bangla shasya bima status check 👆 বাংলা শস্য বীমা রবি 2022

 আপনি কি বাংলা শস্য বীমা রবি 2022 আপনি কি আবেদন করেছেন বা যদি করে থাকেন তাহলে শস্য বীমার টেটাস চেক করেছেন? আজকে আমরা মোবাইল এর মাধ্যমে "bangla shasya bima status check" করার সম্পূর্ন প্রসেস শিখব এই আর্টিকেল এর মধ্যে।

পশ্চিমবঙ্গে ভয়াবহ বন্যার কারণে ধান চাষের মারাত্মক ক্ষতি হয়েছে এবং এই ক্ষতির কারণে ফাঁকা এলাকায় সরষে, আলু, কোবি, লঙ্কা জাতীয় রবি শস্য রোপন করা হয়েছিল। অতিবৃষ্টির কারণে এই রবি শস্য  মারাত্মক ক্ষতি হয়েছে।  তাই পশ্চিমবঙ্গ সরকার দুস্ত চাষীদের জন্য bangla shasya bima Rabi 2022 আবেদন শুরু হয়ে গেছে এবং অনেকে আবেদন করে ফেলেছেন। আপনি যদি বাংলা শস্য বীমা রবি আবেদন করে থাকেন আপনার মোবাইলের মাধ্যমে খুব সহজে স্ট্যাটাস চেক করতে পারেন। আপনার আবেদনটি গ্রহণ করা হয়েছে কিনা, আবেদন এর পরিস্থিতি কি, স্ট্যাটাসের মাধ্যমে সম্পন্ন জানতে পারবেন।

Bangla shasya bima status, shasya bima voter card status

বাংলা শস্য বীমা টেটাস চেক 

আপনি যদি bangla shasya bima status check করতে চেয়েছেন প্রথমে আপনার মোবাইল থেকে গুগোল কিংবা যেকোন ব্রাউজারে টাইপ করুন banglashasyabima. net এবং সার্চ অপশনে ক্লিক করুন।

আপনার মোবাইলে সঙ্গে সঙ্গে বাংলা শস্য বীমা অফিশিয়াল ওয়েবসাইট ওপেন হয়ে যাবে এবং এখানে Applications status ওই অপশনটিতে ক্লিক করুন।

নতুন একটি পেজ ওপেন হবে, এখানে enter Applications id জায়গায় আপনার বাংলা শস্য বীমা অ্যাপ্লিকেশন আইডি দিয়ে search অপশনটিতে ক্লিক করুন।

  আপনার মোবাইলের নতুন একটি পেজ ওপেন হবে এখানে  আপনার অ্যাপ্লিকেশন এর সমস্ত তথ্য  পেয়ে যাবেন এবং আপনার অ্যাপ্লিকেশনটি  গ্রাহ্য হয়েছে কিনা  সম্পূর্ণ জানতে পারেন। 

 বাংলা শস্য বীমা লিস্ট কিভাবে দেখব?

আপনি যদি bangla shasya bima list 2022 দেখতে চাইছেন তাহলে উপরের প্রসেসটি ফলো করি দেখতে পারেন কিন্তু লিস্টের নাম নিজের দেখতে পারেন আপনার Applications id নাম্বার দিয়ে। আপনার এলাকার সমস্ত যদি লিস্ট দেখতে চান প্রত্যেকটা মানুষের  অ্যাপ্লিকেশন আইডির মাধ্যমে দেখতে পারেন। সমস্ত মানুষের bangla shasya bima list একত্রে দেখা অসম্ভব রয়েছে।

বাংলা শস্য বীমা ভোটার কার্ড দিয়ে চেক 

আপনি যদি shasya bima voter card status চেক করতে চাইছেন তাহলে এই কার্ডের মধ্যে আপনি আপনার  ইন্সুরেন্স সার্টিফিকেট (insurance certificate) ডাউনলোড করতে পারেন। আপনি যদি বাংলা শস্য বীমা রবি তে আবেদন করে ফেলেছেন তাহলে আপনি bangla shasya bima voter দিয়ে আপনার  সার্টিফিকেট ডাউনলোড করতে পারেন নিচের নিম্নলিখিত  প্রসেসটি ফলো করে  ডাউনলোড করুন।

  • আপনি আপনার মোবাইলে যেকোনো ব্রাউজার তে টাইপ করুন banglashasyabima. net এবং সার্চ দিন।  
  • আপনার মোবাইলে নতুন একটি পেজ ওপেন হয়ে যাবে এবং এখানে খুঁজুন download certificate of insurance । এই অপশনটি ক্লিক করুন।
  • আপনার মোবাইলে নতুন একটি পেজ ওপেন হয়ে যাবে এবং এখানে voter id number, যে ফসলের জন্য আবেদন করেছিলেন সেটা অর্থাৎ রবি এবং  আবেদন করার বৎসর  সিলেট করে নেবেন ।
  • একটু নিচে check অপশনে ক্লিক করে আপনি আপনার সার্টিফিকেট ডাউনলোড করতে পারেন।

bangla shasya bima চেকের সমস্ত লিংক

 বাংলা শস্য বীমা স্ট্যাটাস চেক, লিস্ট, ইনসুরেন্স সার্টিফিকেট সমস্ত কিছু লিংক নিচে দেওয়া রয়েছে আপনারা এক ক্লিকে শস্য বীমাসমস্ত তথ্য পেয়ে যাবেন।

👉 bangla shasya bima status check

👉 bangla shasya bima list Check 2022

👉 bangla shasya bima insurance certificate 

আশা করি বাংলা শস্য বীমা রবি 2022 আপনি আবেদন করেছিলেন এবং শস্য বীমার টেটাস চেক করার সমস্ত পদ্ধতি জানতে পারলেন। আজকে আমরা মোবাইল এর মাধ্যমে bangla shasya bima status check করার সম্পূর্ন প্রসেস শিখতে পারলাম এই আর্টিকেল এর মধ্যে।

Previous
Next Post »

3 মন্তব্য(গুলি)

Click here for মন্তব্য(গুলি)
Unknown
admin
১৯ এপ্রিল, ২০২২ ৮:০১ AM ×

শ্যষ বীমা টাকা পায়নী
9073211532

Reply
avatar
Unknown
admin
২ জুন, ২০২২ ১০:৫২ AM ×

নারায়ণ মন্ডল টাকা পাযনি

Reply
avatar