দিলীপ ঘোষের বিরুদ্ধে শোকেস নোটিশ জারি | show cause notice to BJP MP Dilip Ghosh

 আপনি কি জানেন ভোট এলে Dilip ghos কোন না কোন বিতর্কে জড়িয়ে পড়ে? বর্তমান দিলীপ ঘোষের বিরুদ্ধে শোকেস নোটিশ জারি করলো ইলেকট্রিশিয়ান কমিশন। আজকে এই আর্টিকেলের মধ্যে জানতে পারবে দিলীপ ঘোষ কিসের জন্য শোকেস নোটিশ জারি করল ইলেকশন কমিশন তার সম্পূর্ণ বিষয় জানতে পারবে?

ইলেকশন কমিশন কথাটা শুনলেই মনে পড়ে যায় যে কোন ভোটের কথা। বর্তমান ভারতে লোকসভা নির্বাচন নির্ঘন্ট ঘোষণা হয়েছে তাই সম্পূর্ণ দায়িত্ব পড়ে ইলেকশন কমিশনের উপর। 

show cause notice to BJP MP Dilip Ghosh

লোকসভা ভোট শুরু হতে বেশি দেরি নেই তার মাঝে প্রত্যেকটি রাজনৈতিক দল তাদের প্রচারের জন্য আপ্রাণ চেষ্টা করছে শুধুমাত্র নিজের এলাকার পুনরায় দখল করার জন্য। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির সঙ্গে মুখোমুখি লড়াই হবে ভোটের ময়দানে। তাই লোকসভার ভোটের পারদ এখন তুঙ্গে।

বর্তমান প্রত্যেকটি বিষয়ে পর্যবেক্ষণের দায়িত্ব রয়েছে ইলেকশন কমিশন। ভোট প্রচার থেকে শুরু করে প্রত্যেকটি পদক্ষেপে নজরদারি চালাচ্ছে কমিশন।

আপনারা নিশ্চয়ই জানেন দিলীপ ঘোষ যেকোনো খারাপ উক্তিতে জড়িয়ে পড়ে। এমন এই উক্তি করার মাধ্যমে জড়িয়ে পড়েছে বর্তমান দিলীপ ঘোষ। গত কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সম্বন্ধে খারাপ কথা বলায় তাকে শোকেস নোটিশ জারি করল ইলেকশন কমিশন।

দিলীপ ঘোষের বিরুদ্ধে শোকেস নোটিশ জারি

গত কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী কে ইঙ্গিত করে বলা হয় আমাদের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী গোয়ায় গেলে গোয়ার মেয়ে, পশ্চিমবঙ্গের ভোট প্রচারে বেরোলে বাংলার মেয়ে, ত্রিপুরায় ভোট প্রচারে গেলে ত্রিপুরার ঘরের মেয়ে এভাবে বলে তার বাবাকে আগে চিহ্নিত করতে হবে এমনই শোনা গেছে একটি ভাইরাল ভিডিও ক্লিপে।


ইলেকশন কমিশন এই মন্তব্যকে অবমাননাকর ও আপত্তিকর বলে এবং আচরণবিধির বিধান লঙ্খন বলে বলা হয়েছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে দিলীপ ঘোষ কে নোটিসের জবাব দিতে বলা হয়েছে।

বঙ্গ বিজেপি এর সম্পূর্ণ ব্যাখ্যা চাওয়া কয়েক ঘন্টা পর এদিন বুধবার সকালে দিলীপ ঘোষ এই মন্তব্যের জন্য ক্ষমা প্রার্থী। তিনি এও স্বীকার করেছেন যে তার দল এবং সাধারণ জনগণ উভয়েরই তার এই শব্দের জন্য আপত্তি করেছ বলে বলেছেন।

যদি তাই হয়, আমি তার জন্য দুঃখিত, এই প্রথমবার নয় যে আমার মন্তব্য নিয়ে বিতর্কের সূত্রপাত হয়েছে, যেহেতু আমি এটি কারও মুখের উপর বলেছি," তিনি বলেছিলেন।

show cause notice, BJP MP Dilip Ghosh, দিলীপ ঘোষ, সুকেশ নোটিশ কি, ইলেকশন কমিশন , paschim Banga khabar, পশ্চিমবঙ্গ খবর,, নতুন খবর, রাজনীতির সংবাদ
show cause notice, BJP MP Dilip Ghosh, দিলীপ ঘোষ, সুকেশ নোটিশ কি, ইলেকশন কমিশন , paschim Banga khabar, পশ্চিমবঙ্গ খবর,, নতুন খবর, রাজনীতির সংবাদ


তৃণমূল কংগ্রেসের অন্যান্যতম একজন জনপ্রিয় নেতা শশী পাঁজা বলেছেন , নির্বাচন কমিশন গতকাল আমাদের আশ্বস্ত করেছিল যে তারা এটি দেখবে। আপনি ভাবছেন দিলীপ ঘোষ এই প্রথমবার এইরকম শব্দ ব্যবহারে জড়িয়ে পড়েছে, সবসময় এই ধরনের ভাষা ব্যবহার করেন এবং সেই কারণেই আমরা বলেছিলাম যে তার বিরুদ্ধে কিছু কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


Previous
Next Post »