লক্ষী ভান্ডারীর ১০০০ টাকা কবে পাবে? Laxmi bhandar payment status check

 আপনি কি লক্ষী ভান্ডারীর ১০০০ টাকা কবে পাবে বা লক্ষী ভান্ডার পেমেন্ট টেটাস চেক করতে চাইছেন? ( lakshmir bhandar payment status check )। যদি আপনি lakshmir bhandar govt of wb থেকে ১০০০ টাকা করে পাচ্ছেন বা আপনি payment status check করতে চাইছেন অথবা Laxmi bhandar status check করতে চাইলে তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণ ফলো করার চেষ্টা করবেন তাতে আপনি বুঝতে পারবেন আপনি লক্ষী ভান্ডারে হাজার টাকা পেয়েছেন কিনা কিংবা আপনার পেমেন্ট টেটাস কি রয়েছে তার সম্পূর্ণ তথ্য বুঝতে পারবে।

লক্ষী ভান্ডারীর ১০০০ টাকা কবে পাবে?

গত মাসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় তিনি একটি সভায় ঘোষণা করেছেন এখন থেকে লক্ষী ভান্ডার প্রত্যেকটি পরিবারের মহিলাকে হাজার টাকা করে দেওয়া হবে। গত বিধানসভা ভোটে কৃষকদের জন্য কৃষক বন্ধু প্রকল্পের পাঁচ হাজার টাকার পরিবর্তে ১০০০০ টাকা করা হয়েছে। এতে কৃষকরা তাদের কৃষিকাজে ব্যবহার করে উন্নতভাবে ফলন বাড়ানোর চেষ্টা করেছে এবং একইভাবে আগামী লোকসভা ভোটে ভোটারদের চমকে দুয়ার মত একটি প্রকল্প আপডেট করেছে। সাধারণ গরিব ও মধ্যবিত্ত কঠিন মহিলাদের কথা মাথায় রেখে প্রতিমাসে লক্ষী ভান্ডার এর ৫০০ টাকার পরিবর্তে হাজার টাকা করেছে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং এসটি এসি দের জন্য হাজার টাকার পরিবর্তে ১২০০ টাকা করা হয়েছে।

lakshmir bhandar govt of wb

lakshmir bhandar পশ্চিমবঙ্গ সরকারের একটি ড্রিম প্রজেক্ট যার মাধ্যমে govt of wb দ্বারা চালিত এবং এর মাধ্যমে একটি পরিবারের মহিলা যাদের বয়স ২৫ থেকে ৬০ বছর পর্যন্ত সমস্ত মহিলা এর আওতায় প্রতি মাসে হাজার টাকা করে পাবে। পশ্চিমবঙ্গ সমস্ত মহিলাদের স্বনির্ভর করার জন্য এই প্রজেক্টটি চালানো হচ্ছে ওয়েস্ট বেঙ্গল সরকারের মাধ্যমে। এই টাকার মাধ্যমে একটি মহিলা তারা ছোট্ট খাটো কোন ব্যবসা-বাণিজ্য কিংবা কুটির শিল্পের মাধ্যমে অথবা পশু পালনের মাধ্যমে স্বনির্ভর করার জন্য প্রতি মাসে হাজার টাকা করে দেওয়া হয়। যদি আপনি এর বেনিফিট পাচ্ছেন এবং আপনি যদি নতুন আবেদন করে থাকেন তাহলে আপনি হাজার টাকা করে পাবে এই মাস থেকে।

Laxmi bhandar status check, লক্ষী ভান্ডারীর ১০০০ টাকা কবে, lakshmir bhandar application status check ,socialsecurity, Track Applicant Status, lakshmi


lakshmir bhandar status 2024

যদি আপনি লক্ষী ভান্ডার lakshmir bhandar status চেক করতে চাইছেন তাহলে আপনাকে প্রথমে আপনার মোবাইল থেকে  চেক করার জন্য প্রথমে গুগলে গিয়ে সার্চ বাড়ে টাইপ করুন lakshmir bhandar status এবং এরপরে দিয়ে সার্চ দিন এবং আপনার কাছে অনেকগুলো সার্চ রেজাল্ট চলে আসবে এর প্রথম লিংকে ক্লিক করে আপনি ওয়েবসাইটে যেতে পারেন বা socialsecurity. wb. gov. in এই ওয়েবসাইটে যেতে পারেন।

