পিএম কিষান ব্যাঙ্ক ব্যালেন্স চেক | Pm kisan bank balance check online

 আপনি কি পিএম কিষানের টাকা ব্যাঙ্ক তে ঢুকেছে কিনা ব্যালেন্স চেক করতে চাইছেন বা Pm kisan balance check করতে চাইছেন ? আপনি আপনার ফোন থেকে কিভাবে পিএম কিষান ব্যাঙ্ক ব্যালেন্স চেক বা pm kisan Bank balance check কিভাবে করবেন তার সমস্ত বিষয়ে  জানতে পারবেন।

গত কয়েক দিন আগে থেকে  প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনা ইনস্টলমেন্ট দেওয়া শুরু হয়েছে, আপনি যদি এই পিএম কিষান যোজনা নাম নথিভুক্ত করে থাকেন বা এর আগে ইনস্টলমেন্ট পেয়ে থাকেন তাহলে আপনি খুব সহজেই  পিএম কিসান যোজনা ব্যালেন্স চেক করতে পারেন আপনার মোবাইল থেকে।

Pm kisan bank balance check online


পিএম কিষান ব্যাঙ্ক ব্যালেন্স চেক

Pm-kisan এর টাকা চেক করার জন্য প্রথমে আপনার ব্যাংকের অ্যাকাউন্ট তৈরি করার সময় যে মোবাইল নাম্বারটি দিয়েছিলেন সেই মোবাইল থেকে ব্যালেন্স চেক করা ফোন নাম্বারে মিস কল দিয়ে pm-kisan এর ব্যালেন্স চেক করতে পারেন। এর জন্য  যেকোন ব্রাউজারে গিয়ে আপনার ব্যাংকের নাম সহ balance check লিখে সার্চ দিবেন, আপনার মোবাইলে ওপেন হয়ে যাবে টোল ফ্রি ব্যালেন্স চেক নাম্বার। এইভাবে আপনি পিএম কিসান ব্যালেন্স চেক নাম্বার পেয়ে যাবেন।

Pm kisan bank balance check online 

পিএম কিষান ব্যাঙ্ক ব্যালেন্স চেক অনলাইন করতে চাইছেন তাহলে প্রথমে আপনার নিজের ব্যাংকের অ্যাকাউন্ট রয়েছে প্লে স্টোর থেকে ফ্রি ব্যাংকের e passbook অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন অ্যাপ্লিকেশনটির মধ্যে যথাযথ তথ্য গুলো পূরণ করে আপনার  লেনদেনের  এর  সমস্ত কিছু তথ্য পেয়ে যাবেন। যদি আপনার pm-kisan এর টাকা ঢুকেছে সেটাও সম্পূর্ণভাবে দেখতে পারেন।

Pmkisan balance check wb

যদি আপনার ব্যাংকে মোবাইল নাম্বার না দেওয়া থাকে এবং atm কার্ড  না থাকে তাহলে আপনার মোবাইল দিয়ে pm-kisan ওয়েবসাইট থেকে জানতে পারেন। ব্যাংকে টাকা ঢুকেছে কিনা জানার জন্য প্রথমে আপনার মোবাইলের ব্রাউজার এ গিয়ে টাইপ করুন pm-kisan দিয়ে  সার্চ করুন এবং সার্চ রেজাল্টের প্রথম এর অপশন এ ক্লিক করে এর অফিশিয়াল ওয়েবসাইটে জান।

Pm kisan bank balance check online

 dashboard অপশনটি খুজে ক্লিক করুন, নতুন পেজ ওপেন হলে state, District, sub district, village  সিলেক্ট করে show অপশন টি ক্লিক করুন । 

Pm kisan bank balance check

যদি আপনি আগের থেকে ইন্সটল পেয়ে আছেন তাহলে Received all paymentএ ক্লিক করুন এবং যদি আপনি নতুন হয়ে থাকেন তাহলে Received no payment এ ক্লিক আপনার নাম বেছে নিন এবং click for more details ক্লিক করে আপনি জানতে পারেন আপনার কত টাকা ঢুকেছে, কোন ব্যাংকে ঢুকেছে এবং আপনার প্রেমেন্ট কত তারিখে হয়েছে সমস্ত তথ্য জানতে পারবেন। এখানে ক্লিক করে 👉ব্যালেন্স চেক👈 করুন।

Pm kisam beneficiary status check online সমন্ধে ক্লিক করে জানুন 

আশা করি পিএম কিষানের টাকা ব্যাঙ্ক তে ঢুকেছে কিনা ব্যালেন্স চেক করতে পারবেন বা Pm-kisan bank balance check আপনি আপনার ফোন থেকে কিভাবে করবেন তার সমস্ত বিষয়ে  জানতে পেরেছেন।

Previous
Next Post »