laxmir bhandar status check online, application socialsecurity | লক্ষীর ভান্ডার প্রকল্পের প্রশ্ন উত্তর

 আপনি কি লক্ষীর ভান্ডার প্রকল্পের প্রশ্ন উত্তর জানতে চান বা "laxmir bhandar status check online" থেকে শুরু করে lakhir bhandar application 2022 নতুন কি কি পরিবর্তন হয়েছে সমস্ত কিছু জানতে পারবেন এই আর্টিকেলের মধ্যে।

laxmir bhandar status check online 

লক্ষী ভান্ডার প্রকল্পে স্ট্যাটাস চেক করা খুব সহজ করে দিয়েছে রাজ্য সরকার। নিম্নলিখিত প্রসেস ফলো করে status check করতে পারবেন।

  1.  আপনার মোবাইলের যেকোন ব্রাউজারে ওপেন করে সার্চবার টাইপ করুন socialsecurity gov in দিয়ে সার্চ বাটনে ক্লিক করবেন।
  2. সার্চে আশা প্রথমলিংকে ক্লিক করে এর অফিশিয়াল ওয়েবসাইটে জান।
  3. আবেদন করার সময় যে ফোন নাম্বারটি দিয়েছিলেন enter registration mobile no অপশন ঘরটিতে বসিয়ে দিন।
  4. পরবর্তী স্টেপে Generate OTP অপশনের মধ্যে ক্লিক করুন।
  5. আপনার রেস্তরেশন মোবাইল নাম্বারে আসা otp ফাঁকা ঘরে enter otp জায়গায় বসান।
  6. ওটিপি বসানোর পর login বাটনে ক্লিক করুন।
  7. laxmir bhandar status check করার সমস্ত তথ্য চলে আসবে আপনার মোবাইলের স্কিনের মধ্যে।

laxmir bhandar status check online,  application socialsecurity, লক্ষীর ভান্ডার প্রকল্পের প্রশ্ন উত্তর

How to fill up lakhir bhandar form? 

 এই প্রকল্পের ফরম ফিলাপ করা খুব সরল এবং সোজা। আপনি যদি না জেনে থাকেন কিভাবে ফরম ফিলাপ করবেন? যেকোনো দুয়ারে সরকার কেন্দ্র যখন ফরম টি সংগ্রহ করবেন, অনেক স্বেচ্ছাসেবক রয়েছে  তাদের মাধ্যমে আপনি ফরমটি ফিলাপ করতে পারেন।

এছাড়া আপনি যদি অনলাইনে দেখে দেখে আপনি ফরম ফিলাপ করতে পারেন। ফরম ফিলাপ করার জন্য এখানে ক্লিক। 👇👇

👉ফর্ম ফিলাপ সমন্ধে সম্পূর্ণ জানুন👈

When reopen this lakhir Bhandar scheme?

 আপনি যদি নতুন করে লক্ষীর ভান্ডার প্রকল্প আবেদন করতে চান তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে পরবর্তী "Duyare sarkar 2022 list" অভিযানের জন্য। আপনার এলাকায় কবে Duyare sarkar শুরু হবে তা জানতে পারেনআ পনার স্থানীয় ব্লগ কিংবা মুন্সিপাল অফিসে গিয়ে সমস্ত তথ্য জানতে পারেন। এছাড়া আপনি Duyare sarkar অফিসের ওয়েবসাইট excise wb gov in ওয়েবসাইট থেকে জানতে পারেন বা এখানে ক্লিক করে যেতে পারেন।

What is document submit for lakhir bhandar application?

  • স্বাস্থ্য সাথী কার্ড 
  • খাদ্য সাথী কার্ড
  • ব্যাংক অ্যাকাউন্ট IFSC কোড সহ (জয়েন্ট একাউন্ট চলবেনা)
  • আধার কার্ড
  • ভোটার কার্ড
  • পাসপোর্ট সাইজের ফটো 2 কপি

লক্ষীর ভান্ডার প্রকল্প আবেদন ডকুমেন্ট এই তথ্যগুলি অবশ্য অরিজিনাল ও একটি করে জেরক্স আবেদন করার সময় নিয়ে যেতে হবে দুয়ারের সরকার কেন্দ্রে।

Must Open 0 balance account when I applying lakhir Bhandar Yojana?

অনেকে ভাবছেন 0 balance Bank account প্রযোজ্য আছে কিনা? লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন করতে গেলে Zero balance account হোক  কিংবা saving bank account, আপনি যেকোনো অ্যাকাউন্ট থাকলে আপনি খুব সহজে আবেদন করতে পারেন।

If the husband earns monthly, the wife can apply for the Lakhi Bhandar scheme?

আপনার স্বামী যদি মাসে যতই টাকা রোজার করুক না কেন আপনি কিন্তু লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে পারেন এবং প্রতিমাসে 500 কিংবা হাজার টাকা পেয়ে যেতে পারেন। যদি আপনার স্বামী গভমেন্ট যেকোনো চাকরি করেন তাহলে আপনি আবেদন করতে পারেন। আবেদনকারীর কোন মহিলা যদি কোন গভমেন্ট চাকরি করেন সেক্ষেত্রে কিন্তু Lakhi Bhandar scheme জন্য আবেদন করতে পারেন না বা আবেদন করলে আপনার আবেদনটি বাতিল করা হবে।

applicant need single bank account for lakhir Bhandar scheme?

লক্ষ্মী দোকানদার প্রকল্পের আবেদন করার আগে আপনাকে অবশ্য মনে রাখা উচিত বর্তমান এই প্রকল্পের আবেদন করার জন্য আপনার single bank account অবশ্য প্রয়োজন রয়েছে। যদি আপনি আগে জয়েন অ্যাকাউন্ট দিয়েছেন তাহলে পরবর্তী দুয়ারে সরকার কেন্দ্রে গিয়ে আপনার একাউন্ট চেঞ্জ করে ফেলেন।

কোন আবেদনকারী যদি Joint account দিয়ে লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন করতে চান তাহলে আপনার অ্যাপ্লিকেশনটি রিজেক্ট করা হবে। কয়েকদিন আগে এই নির্দেশিকা  নবান্ন থেকে সরাসরি জানানো হয়েছে। 

লক্ষীর ভান্ডার প্রকল্পের সমস্ত প্রশ্ন উত্তর জানতে পেরেছি বা laxmir bhandar status check online থেকে শুরু করে lakhir bhandar application 2022 নতুন কি কি পরিবর্তন হয়েছে সমস্ত কিছু  জানানোর চেষ্টা করেছি এই আর্টিকেলের মধ্যে।

Previous
Next Post »