আবাস যোজনা ঘরের লিস্ট 2023 | west Bengal awas yojana 2023 list

 আপনি কি গ্রাম পঞ্চায়েত লেবেলে আবাস যোজনায় লিস্ট দেখতে চাইছেন বা পশ্চিমবঙ্গ আবাস যোজনা লিস্ট দেখতে চান? পশ্চিমবঙ্গের নতুন আবাস যোজনা লিস্ট গ্রাম স্তরের আবাস যোজনা ঘরের লিস্ট 2023, west Bengal awas yojana 2023 list, আবাস যোজনা কত টাকা পাবেন সমস্ত বিষয় এক ক্লিকে জানতে আর্টিকেলটি পুরো পড়বেন।

অনেক অপেক্ষার পর আবাস যোজনার নতুন লিস্টএসে পৌঁছে গেছে pm আবাস যোজনা ওয়েবসাইটের মধ্যে। বিশ্বস্ত গরীব ব্যক্তি যারা ঘর পাওয়ায় আশায় অপেক্ষা করেছিল  তাদের অপেক্ষা অবসান ঘটতে নতুন লিস্টে জারি করা হয়েছে। এই লিস্টে  মধ্যে অনেক ব্যক্তি আছে যাদের নাম কাটা গিয়েছে এবং অনেক গরিব ব্যক্তি আছে যাদের লিস্টে নাম এখনো পর্যন্ত আসেনি। চিন্তা করার দরকার নেই বর্তমান নতুন নিয়মের কারণে পরে পরে সবার নামের লিস্ট এসে পৌঁছবে যাদের এখনো পর্যন্ত ঘর আসেনি।

west Bengal awas yojana 2023 list 

যদি আপনি west Bengal স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন  এবং  আপনি খুব গরীব তাহলে awas yojana 2023 list নাম আসার জন্য আবেদন করে ফেলেছেন। যদি আপনি আবাস যোজনার নাম লিস্ট দেখতে চান তাহলে এর ফেটিশিয়াল ওয়েবসাইট rhreporting.nic.in ওয়েবসাইট থেকে দেখতে পারেন এবং এছাড়া আপনি যদি আপনার এলাকার গ্রাম পঞ্চায়েত অফিসে যান তাহলে ওখান থেকে আপনাকে আধার কার্ডের নাম্বারের মাধ্যমে আবাস যোজনায় নাম আছে কিনা আপনারা জানতে পারবেন।

আবাস যোজনা ঘরের লিস্ট 2023 দেখার উপায়?

আপনি যদি আবাস যোজনা  নতুন ঘরের লিস্ট দেখতে চান তাহলে প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইট rhreporting.nic.in এই ওয়েবসাইটে যান। বাম দিকের কনে থ্রি লাইনে ক্লিক করুন। আওয়াসপ্ট অপশনে ক্লিক করে রিপোর্ট অপশনে ক্লিক করুন। ওপেন হওয়া পেজের নিচের দিকে (H) অপশনে Social Audit Reports এর নিচে Beneficiary details for verification এই অপশনটিতে ক্লিক করুন। 

 ক্লিক করার পর নতুন একটি পেজ ওপেন হবে, Selection Filters এ সিলেক্ট করুন আপনার রাজ্য, জেলা সিলেট করুন, আপনার স্থানীয় উপজেলা, আপনার অঞ্চলের নাম সিলেক্ট করুন, নতুন লিস্ট দেখার জন্য আবাস যোজনা ২০২২-২৩ সিলেট করুন এবং শেষের অপশনে PRADHAN MANTRI AWAAS YOJANA GRAMIN সিলেক্ট করে নিচের সঠিকভাবে the answer is type captcha ফিলাপ করে নিচে সাবমিটে ক্লিক করুন। নিচে দেখতে পাবেন গ্রাম পঞ্চায়েতের ঘরের লিস্ট সম্পূর্ণভাবে দেখতে পাবেন এবং এখান থেকে আপনার এলাকায় সমস্ত ব্যক্তির নাম বাবার নাম সহ পুরো লিস্ট দেখতে পাবেন।

