লক্ষীর ভান্ডার বেনিফিসারী লিস্ট দেখার পদ্ধতি এবং Lakshmir Bhandar beneficiary status check

 আপনি কি জানেন লক্ষীর ভান্ডার বেনিফিসারী লিস্ট  তে নাম আছে কিনা বা Lakshmir Bhandar beneficiary status check কিভাবে করবেন? আজকে আমরা জানবো "Lakshmir Bhandar beneficiary" list, id, Id number, status check, status, payment সম্বন্ধে সমস্ত তথ্য এই আর্টিকেলের মধ্যে।

আপনারা সবাই জানেন কিছুদিন ধরে পশ্চিমবঙ্গে লক্ষীর ভান্ডার প্রকল্প শুরু হয়ে গেছে এবং এই প্রকল্পে আবেদন করেছে এক কোটিরও বেশি মহিলা। আবেদন করার কিছুদিনের মধ্যে  তাই সবার কাছে sms এর মাধ্যমে অ্যাপ্লিকেশন আইডি পৌঁছে গেছে।90 ভাগ মহিলার কাছে  এখনো পর্যন্ত Lakshmir Bhandar beneficiary id এখন পর্যন্ত পৌঁছেনি।

Lakshmir Bhandar beneficiary Id number আপনারা কিভাবে পাবেন, এই প্রকল্পে আপনার টাকা পাবেন কিনা, আপনার কাছে না এলে আপনি কি করবেন এবং Lakshmir Bhandar beneficiary status check সম্বন্ধে সমস্ত তথ্য তথ্য আপনারা পাবেন।

Lakshmir Bhandar beneficiary


Lakshmir Bhandar beneficiary কি? 

আপনারা যে লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন করেছেন এবং অনেকের কাছে এই আবেদনের অ্যাপ্লিকেশন আইডি এসএমএসের মাধ্যমে জানান হয়েছে। কিন্তু অনেক মহিলার কাছে এখনো পর্যন্ত বেনিফিসারী আইডি SMS এর  মাধ্যমে পৌঁছায়নি। এই বেনিফিসারী আইডি হলো ফাইনাল লিস্ট। যে আইডির মাধ্যমে আপনার ব্যাংক একাউন্টে লক্ষীর ভান্ডার প্রকল্পে টাকা ঢুকবে। 

Lakshmir Bhandar beneficiary id কিভাবে পাবেন ?

বেশিরভাগ আবেদনকারীর মহিলার কাছে অ্যাপ্লিকেশন আইডি পৌঁছে গেছে এসএমএসের মাধ্যমে কিন্তু খুব কম সংখ্যক মহিলা Lakshmir Bhandar beneficiary id মেসেজ এখনো পর্যন্ত পাইনি। beneficiary id পাওয়ার জন্য আপনাকে কিছুদিন অপেক্ষা করতে হবে। এর একটা আপডেট নিশ্চয়ই আসবে আপনাকে অপেক্ষা করা ছাড়া আর কোনো রাস্তা নেই। 

Lakshmir Bhandar beneficiary Id number আসে কেন? 

আপনারা অনেকেই ভাবছেন beneficiary Id number আসার কারণটা কি এবং অ্যাপ্লিকেশন আইডি কি? আসলে আপনি যে লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন যে করেছেন তার নাম্বার হলো অ্যাপ্লিকেশন আইডি এবং আপনি এই প্রকল্পের আবেদন করেছেন ও আবেদনের পরে অ্যাপ্লিকেশন আইডি sms এর মাধ্যমে জানানো হয়েছে কিন্তু আপনার যে অ্যাপ্লিকেশনটি  অ্যাপ্রুভ করার জন্য উপরের লেভেলে অফিসারদের কাছে পাঠানোর হয়। এতে কনফার্ম হয়ে যায় আপনি এই প্রকল্পের আওতায় এসেছেন beneficiary Id number দিয়ে।

Lakshmir Bhandar beneficiary status check কিভাবে করবেন?

