দুয়ারে ধান সংগ্রহ প্রকল্প | ধান বিক্রি বাড়ির সামনে | duyare dhan sangraha prakalpa

 আপনি কি সরকারকে ধান বিক্রি করতে চাইছেন বা আপনার বাড়ি থেকে ধান বিক্রি কেন্দ্র অনেক দূরে? চিন্তা নেই এখন থেকে পশ্চিমবঙ্গ সরকার দুয়ারে ধান সংগ্রহ প্রকল্প চালু করতে চলেছে। ছোট্ট কিছু কথা মাথায় রেখে এবং প্রত্যন্ত এলাকার যে সব কৃষকরা  ধান বিক্রি করতে পারছে না তাদের কথা মাথায় রেখে duyare dhan sangraha prakalpa চালু করল রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের বড় বড় কৃষকরা সরকারকে ধান বিক্রি করার জন্য গাড়ি বোঝাই করে সংগ্রহশালায় গিয়ে ধান বিক্রি করে বা কিষণমন্ডিতে ধান বিক্রি করে কিন্তু ছোট ছোট রা প্রত্যন্ত এলাকায় থাকে ধান বিক্রি করার জন্য অনেক অসুবিধা হয়। যদি কোন  গরিব কৃষক বিক্রি করার জন্য নদী পেরিয়ে বা সুদূর এলাকায় গিয়ে ধান বিক্রি করতে  অনেক অসুবিধা হয়। পশ্চিমবঙ্গ সরকার এই কথা মাথায় রেখে দুয়ারে ধান সংগ্রহ প্রকল্প চালু করল। এই প্রকল্পের মাধ্যমে প্রত্যেকটি গরীব মানুষ সরকারকে ধান বিক্রি করতে পারবে বাড়ির সামনে।

দুয়ারে ধান সংগ্রহ প্রকল্প , ধান বিক্রি বাড়ির সামনে, duyare dhan sangraha prakalpa, দুয়ারে ধান সংগ্রহ প্রকল্পর লাভ, দুয়ারে ধান সংগ্রহ প্রয়োজনীয়


দুয়ারে ধান সংগ্রহ প্রকল্পর

যদি আপনি আপনার বাড়ির সামনে সরকার দ্বারা  দুয়ারে ধান সংগ্রহ  করতে আসে তাহলে আপনাকে কষ্ট করে কিষাণ মান্ডিতে যেতে হবে না। 

  • সঠিক মূল্য আপনি আপনার ধান সরকারকে ধান বিক্রি করতে পারবেন। 
  • বাজারে ধান নিয়ে যাওয়ার জন্য গাড়ি ভাড়া সম্পূর্ণ ছাড় পাচ্ছেন। 
  • প্রতিটি কৃষককে  কোনটির প্রতি কুড়ি টাকা করে ভাতা দেওয়া হবে।
  • প্রতিটি অত্যন্ত গ্রামে গিয়ে সংগ্রহ করবে সরকারি দপ্তর।

দুয়ারে ধান সংগ্রহ কারা করবে

যদি আপনি দুয়ারে ধান সংগ্রহ মাধ্যমে ধানবিক্রি করতে চান তাহলে পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরের গাড়ি এসে আপনাদের এলাকায় ধান সংগ্রহ করে নিয়ে যাবে এবং সরাসরি আপনি সম্পূর্ণ টাকা পেয়ে যাবেন আপনার ব্যাংক একাউন্টের মাধ্যমে। যদি আপনি দুয়ারে ধ।ন সংগ্রহ মাধ্যমে ধান বিক্রি করতে চান তাহলে আপনার এলাকার স্থানীয় ফ্রুট দপ্তরে গিয়ে যোগাযোগ করতে পারেন।

duyare dhan sangraha prakalpa 

যদি আপনি dhan sangraha prakalpa তে বিক্রি  করতে চান তাহলে অনলাইন রেজিস্ট্রেশন করা অবশ্য প্রয়োজন রয়েছে, duyare dhan sangraha করার সময় ফ্রুট দপ্তরের অফিসাররা সঙ্গে সঙ্গে  আপনার অনলাইন রেজিস্ট্রেশন করে আপনার ধান সংগ্রহ করবে। আপনি যখন ধান সরকারি দপ্তরে দিতে যাবে তখন অবশ্যই আপনার পার্সোনাল ডকুমেন্টগুলো নিয়ে যাওয়া অবশ্যই দরকার রয়েছে।

দুয়ারে ধান সংগ্রহ প্রয়োজনীয় নথিপত্র কি লাগবে

যদি আপনি দুয়ারে ধন সংগ্রহ তে ধান দিতে চাইছেন তাহলে প্রয়োজনীয় কিছু নথিপত্র সঙ্গে নিয়ে যাওয়া অবস্থা দরকার হয়েছে। আধার কার্ড, ভোটার কার্ড, ব্যাংকের পাস বই জেরক্স, এক কপি ফটো,  কৃষি যুক্ত জমিনে পর্চ এগুলো অবশ্যই আপনার সঙ্গে নিয়ে যেতে হবে।

👉কৃষক বন্ধুর টাকা ঢুকেছে কিনা ক্লিক করে চেক করুন 👈

আশা করি আপনারা বুঝতে পেরেছেন এবং যদি আপনি দুয়ারে ধান সংগ্রহ প্রকল্পের মাধ্যমে আপনি ধান বিক্রি করতে ইচ্ছুক তাহলে এই আর্টিকেলটি আপনার অনেকটা কাজে আসবে এবং দুয়ারে ধান সংগ্রহ করার জন্য আপনাকে একটু অপেক্ষা করতে হবে। যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন এবং বন্ধুদের মাধ্যমে শেয়ার করবেন যাতে ধান সংগ্রহ প্রকল্প তে লাভ পেতে পারে।

Previous
Next Post »