আবাস যোজনা ঘরের লিস্ট 2023, west Bengal awas yojana 2023 list, আবাস যোজনা ঘরের লিস্ট 2023 দেখার উপায়, গ্রাম পঞ্চায়েতের ঘরের লিস্ট 2023, ঘর বাতিল

গ্রাম পঞ্চায়েতের ঘরের লিস্ট 2023

 গ্রাম পঞ্চায়েত স্তরে  যদি আপনি ২০২৩ ঘরের লিস্ট দেখতে চান বা Gram Panchayat awas yojana list দেখতে চান তাহলে আপনার এলাকায়  গ্রাম পঞ্চায়েত অফিসে  সামনে লিস্ট দেওয়া রয়েছে ওখান থেকে দেখতে পারেন অথবা এই আর্টিকেলের মধ্যে  আবাস যোজনা নতুন ঘরের লিস্ট দেখার উপায় পয়েন্ট ফলো করে আপনার মোবাইল থেকে সরাসরি গ্রাম পঞ্চায়েত ঘরের লিস্ট দেখতে পাবেন।

বাতিল হওয়া আবাস যোজনার ঘর আবেদন করা উপায়?

যদি আপনার আবাস যোজনার ঘর বাতিল হয়ে যায় তাহলে পুনরায় আপনি আবেদন করতে পারেন এবং এর জন্য আপনাকে কয়েকটি পদক্ষেপ গ্রহণ করতে হবে তাহলে আপনি পুনরায় আবেদন করতে পারেন। এর জন্য আপনার কাঁচা বাড়ি থাকতে হবে, আপনি কোন সরকারি চাকরিজীবী,পেনশন ভোগী, যেকোনো ধরনের সরকারি অনুমোদিত কোম্পানিতে চাকরি যদি করে থাকেন তাহলে আপনি আবেদন করতে পারেন না।

কিষান যোজনা টাকা কবে দেবে ক্লিক করে দেখুন 

পুনরায় আবেদন করার জন্য প্রথমে আপনাকে আপনার স্থানীয় ব্লক অফিসে যেতে হবে এবং পুনরায় আপনার আবেদন করার জন্য একটা আবেদন পত্র লিখে আবেদন করতে হবে এবং আপনার আধার কার্ডের নাম্বার, নাম, ঠিকানা সঠিকভাবে দিতে হবে এবং এছাড়া আপনাকে বাতিল হওয়া লিস্টের ইউনিক আইডি নাম্বার আবেদনপত্রের মধ্যে সঠিকভাবে লিখতে হবে। সব কিছু লিখা ঠিকঠাক হওয়ার পর ওই আবেদন পত্রটি বিডিও অফিসারের কাছে জমা দিতে হবে

আবাস যোজনা কত টাকা পাবেন?

আবাস যোজনা গ্রামীন অর্থাৎ pmayg আপনি ঘর পেয়েছেন ভারত সরকার আপনাকে অর্থ প্রদান করতে 120000 টাকা, প্রথম কিস্তিতে আসবে 60000 টাকা পাকা বাড়ি তোলার জন্য সামগ্রী কিনতে এবং দ্বিতীয় কিস্তিতে 50000 টাকা আসবে আপনার বাড়ি যখন ইটগাথা হয়ে ছাদ পর্যন্ত যাওয়ার জন্য। বাকি ১০ হাজার টাকা  যখন আপনার বাড়ি পুরো কমপ্লিট হয়ে যাবে এবং এছাড়া আপনাকে ১০০ টি কাজের মেন্টেন্স হিসাবে আপনার জব কার্ডের মাধ্যমে টাকা আসবে প্রায় কুড়ি হাজার একশো টাকা। এই পুরো টাকাটা পুরো হিসাব করে দেখা যাবে এক লক্ষ ৪০ হাজার টাকা।

আশা করি বুঝতে পেরেছেন এই আরটিকালের মাধ্যমে অবাস যোজনার সমস্ত বিষয়।

Previous
Next Post »

2 মন্তব্য(গুলি)

Click here for মন্তব্য(গুলি)