লক্ষীর ভান্ডার প্রকল্প Sms status | Lakhir bhandar prakalpa status check

 আপনি কি লক্ষীর ভান্ডার প্রকল্প আবেদন করেছেন বা "Lakhir bhandar prakalpa SMS" এখনো পর্যন্ত আসেনি? আজকে আমরা আলোচনা করব Lakhir bhandar prakalpa status check পদ্ধতি এবং লক্ষীর ভান্ডার প্রকল্প এসএমএস এখনো পর্যন্ত কেন আসছে না কেন এর সমন্ধে সব কিছু তথ্য।

পশ্চিমবঙ্গে অনেক মহিলা যারা লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করে ফেলেছেন কিন্তু এখনো পর্যন্ত এসএমএস আসেনি। এছাড়া Lakhir bhandar prakalpa status check অনেকে করতে চাইছেন এবং ইউটিউবে অনেক ভিডিও বানাচ্ছে এর সত্যতা আছে কিনা আমার বিশ্লেষণ করবো। অনেক মহিলা  এর বিভ্রান্তিতে পড়ে তারা আবার আবেদন করবে কিনা ভেবে উঠতে পারছে না। যদি আপনার এসব হয়ে থাকে তাহলে SMS বা status check এর সত উত্তর কি রয়েছে আজকে আমরা জানবো।

Lakhir bhandar prakalpa SMS , status check

Lakhir bhandar prakalpa SMS কি?

লক্ষীর ভান্ডার প্রকল্পে যেসব মহিলারা আবেদন করে ফেলেছেন সেই সব মহিলাদের রেজিস্ট্রেশন করার সময় যে মোবাই নাম্বার দিয়েছিল সেই মোবাইলে একটি করে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে Lakhir bhandar prakalpa SMS পাঠানো হচ্ছে। এই এসএমএস এর মধ্যে একটি করে আইডি নাম্বার দেওয়া হচ্ছে।

Lakhir bhandar prakalpa SMS কারন কি? 

যেসব মহিলারা আবেদন করেছিল এবং আবেদন করার সময় যে মোবাইল নম্বর দিয়েছিলো সেই নাম্বার তে এসএমএস চলে এসেছে। অনেক আবেদনকারীর এখনো পর্যন্ত কোন এসএমএস আসেনি। যদি আপনারা Lakhir bhandar prakalpa SMS চলে এসেছে তাহলে ভাববে আপনার আবেদন সরকারের দ্বারা এপ্রুভ হয়েছে এবং তার আইডি নাম্বার টি আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হয়েছে। যদি আপনার এই এসএমএস না এসে থাকে তাহলে বেশিরভাগ ক্ষেত্রে দেখা গেছে আপনার কোন না কোন ভুল ফোন নাম্বার দেওয়া হয়েছে বা লক্ষী ভান্ডার ফর্ম পূরণের সময় কিছু না কিছু ভুল করে জমা করেছেন তাই আপনার আবেদন রিজেক্ট করেছে।

যদি আপনি 1 থেক 2 দিনের মধ্যে আবেদন করে থাকেন তাহলে আপনি কমপক্ষে এক সপ্তাহ অপেক্ষা করুন এসএমএস পাওয়ার জন্য। যদি আপনার এসএমএস না আসে তাহলে এর পরের দুয়ারের সরকার তারিখে পুনরায় আবেদন করুন।

Lakhir bhandar prakalpa reject কেন হয়? 

লক্ষীর ভান্ডার প্রকল্প আবেদন রিজেক্ট হওয়ার কারণ অনেকগুলো রয়েছে।  নিম্নলিখিত পোস্টগুলি ফলো করলে আপনার Lakhir bhandar prakalpa sms আসবে কিন্তু আবেদন রিজেক্ট হবেনা।

  • ফরম পূরণ করার সময় ইংরেজিতে ক্যাপিটাল হরফে লেখা যাতে বুঝতে সুবিধা হয়।
  • ব্যাংকের তথ্য সঠিকভাবে লেখার চেষ্টা করবেন।
  • আবেদনকারীর পার্সোনাল ব্যাংক একাউন্ট প্রযোজ্য এবং কোন ভাবে জয়েন্ট একাউন্ট দেবেন না। 
  • আবেদনকারীর স্বাক্ষর অবশ্যই দিবেন।
  • আধার নাম্বার এবং স্বাস্থ্য সাথীর নাম্বার সঠিকভাবে পূরণ করিবেন।
  • একটিভ থাকা মোবাইল নাম্বারটি দিবেন এবং নাম্বারটা দেওয়ার সময় যাচাই করে নেবে।

যদি আপনি এই প্রসেস গুলো ফলো করে থাকেন তাহলে আপনার আবেদন রিজেক্ট হবে না।

Lakhir bhandar prakalpa status check করার পদ্ধতি?

অনেক আবেদনকারী মহিলা মোবাইল নম্বর তে SMS না আসার কারণ status check করতে চাইছেন। আপনি YouTube এর অনেক videos দেখতে পাবেন কিন্তু ভিডিওর মধ্যে Lakhir bhandar prakalpa status check করা নামে মানুষ কে বোকা বানাচ্ছে। এখন পর্যন্ত Lakhir bhandar prakalpa status check করা কোন website বা app তৈরি হয়নি। আশাকরি আগামী কিছুদিন এর মধ্যে এর ওয়েবসাইটে ও app internet এর মাধ্যমে দেখতে পাবেন। আপনার মোবাইল নাম্বার তে লক্ষী ভান্ডার থেক SMS এসেছে। এই SMS এর মধ্যে একটা নম্বর দেওয়া আছে ঐ নম্বর টা সেভ করে রাখবেন, পরবর্তী সময়ে Lakhir bhandar prakalpa status check করার জন্য কাজে আসবে।

আশাকরি আপনি লক্ষীর ভান্ডার প্রকল্প আবেদন বা Lakhir bhandar prakalpa SMS এখনো পর্যন্ত আসেনি এর বিস্তারিত আজকে আমরা আলোচনা করলাম এবং Lakhir bhandar prakalpa status check পদ্ধতি এবং লক্ষীর ভান্ডার প্রকল্প এসএমএস এখনো পর্যন্ত কেন আসছে না কেন এর সমন্ধে সব কিছু তথ্য জানতে পারলেন। সম্পূর্ণ আটিকেল পড়ার জন্য ধন্যবাদ। 


Previous
Next Post »