশ্চিমবঙ্গ মাধ্যমিকে রেজাল্ট এর সমস্ত তথ্য বেরিয়ে আসবে। এইখানে একটু নিচে দেওয়া আছে 
  • West Bengal check Madhyamik Results 2020
5. এই জায়গায় তিনটি বক্স দেওয়া আছে। প্রথম বক্সে  আপনার রোল নম্বর এবং আপনার জন্ম তারিখ , দ্বিতীয় বক্সে আছে ফোন নাম্বার ও তৃতীয় বক্সে আছে ইমেল আইডি। এই সম্পুর্ন তথ্য দিয়ে সেভ করে দিন।
West Bengal check Madhyamik Results 2020


মাধ্যমিক রেজাল্ট দেওয়ার আগে আপনাকে নটিফিকেসন দিয়ে দেবে এবং আপনার মাধ্যমিক রেজাল্ট খুব তাড়াতাড়ি পেয়ে যাবেন।


wbbse.org  এবং wbresults.nic.in এই দুটি ওয়েব সাইটে সুধু মাত্র পশ্চিমবঙ্গ সমস্ত ধরনে রেজাল্ট, পরীক্ষার ডেট, পরীক্ষার রুটিন, আপডেট পেতে পারেন। উপরে দেওয়া তথ্য অনুযায়ী সামান্য কিছু পরিবর্তন থাকতে পারে। মাধ্যমিক রেজাল্ট দেখতে আপনার কোন সমস্যা হবেনা। 

খুব দ্রুত যদি মাধ্যমিক রেজাল্ট পেতে চাও তবে এই নির্দেশ আপনাকে মানলে খুব তাড়াতাড়ি আপনি রেজাল্ট দেখবেন। 
1. আপনার মোবাইল কিংবা কম্পিউটার তে 15 মিনিট আগে website টি ওপেন করে রাখতে হবে। 
2. একবার তে যদি রেজাল্ট না আসে তাহলে বার বার চেষ্টা করবেন। 
3. প্রত্যেক এক মিনিট ছাড়া রিফ্রেশ করুন। 
4. এমন একটা জায়গায় খুঁজুন জেখানে internet speed খুব দ্রুত হয়। internet speed কম হলে আপনার পেজ লোড হতে টাইম লাগবে। 
5. মাধ্যমিক রেজাল্ট দেখার সময় আপনার এডমিট কার্ড টি সঙ্গে রাখবে। 
6. সব থেকে দ্রুত মাধ্যমিক রেজাল্ট দেখার website হলো indiaresults.com ।
7. মাধ্যমিক রেজাল্ট দেখার সময় মাঝে মাঝে internet সার্ভার ডাউন হতে পারে, এর জন্য হতাশ হওয়া উচিৎ নয়। 
মোবাইল কিংবা কম্পিউটার তে 15 মিনিট আগে website টি ওপেন করার কারন
মাধ্যমিক রেজাল্ট জানতে অনলাইনে অনেক মানুষ মোবাইল কিংবা কম্পিউটারে সামনে বসে থাকে। পশ্চিমবঙ্গে কয়েক লক্ষ মানুষ একি website তে ভিজিট করে। এই কারনে website সার্ভার ডাউন হয়ে যায়। ধরাজাক একটি website তে দুই লক্ষ মানুষ ভিজিট করতে পারে কিন্তু ওই website তে পাঁচ লক্ষ মানুষ ভিজিট করলে দুই লক্ষ মানুষের পর যত ভিজিটার আসবে সবার কাছে সার্ভার ইরোর আসবে। সেই কারনে 15 মিনিট আগে website টি ওপেন করবেন।

একবার তে যদি রেজাল্ট না আসে তাহলে বার বার চেষ্টা করার কারন কি? 
অনেক সময় কি হয় আপনার মাধ্যমিক রেজাল্ট টি আপডেট হতে দেরি হয়, ওই মুহূর্তে আপনি মাধ্যমিকে রেজাল্ট দেখতে রিকুযেস্ট দিলেন website-য়ে। ওই সময়ে আপনার মার্কসিট আপলোড করা হয়নি এই কারনে একবার তে যদি রেজাল্ট না আসে তাহলে বার বার চেষ্টা করবেন। 

প্রত্যেক এক মিনিট ছাড়া রিফ্রেশ করার কারন কি?
অনেকে কিকরে মাধ্যমিক রেজাল্ট দেখার দেখার জন্য অনেক রকম website খুলে বসে থাকে। আপনি যদি রিফ্রেশ না করে তাহলে নতুন করে আপডেট থাকেনা। ওই সময় আপনি যখন রেজাল্ট দেখতে চাওয়া হয়, তখন নতুন করে website টি ওপেন হয়। এর জন্য আপনার রেজাল্ট দেখতে দেরি হতে পারে। 

 internet speed খুব দ্রুত রাখতে হবে কেন?
internet speed কম হলে আপনার পেজ লোড হতে টাইম লাগবে। সেই মুহুর্তে আপনার জায়গা টি থেকে আপনি বেরিয়ে চলে যাবে। যদি আপনার internet speed খুব সুন্দর হয় তাহলে খুব সহজে এবং খুব দ্রুত মাধ্যমিক রেজাল্ট দেখবেন। তাই এমন একটা জায়গায় জান যেখানে internet speed খুব দ্রুত হয়।

 রেজাল্ট দেখার সময় আপনার এডমিট কার্ড টি সঙ্গে রাখবে কেন?
রেজাল্ট দেখার সময় আপনার এডমিট কার্ডের নম্বর অনেক ছেলে মেয়ে ভুলে যায়। এমন সময় আপনি কিছুতেই মনে করতে পারছেন না এবং সেই মুহূর্তে যদি আপনার এডমিট কার্ড সঙ্গে থাকে তাহলে মাধ্যমিক রেজাল্ট দেখার কোন অসুবিধা হবেনা। মাধ্যমিক রেজাল্ট যদি অনলাইনে দেখেন, তাহলে অবশ্য মাধ্যমিকের এডমিট কার্ড কাছে রাখবে। 

সব থেকে দ্রুত মাধ্যমিক রেজাল্ট দেখার website হলো indiaresults.com
আমরা সবাই জানি এবং জারা জানেনা ওই সব ছেলে মেয়ে wbbse.org কিংবা wbresults.nic.in এই দুটি website ওপেন করে বসে থাকে। এই দুটি website অতিরুক্ত ভিজিটারের কারনে সার্ভার ডাউন হয়ে যায়। এই কারনে ছেলে মেয়ে রি মাধ্যমিক রেজাল্ট দেখার খুব অসুস্থ বোধ করে। indiaresults.com এই website টি খুব দ্রুত কাজ করে। এর জন্য মাধ্যমিকের সমস্ত ছাত্র ছাত্রীদের বলবো সবাই এই indiaresults.com গিয়ে মাধ্যমিক রেজাল্ট দেখুন। 

মাধ্যমিক রেজাল্ট দেখার সময় মাঝে মাঝে internet সার্ভার ডাউন হতে পারে, এর জন্য হতাশ হওয়া উচিৎ নয়। এই কারনে মাধ্যমিক ছাত্র ছাত্রীরা ঘরের সামনে সাইবার কেফ তে ছুটে । তাই আমি অনেক আগে বলে দিয়েছি। অনেক কারনে রেজাল্ট দেখার অসুবিধা হতে পারে। তাই বলে মন খারাপ একেবারে করা উচিৎ নয়। 


Previous
Next Post »