লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম কোথায় কিভাবে পাবে?

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিতে চলেছে Lakhi Bandar prakalpa মাধ্যমে  টিপে চলেছে  প্রত্যেক পরিবারের একজন  মহিলাকে 500 থেকে 1000 টাকা, আজকে আমরা জানবো "লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম" কিভাবে, কোথায়, এবং কি কি থাকা দরকার এই প্রকল্পের আওতায় আসতে হলে? 


মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন প্রকল্প লক্ষীর ভান্ডার। এই প্রকল্পটি আরম্ভ করার উদ্দেশ্য গরিব ও মধ্যবিত্ত পরিবারের মহিলারা যাতে তাদের নিজের মনের আশা পূরণ করার এবং ঠিকঠাকভাবে সংসার চালানোর জন্য এই প্রকল্পটি আরম্ভ করা হয়েছে। অনেক গরিব মানুষ রয়েছে এবং যারা এই প্রকল্প সম্বন্ধে ঠিকঠাকভাবে জানেন না, সেই সব মহিলারা কিভাবে লক্ষীর ভান্ডার প্রকল্প ফর্ম কিভাবে পাবে, কি ক্রাইড রেগুলারই রয়েছে, আপনি কোথায় গেলে পাবেন। তার সমস্ত কিছু তথ্য এই আর্টিকেল এর মাধ্যমে জানাবো। 

 কি থাকলে প্রকল্পে ফর্ম পাবে?

আপনারা নিশ্চয়ই জানেন গত কয়েক দিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছে আগামী কিছুদিনের মধ্যে লক্ষী ভান্ডার প্রকল্প আরম্ভ হতে চলেছে। আপনাদের কিন্তু এর ফল পেতে গেলে আগে জানতে হবে আপনার স্বাস্থ্য সাথী কার্ড আছে কিনা। যদি আপনার স্বাস্থ্য সাথী কার্ড থাকে  তাহলে আপনি লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম পেয়ে যাবেন। তাছাড়াওআপনার বাড়ির কেউ যদি  সরকারি  চাকরিজীবী হয়ে থাকে আপনি কিন্তু লক্ষী ভান্ডার প্রকল্প লাভ কিন্তু পাবেন না।

আপনার যদি এখনও পর্যন্ত স্বাস্থ্য সাথী কার্ড না থাকে অবশ্যই দুয়ারে সরকার প্রকল্প তে স্বাস্থ্য সাথী কার্ড তৈরি করে নিতে পারেন। আগামী আগস্ট মাসে দুয়ারে সরকার প্রকল্প পুনরায় আরম্ভ হবে এবং আপনার এলাকায় কবে আরম্ভ হবে আপনি আপনার  নিকটবর্তী ব্লক বা পঞ্চায়েত অফিসে যোগাযোগ করতে পারেন। যদি আপনার শহরে বাড়ি হয়ে থাকেন তাহলে জেনে নিন আপনার এলাকায় কোথায় সরকারি কাজ হচ্ছে এবং ওখানে গিয়ে আপনি সবকিছু  ডিটেলস পেয়ে যাবেন।  

কোথায় ফর্ম পাওয়া যাবে?

মুখ্যমন্ত্রী কথা অনুযায়ী স্বাস্থ্য সাথী প্রকল্পের ডাটাবেস ধরে এই লক্ষী ভান্ডার প্রকল্পে নামের তালিকা তৈরি করা হবে। এই তালিকা অনুযায়ী আপনাদের স্থানীয় ব্লগ কিংবা অঞ্চল অফিসে পাঠানো হবে। তালিকা ভিত্তিক এই ফরমটি প্রত্যেক মহিলাকে একটি করে দেওয়া হবে এবং সম্পূর্ণ নথিপত্র সঙ্গে এ ফরমটি পূরণ করে আবার পুনরায় জমা দিতে হইব বলে ধারণা করা হচ্ছে। আশা করা যাচ্ছে এই ফরমটি পরবর্তী দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে জমা নেওয়া হইবে। 

লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম ডাউনলোড সমন্ধে বিস্তারিত জনুন

পরবর্তী নির্দেশিকা আসা না পর্যন্ত আমরা কিন্তু সঠিক ভাবে জানাতে পারছি না। এটা জেনে রাখা ভালো যাদের স্বাস্থ্য সাথী কার্ড রয়েছে তারা প্রথমে এই প্রকল্পের আওতায় প্রথমে আসবে।

লক্ষীর ভান্ডার প্রকল্পের কি ডকুমেন্ট লাগবে?অন্যান্য প্রকল্পের মতো এ প্রকল্পে ও আপনাকে যথাযথভাবে তথ্যগুলি প্রদান করিতে হইবে। আশা করা যাচ্ছে নিম্নলিখিত নিচের ডকুমেন্টগুলো হয়তো আপনাকে সাবমিট করিতে হইবে লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম পুরণ এর সঙ্গে।

  • আধার কার্ড 
  • ভোটার কার্ড 
  • ব্যাংক একাউন্টে পাসবই জেরক্স 
  • স্বাস্থ্য সাথী কার্ড 
  • এক কপি ফটো 

এই নিম্নলিখিত তথ্যগুলি আশাকরা যাচ্ছে আপনাদের লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম এর সঙ্গে যোগ করিতে হইবে এবং প্রত্যেকটি জেরক্স এর নিচে নিজের স্বাক্ষর বা টিপসই দিয়ে জমা করিতে হবে। 

আশা করি আপনারা বুঝতে পেরেছেন লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম, এই ফর্ম কোথায় পাবে, কি ডকুমেন্ট লাগবে, কোথায় জমা করবেন সম্পূর্ণ তথ্য আশা করি জানতে পেরেছেন। 

👉ক্লিক করে জানুন লক্ষীর ভান্ডার প্রকল্প আবেদনের তারিখ ও ব্যাঙ্কে টাকা কবে আসবে 👈


Previous
Next Post »

1 মন্তব্য(গুলি):

Click here for মন্তব্য(গুলি)
১৫ জুলাই, ২০২১ এ ৮:৩০ AM ×

babu kobe theke sune aschi ,ki r bolbo
sudhu deter opor det decche

Congrats bro jahangir halder you got PERTAMAX...! hehehehe...
Reply
avatar