স্বাস্থ্য সাথী URN নাম্বার কিভাবে পাবেন | swasthya sathi urn number

 লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার জন্য স্বাস্থ্য সাথী URN নাম্বার প্রয়োজন রয়েছে বা আপনি কি swasthya sathi urn search করতে চাইছেন? আজকে আমরা আলোচনা করব "swasthya sathi urn number" আপনারা কিভাবে পাবেন, কোথায় পাবেন, অনলাইন দেখার পদ্ধতি কি রয়েছে যদি আপনাদের স্বাস্থ্য সাথী কার্ড আসছে না তার সম্পূর্ণ তথ্য বলবো।

 আপনারা হয়তো  লক্ষী ভান্ডার প্রকল্পে  এখনো পর্যন্ত আবেদন করেননি বা অনেকে আবেদন করে ফেলেছেন অথবা আবেদন করার সম URN নাম্বার জন্য ঠিকঠাক ভাবে আবেদন করতে পারেননি কিন্তু আপনি চাইলে নিজের মোবাইল থেকে swasthya sathi urn number সংগ্রহ করতে পারবেন। চলুন জানা যাক সম্পুর্ন তথ্য।

 স্বাস্থ্য সাথী urn number কি?

আপনারা অনেকেই জানেন না "URN" এর ফুল  Update Request Number। আপনি যখন স্বাস্থ্য সাথীর মাধ্যমে কোথাও চিকিৎসা করাতে যাবেন যদি কোন কারনে এই কার্ডটি আপডেট না থাকে তাহলে এই নাম্বারের মাধ্যমে খুব সহজে আপলোড করা হয়ে যাবে এবং  এই নাম্বারের মাধ্যমে যত জন ব্যক্তি নামগুলি আছে সম্পূর্ণভাবে চলে আসবে।

স্বাস্থ্য সাথী urn number কিভাবে পাবেন?

 বর্তমান লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার জন্য urn নাম্বার গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। যদি আপনারা এই নাম্বারটি পেতে চান তাহলে আপনার স্থানীয় অঞ্চল অফিস কিংবা বিডিও অফিসে আধার কার্ড মোবাইল নাম্বার নিয়ে গিয়ে বললেই আপনাকে নাম্বারটা দিতে পারে ( কিন্তু আমরা হানডেট পারসেন গ্যারান্টি দিয়ে বলতে পারছিনা )। এছাড়া আপনার স্থানীয় দুয়ারের সরকার ক্যাম্পে এই নাম্বারটি পেতে পারেন আধার কার্ডে ফোন নাম্বার দিয়ে।

অনলাইন swasthya sathi urn number দেখার পদ্ধতি?

 আপনার ফোন থেকে যে কোন ব্রাউজার থেকে টাইপ করুন swasthyasathi এবং রেজাল্টের প্রথম লিঙ্কে ক্লিক করে এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।

  • ডানদিকে 3 লাইনে ক্লিক করুন
  • ক্লিক করলে অনেকগুলো অপশনের মধ্যে ক্লিক করুন Find Your Name 
swasthya sathi urn
  • নতুন উইন্ডো ওপেন হবে একটু নিচের দিকে মোবাইল নাম্বার এবং Find Name For এ select yourself ক্লিক করে  নিচে submit বাটনে ক্লিক করুন 
  • নতুন একটি উইন্ডো ওপেন হলে State Name
urn number

  • West Bengal নিচে District Name
  • -- Select -- করুন
  •  এরপর  Select By সাইডে -- Select -- টে ক্লিক করে আধার নাম্বার এ ক্লিক করুন।
  • Block/Municipality তে Block বা Municipality select করুন
  • Select Block Name তে ক্লিক করে আপনার এলাকার ব্লকের নাম বেছে নিন।
swasthya sathi

  • Select GP তে ক্লিক করে আপনার স্থানীয় গ্রাম পঞ্চায়েত সিলেক্ট করুন।
  • Select Village তে ক্লিক করে আপনাদের গ্রামের নাম বেছে নিন
  • Aadhaar No পাশে থাকা ফাঁকা বক্সের মধ্যে আপনার  স্বাস্থ্য সাথী হেড মহিলার আধার কার্ডের নাম্বার দিবেন।
  • নিচের দিকে এসে submit বাটনে ক্লিক করবেন।

লক্ষী ভান্ডার প্রকল্প SMS না এলে কি করবেন ক্লিক করে দেখুন 

যদি আপনি স্বাস্থ্য সাথী কার্ড এর জন্য আবেদন করেছিলেন তাহলে swasthya sathi urn number সহ আপনার পরিবারের সমস্ত সদস্যের নাম চলে আসবে।

আপনাদের বোঝার সুবিধার্থে এখানে ফটো দেখতে পারেন।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার জন্য swasthya sathi urn number প্রয়োজন রয়েছে সেটা কিভাবে আপনারা বের করতে পারবেন তার সম্পূর্ণ পদ্ধতি lakhir bhandar urn nomber দেওয়া হল। আপনাদের কোন মন্তব্য থাকলেক মেন্ট বক্সে জানাবেন এবং সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।


Previous
Next Post »

1 মন্তব্য(গুলি):

Click here for মন্তব্য(গুলি)
Unknown
admin
৩০ সেপ্টেম্বর, ২০২১ এ ৬:২৬ AM ×

Bollam j amar mayer naam e swasthya Sathi card ache o Urn number ache. Amar family te 4 jon er naam sasthya Sathi card e ache kintu baba o maa bade karo naam er pase urn number nei.baba o maa chara ami ( bhai) arr amar ekjon didi ache kintu tader naam er pase kno urn number nai. Amar didi Laxmi er bhandar e apply korrar somay Laxmi er bhandar portal e didi er naam asche na. Tahole ki didir jnno abar notun kore sasthya Sathi card er apply korte hobe?
Ai karone amar didi duare sarkar er maddhome sasthya Sathi card ta apply koreche? Didir urn number ta ki asbe arr asle kobe nagad asbe. Didi August mase apply korechilo.
Please iktu janaben sir!!!

Congrats bro Unknown you got PERTAMAX...! hehehehe...
Reply
avatar