টেলিগ্রাম থেকে ইনকাম কিভাবে, কোথায়, কেমনকরে করবেন

 আপনি কি ভেবে দেখেছেন online Earnings from telegrams করা যায় বা এই টেলিগ্রাম অ্যাপ থেকে আপনারা কি করে রোজগার করবেন। আজকে আমরা জানবো টেলিগ্রাম এর কাজ কি একাউন্ট কিভাবে করবেন এর টেলিগ্রাম গ্রুপ ও "টেলিগ্রাম থেকে ইনকাম" কিভাবে করবেন।

online earnings from telegrams bangla

বর্তমান বিশ্বে ইন্টারনেট ব্যবহার খুব সহজ হয়ে গেছে এর মুখ্য কারণ আমাদের সবার হাতেই একটা করে স্মার্টফোন রয়েছে। আপনার কোন কিছুতথ্য জানার জন্য কিংবা কিছু কেনার জন্য আমরা অনলাইন সার্চ করে থাকি। এমন কিছু সোশ্যাল শেয়ারিং প্ল্যাটফর্ম গুলি রয়েছে যেখান থেকে আমরা কিনা কাটা থেকে শুরু করে যে কোনো ইনফরমেশন আমরা অতি সহজে পেয়ে যাই। এর মধ্যে কিছু নামী দামী সোশ্যাল শেয়ার প্ল্যাটফর্ম রয়েছে যার নাম ফেসবুক, মেসেঞ্জার,  হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম মত অ্যাপ। এইসব অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে এডভেটাইজ চালিয়ে  তাদের ব্যবসাকে ছোট থেকে বড় করার চেষ্টা করে। তেমনই একটা সোশ্যাল শেয়ারিং প্ল্যাটফর্ম রয়েছে যার নাম "টেলিগ্রাম" অ্যাপ। আপনারা চ্যানেল কিংবা গ্রুপ বানিয়ে টেলিগ্রাম থেকে ইনকাম করতে। তো আসুন আমরা দেখিনি টেলিগ্রাম থেকে কিভাবে রোজগার করবে?

টেলিগ্রাম কি?

টেলিগ্রাম হচ্ছে অনলাইন সামাজিক যোগাযোগের সবথেকে সিকিওর মাধ্যম এবং দুনিয়ার সবচেয়ে ফাস্ট গ্রোয়িং মেসেঞ্জার অ্যাপ্লিকেশন। যার অ্যাক্টিভ ইউজার 500 মিলিয়নের বেশি এবং বিশ্বের মধ্যে অ্যাক্টিভ ইউজার রয়েছে ভারতে।

টেলিগ্রাম অ্যাপ এর কাজ কি?

আপনারা যেভাবে হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জারে কাজগুলো করে থাকেন সেই একইভাবে টেলিগ্রাম অ্যাপ এর মধ্যে করতে পারেন। তাছাড়া এই অ্যাপটির মাধ্যমে আপনি গ্রুপ এবং চ্যানেল বানাতে পারেন যার সাবস্ক্রাইব ফলোয়ারের সংখ্যা আনলিমিটেড। এখান থেকে আপনার প্রিয়জনকে সাধারণ মেসেজ ছাড়া ভয়েস কল এবং ভিডিও কল করতে পারেন। আপনি চাইলে এখান থেকে আপনি ইনকাম করতে পারেন।

টেলিগ্রাম চ্যানেল কিভাবে তৈরি করবেন?

আপনি যদি টেলিগ্রাম ইউজার হন এবং আপনার  বন্ধু বান্ধবের সংখ্যা অনেক বেশি তাহলে আপনি টেলিগ্রাম গ্রুপ কিংবা চ্যানেল বানিয়ে আপনি অনেক টাকা রোজগার করতে পারবেন। এর জন্য চাই আপনার  মোবাইলে টেলিগ্রাম অ্যাপ এবং অ্যাপ ডাউনলোড করে ফোন নাম্বার দিয়েন আপনি একাউন্ট করে নিতে পারেন খুব সহজে। যদি আপনি টেলিগ্রাম অ্যাকাউন্ট তৈরি করে ফেলেছেন তাহলে প্রথমে আপনাকে চ্যানেল বানাতে হবে টাকা রোজগার করার জন্য।