অনেক আবেদনকারীরা ভাবছেন এই লক্ষীর ভান্ডার  বেনিফিসারী স্ট্যাটাস চেক করব কি করে। এই beneficiary status check করার জন্য ইউটিউব কিংবা ওয়েবসাইট সার্চ করে চলেছে। বর্তমান এর কোন সাধারণ মানুষের জন্য ওয়েবসাইট কিংবা অ্যাপ তৈরি করা হয়নি যার মধ্যে আপনি আপনার অ্যাপ্লিকেশন আইডি দিয়ে Lakshmir Bhandar beneficiary status check করতে পারবেন। হয়তো এই লক্ষীর ভান্ডার ওয়েবসাইট খুব তাড়াতাড়ি আসতে চলেছে বলে জানা যায়। যাতে সাধারণ মানুষেরা খুব সহজে  লক্ষীর ভান্ডার বেনিফিসারী স্ট্যাটাস চেক করতে পারবে।

Lakshmir Bhandar beneficiary status জানার সহজ উপায়? 

আপনি কিন্তু খুব সহজেই আপনার Lakshmir Bhandar beneficiary status দেখার সহজ উপায় হল sms। আপনার যদি প্রথম sms এসেছে আশা করা যাচ্ছে দ্বিতীয় sms আসবে এবং এখান থেকে আপনার beneficiary status বুঝতে পারবেন আপনার লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন এপ্রুভ হয়েছে। যদি আপনার ফোনটি রিচার্জ করা না থাকে অবশ্যই রিচার্জ করে নিন যাতে আপনার এসএমএস আসার সুবিধা হয়ে যায়।

Lakshmir Bhandar beneficiary list 

গত কয়েকদিন ধরে শুরু হয়েছে Lakshmir Bhandar beneficiary list তৈরি। আবেদনকারীদের মোবাইলে লিস্ট তৈরি হওয়ার কারণে বেনিফিসারী নাম্বার এসএমএসের মাধ্যমে জানানো হচ্ছে। beneficiary list হলো ফুল এন্ড ফাইনাল লিস্ট। যতগুলো আবেদনকারীর মোবাইলে beneficiary id নাম্বারে মেসেজ আসবে।

Lakshmir Bhandar beneficiary payment কবে ও কিভাবে পাবেন?

লক্ষীর ভান্ডার বেনিফিসারী পেমেন্ট খুব তাড়াতাড়ি দিতে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যে 2 কোটি মহিলার নাম নথিভুক্ত হয়েছে এবং কতজন বেনিফিসারি নামের লিস্ট তৈরি হয়েছে এখনো পর্যন্ত জানা যায় নি। এই পেমেন্ট 500 এবং 1 হাজার টাকা করে সেপ্টেম্বর মাসে 1 তারিখ থেকে দেওয়া শুরু হবে। যদি আপনার এখনো পর্যন্ত এসএমএস আসে নি কিংবা বেনিফিসারী নামে লিস্ট এখনো জানতে পারেনি চিন্তা করার কিছু দরকার নেই। যবে আবেদন করুন না কেন আপনি ঠিক  পেমেন্ট পাবেন সেপ্টেম্বর মাসের 1 তারিখ থেকে।

আশাকরি জানতে পারলেন লক্ষীর ভান্ডার বেনিফিসারী লিস্ট  তে নাম আছে কিনা বা Lakshmir Bhandar beneficiary status check কিভাবে করবেন? আজকে আর্টিকেল এর মাধ্যমে জানানো হয়েছে  Lakshmir Bhandar beneficiary list, id, Id number, status check, status, payment সম্বন্ধে সমস্ত তথ্য। যদি আপনার আর্টিকেল টি ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের মধ্যে শেয়ার করবেন এবং সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য  ধন্যবাদ।

Previous
Next Post »

3 মন্তব্য(গুলি)

Click here for মন্তব্য(গুলি)
Unknown
admin
২ সেপ্টেম্বর, ২০২১ ৭:৫০ AM ×

লক্ষির ভান্ডার কনফ্রাম

Reply
avatar
Unknown
admin
৪ অক্টোবর, ২০২১ ৯:২২ AM ×

বেকার মরা ছাড়া উপায়ন নেই। বাবা তেজজোপুএ করেছে। কী করব মমতা রায় দেন। B.A pass.

Reply
avatar