আপনার সামনে একটা ফর্ম ওপেন হয়ে যাবে এবং এখান থেকে প্রথম  রেজিস্ট্রেশন করা মোবাইল নাম্বার বসাবেন, এরপর যথাযথভাবে ক্যাপচা ফিল করবেন, নিচে জেনারেট ও ওটিপি ক্লিক করে মোবাইলে আসা ওটিপিটি নিচে খালি ঘরে বসাবেন এবং নিচে সার্চ বাটনে ক্লিক করুন।

ক্লিক করার পর আপনার লক্ষ্মী ভান্ডারের সমস্ত তথ্য চলে আসবে এবং পরবর্তী কিস্তি কবে পাবে তার সম্পূর্ণ তথ্য আপনি জানতে পারবেন।

lakshmir bhandar application status check 

যদি আপনি lakshmir bhandar এর জন্য আবেদন করে থাকেন তাহলে আপনি application status check চেক করতে পারবেন একটি মোবাইল ফোনের মাধ্যমে, মোবাইল থেকে এপ্লিকেশন টেটার চেক করার জন্য প্রথমে যেকোনো ব্রাউজারে গিয়ে টাইপ করুন socialsecurity. wb. gov. in এবং সার্চ দিন, সার্চ রেজাল্টের প্রথম ওয়েবসাইটটি ওপেন করে নিচের দিকে একটি অপশন দেখতে পাবেন যেখানে এপ্লিকেশন টেটাস বলে আসবে, ওখানে ক্লিক করলে নতুন একটা পেজে নিয়ে যাবে, যেখানে আপনার আবেদন করা মোবাইল নাম্বার , ক্যাপচা পূরণ করে নিচে মোবাইল ওটিপি অপশনটিতে ক্লিক করবেন। মোবাইলে আশা ওটিপিটি পূরণ করে Track Applicant Status ক্লিক করবেন। যদি আপনার আবেদনটি গ্রহণ করা হয়েছে তাহলে ওখানে সাকসেসফুল আবেদন বলে লেখা আসবে এবং যদি রিজেক্ট থাকে তাহলে পুনরায় আপনাকে আবেদন করতে হবে।

লক্ষীর ভান্ডারে এক হাজার টাকা কবে ঢুকবে?

আপনি যদি লক্ষী ভান্ডারের টাকা পেয়ে থাকেন বা নতুন আবেদন করেছেন এখনো পর্যন্ত আপনারা টাকা আপনার একাউন্টে ঢুকেনি বর্তমান এই মাস থেকে আপনাদের টাকা ঢোকা শুরু করবে এই মাসের দশ তারিখ থেকে। বর্তমান ১ হাজার টাকা লক্ষী ভান্ডারে দেওয়ার ঘোষণা করবার পর অনেক লোক অপেক্ষা করে আছে এই টাকার জন্য। লক্ষী ভান্ডারের টাকা ১০ তারিখে প্রত্যেক মহিলাদেরকে এক হাজার করে দেয়া হবে এবং এই টাকা আপনার একাউন্টে এসেছে কিনা চেক করার জন্য আপনি আপনার স্থানীয় ব্যাংক তে গিয়ে আপডেট করাতে পারেন আপনার পাসবুক এবং এছাড়া আপনার ব্যাংকে এসএমএসের মাধ্যমে যে ব্যালেন্স দেখানো হয় তার মাধ্যমে আপনি চেক করতে পারেন যে আপনার লক্ষীর ভান্ডারের টাকা এসেছে কিনা জানতে পারবেন। এছাড়াও আপনি উপরের দেওয়া পেমেন্ট এটা চেক প্রসেসটি ফলো করলে আপনি জানতে পারবেন আপনার পেমেন্ট হয়েছে কিনা।

আশা করি আপনারা লক্ষী ভান্ডারের টাকা কবে ঢুকবে, স্ট্যাটাস চেক, এপ্লিকেশন আইডি চেক, লক্ষী ভান্ডারের হাজার টাকা কবে ঢুকবে? সমস্ত কিছু তথ্য ের মধ্যে জানতে পারলেন।

যদি এই আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে আমাদের সঙ্গে থাকার জন্য আমাদের পেজটিকে ফলো করার চেষ্টা করবেন বা সাবস্ক্রাইব করে রাখবেন যাতে এর পরবর্তী নোটিফিকেশন সবচেয়ে প্রথমে আপনার কাছে আসতে পারে।

Newest
Previous
Next Post »