জানুন লক্ষীর ভান্ডারের নতুন নিয়ম । Laxmir bhandar New rules

 আপনি কি জানেন লক্ষীর ভান্ডারের নতুন নিয়ম শুরু করল রাজ্য পশ্চিমবঙ্গ সরকারের "Laxmir bhandar New rules" কি হয়েছে সমস্ত কিছু  জানব এই আর্টিকেল এর মধ্যে।

 আপনারা নিশ্চয়ই জানেন পশ্চিমবঙ্গ সরকার মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়  বিধানসভা ভোটের আগে ইস্তেহারে জানিয়েছিল পশ্চিমবঙ্গের সমস্ত মহিলাদের  'Laxmir bhandar' প্রকল্পের মাধ্যমে জেনারেল কাস্ট মহিলাদের একাউন্টে 500 টাকা এবং st/sc মহিলাদের জন্য 1 হাজার টাকা করে প্রতিমাসে ব্যাংক একাউন্টের মাধ্যমে দেওয়া হবে।  

তৃতীয়বার ক্ষমতায় আসার পর রাজ্য সরকার ঘোষণা অনুযায়ী কাজ খুব তাড়াতাড়ি শুরু হয়ে যায় এই প্রকল্পটির বাস্তবায়ন করার জন্য। দুয়ারে সরকার প্রকল্প মাধ্যমে লক্ষীর ভান্ডার আবেদন করে সমস্ত মহিলাএবং পশ্চিমবঙ্গের আড়াই কোটি মহিলা আবেদন করেছিল।

Laxmir bhandar New rules


বর্তমান এই প্রকল্পের টাকা প্রত্যেকটি মহিলার একাউন্টে  চার থেকে পাঁচ কিস্তি টাকা প্রত্যেকটি আবেদনকারীর ব্যাংক একাউন্টের মাধ্যমে সরাসরি পৌঁছে গিয়েছে। বর্তমান Laxmir bhandar New rules বদলে দেওয়া হয়েছে। আজকে আমরা জানবো লক্ষীর ভান্ডার প্রকল্পের কি কি নিয়ম বদলে দিয়েছে তা বিস্তারিত আলোচনা করব।

লক্ষীর ভান্ডারের নতুন নিয়ম

 আপনি যদি Laxmir bhandar প্রকল্পের আবেদন করে থাকেন তাহলে এর নিয়ম কি কি বদলে গিয়েছে নিম্নলিখিত শর্ত গুলি দেখুন এবং নতুন যারা আবেদন করবে তাদের অবশ্যএইশর্তাবলী পূরণ করলেই আপনি করতে পারবেন লক্ষীর ভান্ডার আবেদন। 

Laxmir bhandar New rules

ব্যাংক একাউন্টের রদবদল : যারা নতুন করে আবেদন করবেন আবেদনকারীর Bank account জয়েন্ট হলে খুব শীঘ্রই সিঙ্গেল একাউন্ট করে নিন, যদি আপনার জয়েন একাউন্ট হয়ে থাকে তাহলে আপনি আবেদন করতে পারবে না।

বেনিফিসারী  ব্যাংক একাউন্ট: যদি আপনারা জয়েন্ট ব্যাংক একাউন্ট দিয়ে রেখেছেন, লক্ষী ভান্ডার এর টাকা পাচ্ছেন তাহলে খুব শীঘ্রই আপনি আপনার ব্যাংক একাউন্ট বদলে সিঙ্গেল একাউন্ট করে নিন নাহলে এরপর থেকে আপনার ব্যাংক একাউন্টে আর   লক্ষী ভান্ডার টাকা আসবে না।

রেশন কার্ড কেওয়াইসি: আপনি যখন লক্ষীর ভান্ডারে আবেদন করেছিলেন তখন আপনার প্রয়োজন হয়েছিল রেশন কার্ড, এই রেশন কার্ডের যদি আপনার  kyc না হয়ে থাকে তাহলে আপনার লক্ষীর ভান্ডার বাতিল হতে পারে।

 স্বাস্থ্য সাথী কার্ড: যদি আপনার স্বাস্থ্য সাথী কার্ড এর সঙ্গে আধার কার্ড এবং খাদ্য সাথী কার্ড এর লিংক না থাকে তাহলে আপনি খুব শীঘ্রই করে ফেলুন লিংক। না হলে আপনি আপনার লক্ষীর ভান্ডার প্রকল্প থেকে নাম বাতিল হতে পারে।

কেন এই সিদ্ধান্ত?

জয়েন্ট একাউন্ট থাকা আবেদনকারীদের বহু সমস্যার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।  বিশেষ করে টাকা তোলার ক্ষেত্রে যার প্রাপ্য টাকা তাকে ছাড়া ব্যাংক থেকে টাকা তুলে নেওয়া হচ্ছে  এবং বহু সমস্যার কথা জানিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার তাই Laxmir bhandar New rules বদলে ফেলা হয়েছে।

Laxmir bhandar New apply 

যদি আপনারা নতুন করে আবেদন  করবেন তাহলে নিম্নলিখিত তথ্যগুলি দেখে নিন।

  • সিঙ্গেল ব্যাংক একাউন্ট 
  • স্বাস্থ্য সাথী কার্ড
  • রেশন কার্ড
  • আধার কার্ড 
  • পাসপোট সাইজ ফটো 

ডকুমেন্ট গুলি অবশ্যই প্রয়োজন রয়েছে যদি আপনার নতুন করে আবেদন করতে যাচ্ছেন।

আশা করি আপনি জানলেন লক্ষীর ভান্ডারের নতুন নিয়ম এবং পশ্চিমবঙ্গ সরকারের Laxmir bhandar New rules কি হয়েছে সমস্ত কিছু জানতে পারলেন এই আর্টিকেল এর মধ্যে।

👉 নতুন ট্রাফিক ফাইন লিস্ট দেখুন 👈

Previous
Next Post »