bsnl 4G recharge plan 2022 ও bsnl vrs Scheme সমন্ধে জানুন

 আপনি কি bsnl vrs Scheme জানতে চান বা bsnl 4G recharge plan সম্বন্ধে জানতে চান? আজকে আমরা আলোচনা করব bsnl recharge plan 2022 এবং bsnl vrs Scheme কি সম্পূর্ণ তথ্য এই আর্টিকেলের মধ্যে আলোচনা করব।

bsnl vrs Scheme কি? 

ভারত সঞ্চার নিগাম লিমিটেড, শর্টকাটে বলা হয় BSNL যেটা ভারতের সর্ববৃহৎ টেলিকম কোম্পানি। ভারতের এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত টেলিফোনের ও ইন্টারনেটের মাধ্যমে জুড়ে রেখেছে।

গত 2016 শেষের দিকে অতিরিক্ত লসের কারণে bsnl voluntary retirement Scheme নিয়ে এসেছে। 50 বছরের ঊর্ধ্বে সমস্ত কর্মচারীদের অতিরিক্ত রিটারমেন্ট বোনাস দিয়ে voluntary retirement Scheme শুরু করা হয়েছিল।

বর্তমান কমপক্ষে 50 হাজার কর্মচারী এর আওতায় এসেছে কোম্পানিকে কয়েক  কোটি হাজার কোটি টাকা প্রতিবছর লস থেকে বাচিয়েঁছে। তাই এই Scheme কে bsnl vrs Scheme বলা হয়।

bsnl 4G recharge plan


bsnl vrs নেওয়ার কারণ কি?

bsnl কে vrs নেওয়ার কারণ অনেকগুলো রয়েছে, কয়েকটি মূল কারণ জেনে নিন।

  • Jio 4g হল সবচেয়ে মূল কারণ, সম্পূর্ণ বিনা খরচায় এক বছর ইন্টারনেট এবং আনলিমিটেড কল দিয়েছিল জিও ফোরজি। bsnl গ্রাহকরা দ্রুত পোর্ট  করেছিল Jio 4g তে এবং এতে bsnl অতিরিক্ত গ্রাহক কমে যায় এবং বছরকে বছর অতিক্রম করতে হয় ভারত সন্তান এবং কোম্পানিকে।
  • Airtel & vi ও পিছিয়ে ছিল না এরাও জিওর সঙ্গে টক্কর দিয়ে ফোরজি শুরু করে bsnl কে বড় ধাক্কা দিয়েছে। আরো বেশি করে ভারতীয় বিএসএনএল আরো লস এর দিকে এগোতে থাকে।
  •  bsnl 3G সবচেয়ে বড় কারণ হিসেবে জানা যায়। ভারতে অন্যান্য কোম্পানিরা 4g দিকে এগোচ্ছে তখন বিএসএনএল একাই কোম্পানিতে আছে যে 3g ঠিকঠাকভাবে পৌঁছতে পারছে না সাধারণ মানুষের কাছে। কল করার সমস্যা, নেটওয়ার্কের সমস্যা এবং ইন্টারনেট ব্যবহার করার প্রচুর সমস্যার মধ্যে রয়েছ bsnl কোম্পানি।
  • এর জন্য সাধারণ মানুষ অতিরিক্ত বিরক্ত হয়ে বিএসএনএল কে ছেড়ে অন্যান্য কোম্পানিতে পোর্ট করে নিয়েছিল। bsnl কোম্পানিকে প্রচুর লস এর মধ্য থেকে  চালাতে হয়েছিল এবং তাই bsnl vrs লাগু করেছিল কোম্পানি কে বাঁচানোর জন্য।

bsnl career 2022 

বর্তমান 2021 বর্ষের শেষের দিকে  ভারত সঞ্চার নিগম লিমিটেড 4g আনার সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী দিনে বিএসএনএল সবচেয়ে বড় Telecom হবে বলে জানা যায় কোম্পানি। নেটওয়ার্কগুলি আপডেট করার জন্য এবং দ্রুত ফোরজি নেটওয়ার্ক নিয়ে আসার জন্য ভারতের বিখ্যাত কোম্পানির tata কে দায়িত্ব দিয়েছে bsnl। 15 ই আগস্ট এর মধ্যে পুরো ভারতে 4G ইন্টারনেট ব্যবস্থা শুরু করার আশ্বাস দিয়েছে।

নেটওয়ার্কের সমস্যা, খুব সুন্দর ইন্টারনেট দোয়ার জন্য চেষ্টা করে চলছে bsnl। বর্তমান banl 4g জন্য দ্রুত সিমকার্ড বিক্রির কাজ চলছে। সমস্ত গ্রাহক খুব কম খরচায় খুব দ্রুত ইন্টারনেট পাবে বলে আশা করা যাচ্ছে।

bsnl 4G recharge plan

চায় আনলিমিটেড কল এবং bsnl 4g আনলিমিটেড ইন্টারনেট এর ব্যবস্থা খুব কম দামে পেয়ে যাবে bsnl গ্রাহকরা। নিম্নলিখিত প্ল্যান গুলি দেখে নিন।

  1. 99 টাকা রিচার্জে 22 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল।
  2. 108 টাকা রিচার্জে 28 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল এবং 500 এমবি করে প্রত্যেক দিন ডাটা।
  3. 129 টাকা রিচার্জ 2 জিবি করে প্রত্যেক দিন ডাটা এবং আনলিমিটেড ভয়েস কল 28 দিনের জন্য।
  4.  187 টাকা পাবেন প্রত্যেকদিন 2 জিবি করে আনলিমিটেড ডাটা এবং আনলিমিটেড ভয়েস কল 28 দিনের জন্য।
  5.  347 টাকায় আনলিমিটেড প্রতিদিন দুই জিবি ডাটা এবং আনলিমিটেড ভয়েস কল 56 দিনের জন্য। 
  6. 398 টাকা রিচার্জে পাবেন আনলিমিটেড ডাটা + ভয়েস কল 30 দিনের জন্য। 

এছাড়া বাকি প্ল্যান গুলি নিচে দেওয়া রয়েছে ফটোর মাধ্যমে দেখে নিতে পারেন। 

bsnl 4g recharge plan


 আরো সমস্ত  bsnl recharge plan এর সম্বন্ধে জানতে এর অফিশিয়াল ওয়েবসাইট portal. bsnl. in   ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন বা এখানে ক্লিক করে দেখতে পারেন।

bsnl 4g recharge plan


আশা করি আপনি bsnl vrs Scheme জানতে পারলেন বা bsnl 4G recharge plan সম্বন্ধে জানতে পারলেন এবং আজকে আমরা আলোচনা করলাম bsnl recharge plan 2022 এবং bsnl vrs Scheme কি সম্পূর্ণ তথ্য এই আর্টিকেলের মধ্যে আলোচনা করলাম।

Previous
Next Post »