জানুন বেস্ট মোবাইল স্ক্যানার অ্যাপ 2021

 আপনি কি জানেন মোবাইল স্ক্যানার অ্যাপ কতটা প্রয়োজনীয় অ্যাপস বা  চারটি best scanner app এর সাহায্যে আপনারা কি কি করতে পারেন, আজকে জানব"scanner app" কি একে ব্যবহার করে pdf ফাইল কিভাবে তৈরি করে।

বর্তমান বিশ্বে সবার হাতেই একটা করে স্মার্টফোন রয়েছে। স্মার্টফোন দিযে অনেক রকম অনলাইন কাজ করতে থাকি। কিছু কিছু এমন কাজ রয়েছে যেগুলো আমাদের স্থানীয় সাইবার ক্যাফে গিয়ে কাজ সম্পন্ন করতে হয়। আমরা চাইলে স্মার্ট ফোনের সাহায্যে এই কাজগুলো করতে পারি তার মধ্যে রয়েছে  যে কোন ডকুমেন্ট স্ক্যান করা। স্ক্যান করার জন্য আমরা অনেক পয়সা খরচা করে এর স্ক্যানার মেশিন কিনে আনতে হয়। আপনি চাইলে scanner app এর মাধ্যমে সবকিছু pdf scanner করতে পারেন।


scanner app কি? 

এই অ্যাপটি সাধারণত স্মার্টফোন দ্বারা চালিত অ্যাপ। স্ক্যানার মেশিন এর সাহায্যে যেসব কাজগুলো করতে পারেন সবগুলো ফিউচার এর মধ্যে রয়েছে। ফটো থেকে শুরু করে যে কোন ডকুমেন্ট অতি সহজে স্ক্যান করে পিডিএফ ফাইল বা যে কোন ফরমেটে করতে পারবে।

PDF scanner app এরমধ্যে কিভাবে কাজ করে?

অনেকের মধ্যে প্রশ্ন আসতে পারে যেকোনো পিডিএফ ফাইল এই স্ক্যানার এর মধ্যে স্ক্যান করা যায় কিনা। এই স্ক্যানারের মাধ্যমে আপনারা অবশ্যই পিডিএফ ফাইল স্ক্যান করতে পারবে। আর একটা আশ্চর্য ব্যাপার এর মাধ্যমে আপনি যেকোন ফটো বা ডকুমেন্টকে অতি সহজে স্ক্যান করে পিডিএফ ফাইল এ রূপান্তরিত করতে পারবে। এখানে কয়েকটি স্ক্যানার অ্যাপ এর  নাম ও লিংক  দেওয়া থাকবে  আপনারা চাইলে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারেন এবং কোন স্ক্যানার কিভাবে কাজ করে  তাপ সম্পূর্ণ তথ্য পেয়ে যাবেন।

1• Adobe scan 

 এই স্ক্যানারটি মাধ্যমে আপনারা সবকিছু স্ক্যান করে নিতে পারবেন খুব সহজে। এই Adobe অ্যাপ্লিকেশনগুলি খুব নামিদামি কোম্পানির মধ্যে একটি। এক কথায় বলা যায় best scanner app for android। তবে এডোবি ফটোশপ, এডোবি ভিডিও এডিটিং মতো বড়-বড় সফটওয়্যার গুলি আবিষ্কারক হিসেবে জানা যায়। এই অ্যাপটি 50 মিলিয়ন মানুষ ডাউনলোড করেছে যার রেটিং 4.7, আপনারা চাইলে এখান থেকে ক্লিক করে (👉 Adobe scan app👈) ইন্সটল করতে পারবেন।

এডোবি স্ক্যান অ্যাপ টি এর জন্য ভালো লাগে আপনি যখন কোন কিছু স্ক্যান করবেন তার ফটো বা PDF ফাইল না পাঠিয়ে শুধুমাত্র URL এর সাহায্যে ডাউনলোড করে নিতে পারে।