• প্রথমে আপনি টেলিগ্রাম অ্যাপ টি ওপেন করে নিচের দিকে একটি পেন্সিল আইকন দেখতে পাবেন, ওই আইকনে ক্লিক করবেন।

• নতুন পেজটি ওপেন হলে উপরের তিনখানা অপশন দেখতে পাবেন  New group, New secret chat, New channel এবং নিউজ চ্যানেলে ক্লিক করবেন।

• আপনার সামনে নতুন একটা উইন্ডো ওপেন হয়ে যাবে এবং এখানে এসে আপনি যে বিষয়ে চ্যানেলটি তৈরী করতে চান  তার নামটি দেবেন তার পর নিচে  ওই চ্যানেল সম্বন্ধে কিছু লিখে দেবেন এবং চ্যানেলের আইকনটি দিয়ে পরে রাইট চিহ্ন তে ক্লিক করে সেভ করবেন।

• যদি আপনি সেভ করে ফেলেছেন তাহলে আপনার সামনে নতুন একটি উইন্ডো ওপেন হয়ে যাবে এবং এখানে এসে যদি আপনি প্রাইভেট চ্যানেল তৈরি করতে যান ভালো প্রাইভেট এ ক্লিক করে রাখবেন না হলে যদি আপনি পাবলিক করতে চান তাহলে পাবলিক এ ক্লিক করবেন। 

• যদি আপনি পাবলিক করে রেখেছেন তাহলে একটু নিচের দিকে দেখতে পাবেন public link কে আপনার পছন্দসই ইউআরএলটি বসিয়ে দিবেন এবং উপরে রাইট চিহ্ন তে ক্লিক করবেন। আপনি যেকোনো জায়গায় ইউ আর এল টি শেয়ার করে সাবস্ক্রাইব বাড়াতে পারেন।

• আপনার সঙ্গে নতুন একটি উইন্ডো ওপেন হয়ে যাবে এবং এখানে আপনার যতগুলো বন্ধু রয়েছে সম্পূর্ণ লিস্ট চলে আসবে। এখানে আপনার পছন্দসই বন্ধুকে  অ্যাড করাতে পারবেন  এবং এড করানো হয়ে গেলে  আবার উপরে এরো চিহ্ন তে ক্লিক করে নেক্সট করে দেবেন।

• নেক্সট করার সঙ্গে সঙ্গে আপনি আপনার চ্যানেলের ইন্টারসিটি দেখতে পারবেন এবং এখানে এসে আপনি যতগুলো বন্ধুকে অ্যাড করেছেন আপনি কোন কিছু পোস্ট করলে আপনাদের বন্ধুবান্ধব দেখতে পাবে। এছাড়া আপনি যদি রেগুলার পোস্ট করে থাকেন তাহলে আপনার সাবস্ক্রাইবার এমনিতেই বাড়তে থাকবে।

টেলিগ্রাম গ্রুপ কিভাবে তৈরি করবেন?

আপনি যদি টেলিগ্রাম গ্রুপ তৈরি করতে চাইছেন তাহলে খুব সহজে তৈরি করতে পারবেন। গ্রুপ তৈরি করার জন্য প্রথমে নিচের পেনসিল আইকনে ক্লিক করুন, আপনার সামনে ওপরে তিনটি অপসান আসবে। প্রথম অপসানে ক্লিক করুন এবং আপনার গ্রুপ নাম দিয়ে নেক্সট করে দিন ও আপনার পছন্দের বন্ধু এড করে দিন, এবার রেডি আপনার টেলিগ্রাম গ্রুপ।

টেলিগ্রাম থেকে ইনকাম কিভাবে করবেন? 

