wbmdfc track application | ঐক্যশ্রী স্কলারশিপ ট্রেক অ্যাপ্লিকেশন

 আপনি কি ঐক্যশ্রী স্কলারশিপ ট্রেক অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক করতে চাইছেন বা wbmdfc track application করতে পারছেন না? আজকে এই আর্টিকালের মধ্যে জানাবো কিভাবে আপনারা খুব সহজে ঐক্যশ্রী স্কলারশিপ Status check অনলাইন কিভাবে করবেন এবং wbmdfc track application করার সহজ উপায় জানতে পারবেন।

বর্তমান পশ্চিমবঙ্গের জনপ্রিয় প্রকল্প ঐক্যশ্রী  স্কলারশিপ যেটা চালু করেছে  পশ্চিমবঙ্গ সরকার। আপনার অবশ্যই জানেন এই স্কলারশিপে অনেক ছাত্রছাত্রী আবেদন করেছে এবং অনেকে এর লাভ পাচ্ছেন। যেসব ছাত্রছাত্রীরা আবেদন করে ফেলেছে সে সমস্ত ছাত্ররা status check করতে পারছে না এবং wbmdfc application track করতে পারছেন না। wbmdfcscholarship 2022 অনেক পড়ুয়া রয়েছে যারা ঐক্যশ্রী স্কলারশিপ রেনুয়াল করতে চাইছেন এই আর্টিকেল এর মধ্যে সমস্ত বিষয় জানতে পারবেন।

wbmdfc track application 2022 

যদি আপনি ঐক্যশ্রী স্কলারশিপ অ্যাপ্লিকেশন ট্রাক করতে চাইছেন তাহলে আপনি আপনার ফোন বা কম্পিউটারের যে কোন ব্রাউজারে গিয়ে টাইপ করুন wbmdfc track application লিখে সার্চ দিন। 

  • সার্চ রেজাল্টের প্রথম লিংকে ক্লিক করে ঐক্যশ্রী স্কলার্শিপ অফিশিয়াল ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • ওয়েবসাইট ওপেন হওয়ার পর ক্লিক করুন STUDENTS AREA অপশনটি খুঁজে।
  •  নতুন একটি পেজ ওপেন হবে এবং এখানে track application অপশন খুঁজে ক্লিক করুন।
  • আপনাকে পরবর্তী পেজে নিয়ে যাবে, এখান থেকে আপনি আপনার যে জেলায় স্কুলটি রয়েছে সেই জেলা বেছে নেবেন। পরবর্তী স্টেপগুলি ফলো করার জন্য

এখানে ক্লিক করুন

ঐক্যশ্রী স্কলারশিপ স্ট্যাটাস চেক হচ্ছে না কেন?

উপরের দেওয়া স্টেপ গুলো ফলো করলে খুব সহজে কিন্তু আপনি ঐক্যশ্রী স্কলারশিপ status check চেক করতে পারেন কিন্তু গত কয়েকদিনের মধ্যে অনেকে আবেদন করেছে তাই অফিসিয়াল ভাবে আপডেট করা হয় প্রত্যেকটি আবেদনকারীর তথ্য। বর্তমান যতক্ষণ না আপডেট স

wbmdfc track application, ঐক্যশ্রী স্কলারশিপ ট্রেক অ্যাপ্লিকেশন, wbmdfc track application 2022, ঐক্যশ্রী স্কলারশিপ স্ট্যাটাস চেক হচ্ছে না কেন,

ম্পূর্ণ করা যাচ্ছে ততক্ষণ পর্যন্ত ওয়েবসাইটটি মেন্টেনের মধ্যে থাকবে। প্রত্যেকটি আবেদনকারীর তথ্য আপডেট করার পর ঐক্য শ্রী স্কলারশিপের সমস্ত তথ্য এবং স্ট্যাটাস চেক করতে পারবেন।

অনেক সময় বেশিরভাগ ইউজার এই ওয়েবসাইটের  খুলে স্ট্যাটাস চেক করতে চাইছে এর জন্য সার্ভার এর উপর অতিরিক্ত লোড পড়ানোর জন্য সার্ভার ডাউন চলে যায় এই কারণে ও সমস্যার সম্মুখীন হতে হয়, সাধারণ ইউজার স্ট্যাটাস চেক করতে পারেনা।

ঐক্যশ্রী স্কলারশিপ track application number 

যখন আপনি ঐক্যশ্রী স্কলারশিপ অনলাইন আবেদন করতে যাবে তখন আবেদনটি সম্পূর্ণ হওয়ার পর আপনার মোবাইলে কিংবা ইমেইল আইডিতে একটি অ্যাপ্লিকেশন নাম্বার ওয়েবসাইটের মাধ্যমে দেওয়া হয়, ওই নাম্বারটি হল ঐক্যশ্রী স্কলারশিপ ( track application ) ঐক্যশ্রী স্কলারশিপ ট্রেক অ্যাপ্লিকেশন নাম্বার। যার মাধ্যমে আপনার অ্যাপ্লিকেশনের বর্তমান পরিস্থিতি এবং কবে কত টাকা আপনার একাউন্টে পাঠানো হয়েছে, ঐক্য শ্রী  স্কলারশিপ রেনেওয়াল করার জন্য অবশ্য প্রয়োজন রয়েছে তাই  ওই নাম্বারটি  সংরক্ষণ করে  রাখতে হবে।

ঐক্যশ্রী স্কলারশিপ স্ট্যাটাস চেক 2022

যদি আপনারা aikyashree scholarship স্ট্যাটাস চেক করতে চাইছেন তাহলে আপনাকে এই আর্টিকেলের মধ্যে উপরের দেওয়া wbmdfc track application পয়েন্ট টি ফলো করে আপনারা সম্পূর্ণভাবে ঐক্যশ্রী স্কলারশিপ আবেদন স্ট্যাটাস দেখতে পারেন।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন বা সম্পূর্ণভাবে বুঝাতে পেরেছি ঐক্যশরী স্কলারশিপ ট্রাক অ্যাপ্লিকেশন সমন্ধিত সম্পূর্ণ তথ্যএই আর্টিকেলের মধ্যে রইল। যদি আপনাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে বা আরো সরকারি যোজনার, বাংলার প্রকল্প সম্বন্ধে আরো জানতে আমাদের সাথে থাকুন এবং bangalabhumi.in সাবস্ক্রাইব করে রাখুন।

Previous
Next Post »