ration card link with aadhar ✔️ রেশন কার্ড আধার লিংক চেক ✔️

 আপনি কি আপনার রেশন কার্ড আধার লিংক চেক করতে চাইছেন বা আপনার রেশন কার্ড চেক করে দেখতে পারেন আধার কার্ড লিঙ্ক আছে কিনা? আজকে আমরা আলোচনা করব "ration card link with aadhar" কিভাবে করবেন এর সমস্ত তথ্য জানতে পারবেন।

আপনারা নিশ্চয়ই জানেন কয়েক মাস আগে ration card aadhar link হয়েছিল এবং অনেক মানুষ করেছে ও এখনো পর্যন্ত বহু ব্যক্তি তাদের নিজের রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করাতে পারছেনা। এছাড়া আপনার রেশন কার্ড আধার লিংক চেক করে দেখতে পারেন আপনার মোবাইলের মাধ্যমে খুব সহজ পদ্ধতিতে।

আপনি যদি আপনার মোবাইলে ঘরে বসে ration card link with aadhar করতে চান, তাহলে করতে পারেন খুব সহজে। আজকে জেনে নেব কিভাবে এই সমস্ত কাজ আপনার কম্পিউটার বা মোবাইল এর মাধ্যমে ration card link aadhar card এর সঙ্গে।

ration card link with aadhar


রেশন কার্ড আধার লিংক চেক করবেন কিভাবে?

আপনি আপনার রেশন কার্ড আধার লিঙ্ক আছে কি না চেক করার জন্য আপনার মোবাইল ফোনে যেকোনো ব্রাউজার ওপেন করে সার্চ বাড়ে টাইপ করুন 'wbpds' এবং সার্চ দিন। 

সার্চ রেজাল্ট সবথেকে উপরের লিংকে ক্লিক করুন বা wbpds এখানে ক্লিক করে যেতে পারেন।

ডান দিকে তিন লাইন এ ক্লিক করুন এবং আপনার সামনে অনেকগুলো মেনু চলে আসবে, E-CITIZEN অপশন টি তে ক্লিক করালে আপনার সামনে Link aadhaar and mobile with your Ration Card Number এই অপশন আসবে বা এখানে ক্লিক করে যেতে পারেন। নিচে দেওয়া ছবির মাধ্যম দেখুন।

রেশন কার্ড আধার লিংক চেক

আপনার সামনে Ration card E-kyc অপশন আসবে এবং এখান Select Ration Card Category বা রেশন কার্ড এর টাইপ ও Enter Ration Card No টি ভরে SEARCH অপশনে ক্লিক করুন। আপনার সামনে সমস্ত তথ্য চলে আসবে এবং যদি link aadhar to ration card না থাকে তাহলে AADHAAR LINKING STATUS এ দেখতে পাবেন। যদি না থাকে তাহলে Aadhaar is not linked থাকবে। নিচে চিত্র মাধ্যমে বুঝান রয়েছে। 

ration card link with aadhar


ration card link with aadhar পদ্ধতি?

 উপরে রেশন কার্ড আধার লিংক চেক করার পদ্ধতি ফলো করবে এবং এটাই হলো সবথেকে বেস্ট পদ্ধতি।AADHAAR LINKING STATUS এর নিচের দিকে দুটো ছোট বক্স রয়েছে যদি আপনি আমার কারো লিংক করাতে চান তাহলে প্রথমের বক্সে ক্লিক করবেন।

ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার সাথে নতুন একটি ইন্টারফেস ওপেন হয়ে যাবে এবং এর মধ্যে আপনি আপনার আধার কার্ডের নাম্বার এবং আপনার সঠিক নাম দিয়ে সার্চ দিবেন।

ration card link with aadhar


আপনার আধার কার্ডের সঙ্গে  লিংক থাকা মোবাইল নাম্বারে একটা OTP আসবে  এবং খালি জায়গায় ওটিপি দিয়ে এগ্রি অপশন এ ক্লিক করে নেক্সট করবেন।

নতুন ইন্টারফেসই আপনার আধার কার্ড দেওয়া সমস্ত তথ্য চলে আসবে এখানে এসে নিচে এগ্রিতে ক্লিক করে সাবমিট বাটনে ক্লিক করবেন।

যদি সাবমিট সাকসেসফুল হয়ে যায় তাহলে ভাববেন আপনার আধার কার্ডের সঙ্গে রেশন কার্ডের যোগ হয়ে গেছে। এভাবেই কিন্তু আপনি আপনার ration card link with aadhar মোবাইল এর মাধ্যমে করতে পারবেন।

ration card aadhar link online west bengal কি হয়? 

আমাদের পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় সমস্যা রেশন কার্ড আধার লিংক অনলাইন ব্যবস্থা। প্রথমবারের জন্য যখন লিংক হচ্ছিল অনেকে অনলাইনে করেছিল কিন্তু সেই অনলাইন ব্যবস্থার সঠিক ভাবে হয়নি। কেউ সাইবার ক্যাপ এবং রেশন দোকানে গিয়ে লিংক করিয়েছে এবং ছোট বাচ্চাদের এখনো পর্যন্ত সঠিকভাবে লিংক হয়নি।

বর্তমান এই পদ্ধতি এনেছে ration card aadhar link online west bengal এর জন্য। আপনার বাড়িতে যেকোনো একজন সদস্য যদি বাকি থেকে থাকে উপরের প্রসেসটি ফলো করলে আপনি সঠিকভাবে আধার কার্ডের সঙ্গে ফোন নাম্বার একসঙ্গে জয়েন করতে পারবেন আপনার রেশন কার্ডের সঙ্গে। 

ration card aadhar link status করার উপায়? 

আপনি যদি ডিজিটাল রেশন কার্ড আধার লিঙ্ক চেক  করতে চান বা aadhar link status সেভ করতে চান তাহলে উপরের দেওয়া উপায়টি ফলো করে  আপনি আপনার ডিজিটাল রেশন কার্ড খুব সহজে লিঙ্ক আছে কিনা দেখতে পারেন। অনেকে আছে যারা নাম দিয়ে রেশন কার্ড চেক করতে চান কিন্তু নাম দিয়ে চেক করা  সম্ভাবনয়। আপনি আপনার প্রেষণ কার নাম্বার এবং রেশন কার্ড টাইপ দিয়ে আপনি অবশ্যই চেক করতে পারবেন।

আপনি জানলেন রেশন কার্ড আধার লিংক চেক করার সঠিক পদ্ধতি বা আপনার রেশন কার্ড আধার কার্ড লিঙ্ক আছে কিনা দেখার সঠিক পদ্ধতি।  আজকে আমরা আলোচনা করলাম ration card link with aadhar কিভাবে করবেন এর সমস্ত তথ্য জানতে  পারলেন।

Previous
Next Post »