2• Doc scanner ডকুমেন্ট স্ক্যানার

 স্ক্যানার অ্যাপ টি নাম্বার 2 পজিশনে রয়েছে জার ডাউনলোড 10 মিলিয়ন এরও বেশি। রেটিং হিসেবে দেখা যায় 4.5 রয়েছে। এতে ভোটের কার্ড, আধার কার্ড, প্যান কার্ড এবং নানারকম ডকুমেন্ট স্ক্যান করে রাখতে পারেন। এই doc scanner ভালো বিষয় যেটা রয়েছে যে কোন ফাইলকে কম্পোজ করে ছোট-বড় যেরকমই পিকচার চাইয়ে  তেমনই পেয়ে যাবে। এডিট করার সাথে সাথে অনেক রকম ফিউচার পেয়ে যাবে এই অ্যাপটির মাধ্যমে। এর চেয়ে ভালো PDF Scanner অনেক বড় বড় স্ক্যানার অ্যাপ এর সঙ্গে টক্কর দিয়ে থাকে। শুধু তাই নয় এই অ্যাপটির ইন্ডিয়ার  তৈরি করা অ্যাপস। এই (👉Doc scanner app👈) টি যদি ইন্সটল করতে চান তাহলে এখানে ক্লিক করে ইন্সটল করতে পারেন।

3• Tap Scanner app ট্যাব স্ক্যানার অ্যাপ

 এই স্ক্যানার অ্যাপ টি খুব তাড়াতাড়ি পপুলারিটি অর্জন করেছে। মাত্র কয়েক মাসের মধ্যে এর ডাউনলোড 50 মিলিয়নেরও বেশি এবং রেটিং 4.6 রয়েছে। এই অ্যাপটি 50 মিলিয়ন ডাউনলোড সত্ত্বেও তিন নম্বর স্থান দখল করেছে। আগেদুটো অ্যাপ এর মত  নানা রকম ফিউচার রয়েছে এবং খুব তাড়াতাড়ি আপনি স্ক্যান করে পিডিএফ ফাইল তৈরি করতে পারবেন। Tap Scanner app টি নানা রকম ফাইলকে ছোট-বড় এবং ক্রোপ করার অপশন রয়েছে। যদি আপনারা এই অ্যাপ ডাউনলোড করতে চান তাহলে এই লিঙ্কে ক্লিক করে আপনারা (👉ডাউনলোড👈) করতে পারেন।

 4• camscanner App ক্যামস্ক্যানার অ্যাপ

 যদি আপনারা দেখেন এক নম্বর স্ক্যানার অ্যাপ এবং দুই নম্বর স্ক্যানার তার চেয়ে একটু নিচে রয়েছে  ক্যামস্ক্যানার অ্যাপ। এই অ্যাপটি ফাইভ মিলিয়ন মানুষ ডাউনলোড করেছে এবং 4.5 রেটিং দিয়েছে ব্যবহারকারীরা। আগের দুটো অ্যাপ এর মত মোটামুটি ভাবে এটি কাজ করে ভালো। এটি একটি মিডিয়াম রেইন্সের স্ক্যানার অ্যাপ। নানারকম ফাইল কে পিডিএফ তৈরি করে এবং স্ক্যান করে। যদি এটা আপনাদের ফোনের মধ্যে ইন্সটল করতে চান তাহলে এই লিঙ্কে ক্লিক করে(👉Camscanner👈) অ্যাপটিকে ডাউনলোড করতে পারেন। 

  আজকে আমরা জানলাম চারটি best scanner app এর সম্বন্ধে ও scanner app কি এবং চারটি অ্যাপের মধ্যে সবচেয়ে ভালো কোন অ্যাপটি। আপনার যদি ব্যবহার করে থাকেন বাপ ব্যবহার করেন তাহলে আপনারা নিশ্চয়ই বুঝতে পারবেন কোন অ্যাপটি সবথেকে ভালো। এই চারটি best scanner app for android বলে জানা যায়। আমার স্পেশালভাবে ভালো লাগে এডোবি স্ক্যানার অ্যাপ এবং ক্যাম্ স্ক্যানার অ্যাপ। এই দুটোই আর আমি পারসোনালি ভাবে ইউজ করেছি এবং ব্যবহার করেছি দুর্দান্ত প্রফোমেন্স ফিচারগুলো খুব সুন্দর করে রেখেছে। অন্যান্য বিষয়ের ইনফর্মেশন পেতে আমার ওয়েবসাইটে কে ফলো করে রাখবেন এবং আপনি কোন অ্যাপ ব্যবহার করছেন কমেন্ট করতে ভুলবেন না।


Previous
Next Post »