আবাস প্লাস লিস্ট বাদের তালিকা 2023 | awas plus reject list 2023

 আপনি কি জানেন আবাস প্লাস থেকে কতজনের নাম বাদ পড়েছে বা আবাস প্লাসে কোন জেলায় সবচেয়ে বেশি ঘর পেয়েছে? জেনে নিন আবাস প্লাস লিস্ট বাদের তালিকা বা awas plus reject list 2023, কোন জেলায় সবচেয়ে বেশি ঘর পেয়েছে, কোন জেলায় আবাস প্লাস নাম বাদ হয়েছে সবকিছু তথ্য এই আর্টিকলের মধ্যে জানতে পারবেন।

আবার প্লাস তালিকা প্রকাশ হতে সাধারণ মানুষের চোখ কপালে উঠেছে, এর কারণ প্রত্যেকটি জেলায় হাজার হাজার মানুষের লিস্ট থেকে নাম বাদ পড়েছে। মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ এবং কেন্দ্র সরকারের একগুচ্ছ শর্তসাপেক্ষে এই লিস্ট প্রকাশ হয়েছে। পশ্চিমবঙ্গের প্রায় 11 লক্ষ্য ৩৬ হাজার আবার প্লাস উপভোক্তার নাম ছিল কিন্তু এর মধ্যে অনেক নাম বাদ পড়েছে বলে ওয়েবসাইট থেকে জানা যায়।

awas plus reject list 2023 

আপনি যদি awas plus এর reject list দিকে লক্ষ্য করেন তাহলে দেখা যাবে পশ্চিমবঙ্গের প্রায় এক লক্ষ সতের হাজার আবাস বাদ পড়েছে। যদি আপনি এর লিস্ট চেক করতে চান তাহলে আপনি আপনার স্থানীয় অঞ্চল অফিসে গিয়ে চেক করতে পারেন বা ভিডিও অফিসে গিয়ে চেক করতে পারেন।

আবাস প্লাস লিস্ট বাদের তালিকা 2023

যদি আপনি আবাস প্লাস তালিকা দেখেন তাহলে বুঝতে পারবেন কোন কোন নাম গুলো বেশি বাদ পড়েছে, যে ব্যক্তির আবাস প্লাস লিস্ট বাদের তালিকা  এসেছে পাওয়ার যোগ্য নয় ব্যক্তিদের নাম  উঠে এসেছে। মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী অনেক শর্তসাপেক্ষে যখন ভেরিফিকেশন করা হয় সেখানে দেখা যায় যে বাদ দেওয়া তালিকার বেশিরভাগ মানুষ কোন প্রভাবশালী, আগে দেখে পাকা বাড়ি রয়েছে, সরকারি কর্মচারী, সরকারি অনুমোদিত কোন কোম্পানির চাকরিজীবী এবং তারা আবাস প্লাস পাওয়ার যোগ্য নয় এমন এমন ব্যক্তিদের নাম উঠে এসেছে।

আবাস প্লাস লিস্ট বাদের তালিকা 2023, awas plus reject list 2023, কোন জেলায় সবচেয়ে বেশি ঘর পেয়েছে, কোন জেলায় আবাস প্লাস নাম বাদ হয়েছে,


কোন জেলায় সবচেয়ে বেশি ঘর পেয়েছে?

যদি আপনি এই কয়েকটি জেলায় বাস করেন তাহলে আপনাদের জন্য সুখবর রয়েছে কারণ আপনাদের এলাকায় খুব কম জনের আবাস আবাস প্লাস থেকে নাম বাদ পড়েছে মানে আপনার জেলায় সবচেয়ে বেশি আবাস প্লাসে ঘর পেয়েছি। বাঁকুড়া, দক্ষিণ চব্বিশ পরগনা ও কোচবিহার এই জেলাতে সবচেয়ে বেশি উপভোক্তারা ঘর পেয়েছে।

কোন জেলায় আবাস প্লাস নাম বাদ হয়েছে?

মুর্শিদাবাদ জেলায় সব থেকে কম ঘর পেয়েছে কারণ এই জেলায় আবাস প্লাস নাম বাদ হয়েছে সব থেকে বেশি। পরিকল্পনা অনুযায়ী 50000 হাজার আবেদন গ্রহণ করা হয়েছিল তার মধ্যে প্রায় ৩৮ হাজার উপভোক্তার নাম ফাইনাল লিস্টে এসেছে। বাদ পড়া জেলাগুলির মধ্যে আরো রয়েছে পূর্বমেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং হুগল। যদি আপনারা এইসব এলাকায় থাকেন তাহলে আপনার নামটি বাদ পড়েছেন কিনা আপনি চেক করতে পারেন।

আবাস প্লাস থেকে কতজনের নাম বাদ পড়েছে?

আপনি যদি আবাস প্লাস এর প্রথম লিস্টি দেখেন তাহলে আবেদন করা হয়েছিল ১১ লক্ষ ৩৬ হাজার উপভোক্তার নাম এবং নাম কাটা পড়েছে বা নাম বাদ হয়েছে এক লক্ষ ১৭ হাজার উপভোক্তার নাম প্রায় ১১% উপভোক্তার নাম বাদ পড়েছে। গত ৩১শে ডিসেম্বর ফাইনাল লিস্ট জমা দেওয়ার কথা ছিল কিন্তু সম্পূর্ণ করতে পারেনি রাজ্য সরকার।

👉 জানুন ফসল বিমা যোজনা সুবিধা ক্লিক করে 👈




Previous
Next Post »