পঞ্চায়েত ভোটে কে জিতবে | West Bengal Panchayat Election 2023

আপনি যদি পঞ্চায়েত ভোট দিয়ে থাকেন তাহলে আপনি গোটা West Bengal Panchayat Election 2023 বর্তমান ভোট সম্পন্ন হয়েছে। পশ্চিমবঙ্গের জনতা সবাই তাকিয়ে আছে নির্বাচনে কে কয়টি আসন দখল করতে পারে, পঞ্চায়েত ভোটে কে জিতবে? পঞ্চায়েত নির্বাচনে যদি আপনি বিধানসভা নিরিখে রেজাল্ট যদি দেখেন তাহলে দুই দলের ঘাঁটি শক্ত এবং মজবুত রয়েছে। তৃণমূল কংগ্রেস অন্যদিকে ভারতীয় জনতা পার্টি এবং তিন নম্বর স্থানটি রয়েছে সিপিএম। প্রেমের কথা বলতে গেলে যদি আপনি লক্ষ্য করেন খুব কম সিট দখল করতে পারে বলে একাংশের মত। বর্তমান তৃণমূল কংগ্রেসের সঙ্গে সরাসরি লড়ছে ভারতীয় জনতা পার্টি।

পঞ্চায়েত ভোটে কে জিতবে?

বলে রাখা ভালো বর্তমান এই বছর পঞ্চায়েত ভোটে অলরেডি তৃণমূল কংগ্রেস বিনা প্রতিদ্বন্দ্বিতায় অনেকগুলো সিট দখল করে ফেলেছে। হাতেগোনা কয়েকটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে বিজেপি। আগামী ১১ তারিখে এর সম্পূর্ণ তথ্য আপনাদের সামনে চলে আসবে কে কয়েকটি আসন পেয়েছে।

পঞ্চায়েত ভোটে কে জিতবে,   West Bengal Panchayat Election 2023, পশ্চিমবঙ্গের জেলে পরিষদ আসন কত, পশ্চিমবঙ্গের পঞ্চায়েত সমিতির আসন কত, গ্রাম পঞ্চায়েত


পশ্চিমবঙ্গের জেলে পরিষদ আসন কত?

পশ্চিমবঙ্গের প্রাই ৯২৮ জেলে পরিষদ আসন রয়েছে এবং এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তৃণমূল কংগ্রেস ১৬  টি আসনে। বিরোধী দলের মতে এই ১৬ টি আসনে সাসক দল নমিনেশন ফাইল করতে বাধা দিয়েছে বলে একাংশের রাজনৈতিক মহলের ধারণা।

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত সমিতির আসন কত?

যদি আপনি পঞ্চায়েত সমিতির আসন সংখ্যা হিসেব করেন তাহলে প্রাই  ৯৭৩০ আসন রয়েছে এবং এর মধ্যে সাসক দল তৃণমূল কংগ্রেসের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে  ৯৯১ টি আসন, এই জায়গায় দেখা গেছে জারা বিরোধী দল অনেক নমিনেশন তুলে নিয়েছে বলে জানা যায়।

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েত আসন কত?

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েত আসন সংখ্যা ৬৩২২৯ টি, এর মধ্যে সাসক দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে ৮০০২টি আসনে এবং এই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আসন গুলোতে প্রচুর পরিমাণে বিরোধী দলের প্রতিনিধিদের নমিনেশন করতে বাধা দিয়েছে বলে রাজনৈতিক মহল বলেছেন।য়দি আপনি লক্ষ্য করেন তাহলে নমিনেশন জমার জন্য অনেক বাধা পেরিয়ে জমা দিয়েছেন এবং অনেকে বাকি রয়েগেছে।

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েত ভোটে কে জিতবে ?

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েত আসন সংখ্যা ৬৩২২৯ টি , এর মধ্যে সাসক দল সম্ভাব্য ২৫০০০ থেকে ৩৫০০০ আসন পেতে পারে। ভারতীয় জনতা পার্টির খাতায় ২০০০০ থেকে ৩০০০০ আসন এবং বাম কংগ্রেস ১০০০ থেকে ১০০০০ আসন পেতে পারে।

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত সমিতির আসন ৯৭৩০ টি এর মধ্যে সাসক দল তৃণমূল কংগ্রেসের পেতে পারেন ৪৫০০ থেকে ৫৫০০ এবং ভারতীয় জনতা পার্টির ৩৫০০ থেকে ৪০০০ ও বাম কংগ্রেস ১০০ থেকে ৩০০ টি আসনে এগিয়ে থাকতে পারে।

পশ্চিমবঙ্গের ৯২৮ জেলে পরিষদ আসন রয়েছে এর মধ্যে তৃণমূল কংগ্রেসের ৪০০ থেকে ৪৫০ টি আসনে এগিয়ে থাকতে পারে এবং ভারতীয় জনতা পার্টি ৩৫০ থেকে ৪৫০ টি আসনে এগিয়ে যেতে পারে ও বাম কংগ্রেস এবং অন্যান্য দল বাকি আসনে এগিয়ে থাকতে পারে। 

এই রেজাল্ট সুধু মাত্র আমাদের পারশনাল ওপেনিয়ান, আপনার সমীকরণ আলাদা হতেপারে, আপনার সমীকরণ কি তা কমেন্ট করুন।

Previous
Next Post »