অনেক কোম্পানিগুলো রয়েছে যারা এডভেটাইজ করার জন্য টেলিগ্রাম চ্যানেল বেছে নেয়। এই টেলিগ্রামটা চ্যানেল বেছে নেওয়ার কারণ হল কোন কিছু পোস্ট করার সঙ্গে সঙ্গে পৌঁছে যায় চ্যানেলের সব মেম্বার এর কাছে তাই প্রত্যেকটি এডভেটাইজ কোম্পানিরা বেছে নেয় টেলিগ্রাম চ্যানেলগুলোকে। আপনি যদি আপনার টেলিগ্রাম চ্যানেল এ এডভেটাইজ পেতে চান তাহলে আপনাকে কয়েকটি  কাজ করে রাখতে হবে। প্রথমেএডভেটাইজ পাওয়ার জন্য Telega.io তে অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং এখান থেকে আপনি এতগুলি পেলে সেই অ্যাড আপনার চ্যানেলে লাগিয়ে আপনি মাসে কয়েক হাজার টাকা ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম ads কোথায় পাবেন?

প্রথমে আপনি যেকোনো একটি ব্রাউজার ওপেন করে নেবেন এবং এখানে টাইপ করবেন Telega.io এবং সার্চ দিবেন। আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হয়ে যাবে এবং এই পেজটি থেকেআপনি অ্যাকাউন্ট তরী করে নেবেন। তৈরি করার জন্য  নিচে  নিম্নলিখিত তথ্যগুলি ফলো করে আপনি  অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

• আপনার সামনে Telega.io পেজ যখন ওপেন হয়ে যাবে সাইডে দিকে দেখতে পাবেন তিনলাইন অপশন এবং এখানে ক্লিক করে দিবেন।

• আপনার সামনে নতুন একটি উইন্ডো ওপেন হয়ে যাবে, এখানে channel owner ক্লিক করবেন এবং সাইনআপ অপশনটিতে ক্লিক করবেন।

• সাইন আপ অপশনটিতে ক্লিক করার পর আপনার ইমেইল আইডি দিয়ে নিচে ক্রিট একাউন্ট এ ক্লিক করে দিবেন।

• আপনার সামনে আবার একটি ইন্টারফেস এসে যাবে। এখানে উপরের তিন লাইন এ ক্লিক করবেন এবং  My channel and chats এই অপশনটিতে ক্লিক করবেন।

• আপনার সামনে আবার একটি  নতুন পেজ ওপেন হবে এবং এখানে My channel and chats ক্লিক করার পর নিচে লিঙ্ক কোড তে ক্লিক করবেন।

• আপনি যে ইমেইল আইডি দিয়ে লগইন করেছিলে সেই ইমেইল আইডিতে একটি লিংক পাঠানো হয়েছে সেটাকে ক্লিক করে ওপেন করে নেবেন।

• এই লিংকটি ওপেন করার পর অ্যাড চ্যানেল অপশনটিতে ক্লিক করবেন। 

• আপনার সামনে আবার একটি প্লিজ ওপেন হয়ে যাবে এখানে আপনার চ্যানেলের নাম চ্যানেল ইউ আর হেলো  আপনি  অ্যাড  করানোর জন্য কত টাকা নেবেন সবকিছু পূরণ করে সেভ করে দেবেন।

• যখন আপনার কাছে কোন কিছু এড আসবে তখন আপনাকে ইমেইলের মাধ্যমে জানিয়ে দেবে।

এইভাবে আপনারা Telegram online রোজকার করতে পারবেন। যদি আপনি ঠিকঠাকভাবে সেট করতে না পারেন তাহলে ইউটিউবে গিয়ে আপনারা সার্চ করে যেকোনো একটা ভিডিও দেখে সম্পূর্ণ কাজটি করতে পারেন।

আপনারা জানতে পারলেন online Earnings from telegrams করা যায় বা এই টেলিগ্রাম অ্যাপ থেকে আপনারা কি করে রোজগার করবেন। আজকে আপনারা জানতে পারবেন এবং টেলিগ্রাম এর কাজ কি, একাউন্ট কিভাবে করবেন, টেলিগ্রাম গ্রুপ সমস্ত কিছু তথ্য। করি আপনাদের ভাল লেগেছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই কমেন্টে জানাবেন।


Previous
Next Post »