নতুন ভোটার লিস্ট | voter list west bengal 2024

 আপনি কি আপনার এলাকার নতুন ভোটার লিস্ট দেখতে চাইছেন বা আপনার এলাকায় নতুন ভোটার লিস্টে আপনার নাম আছে কিনা আপনি দেখতে চাইছেন? যদি আপনি voter list west bengal  দেখতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পন্ন ফলো করলে আপনি আপনার এলাকার নতুন ভোটার লিস্টের নাম আছে কিনা পেয়ে যাবেন।

কয়েকদিন পর শুরু হয়ে যাবে লোকসভা ভোট। আর এই ভোটে  আপনি  নিজে জেনে নিতে পারেন আপনার ভোটার লিস্টে নাম আছে কিনা তাহলে আপনার অনেকটা কাজ হালকা হয়ে যায়। অনেক বন্ধুরা আছে যারা ভোটার লিস্টে নাম আসার জন্য আবেদন করেছে কিন্তু এখনো পর্যন্ত ভোটার কার্ড বাড়িতে এসে পৌঁছায়নি এই ক্ষেত্রে কিন্তু আপনি খুব সহজে ভোটার লিস্ট চেক করলে আপনার নাম আছে কিনা দেখতে পেয়ে যাবেন এর জন্য ভোটার লিস্ট বের করার নিয়ম জানতে হবে?

নতুন ভোটার লিস্ট ( voter list west bengal )

সামনেই লোকসভা ভোট এই লোকসভা ভোটের আগে জারি হল নতুন ভোটার লিস্ট। আপনারা নিশ্চয়ই জানেন প্রত্যেকটি ভোটের আগে নির্বাচন কমিশনের দ্বারায় voter list west bengal জারি করা হয় এতে অনেক মানুষের ভোটার লিস্ট নাম বাদ পড়ে এবং অনেক মানুষের নতুন ভোটার আবেদন করার পর লিস্ট নাম তোলা হয় এবং অনেক ব্যক্তি আছে যাদের নাম সংশোধন ঠিকানা পরিবর্তন আরো খুঁটিনাটি জিনিস গুলি অনলাইন করা হয় এবং এর জন্য নতুন করে voter list west bengal মানুষের কাছে অবশ্য প্রয়োজন হয়ে যায়।এ

ভোটার লিস্ট বের করার নিয়ম

গুগল কিংবা ক্রোম ব্রাউজার গিয়ে ভোটার লিস্ট খুব সহজে বের করতে পারেন, এর জন্য কয়েকটি নিয়ম অনুসরণ করলে খুব সহজে আপনি কিন্তু ভোটার লিস্ট বের করা খুব সহজ হয়ে যায়। প্রথমত ভোটার হেল্প অ্যাপ থেকে আপনি সবকিছু করতে পারেন এবং দ্বিতীয় হল এর অফিসের ওয়েবসাইট থেকে আপনি ভোটার লিস্ট বের করতে পারেন। আপনি যদি নিচের নিয়ম গুলি ফলো করলে সহজে ভোটার লিস্ট বের করতে পারেন।

আপনি কোন জেলায় বাস করেন

আপনার ব্লক বা মুনিসিপাল

আপনার ভোটার কেন্দ্রের নাম্বার ও নাম

বাস এই তিনটে জিনিস জানলেই আপনি অবশ্যই ভোটার লিস্ট বের করতে পারেন।

নতুন ভোটার লিস্ট, voter list west bengal, ভোটার লিস্ট বের করার নিয়ম, ভোটার লিস্ট ডাউনলোড , ভোটার লিস্ট ডাউনলোড , election commission, 2024 voter list


voter list download ( ভোটার লিস্ট ডাউনলোড )

ভোটার লিস্ট ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে যেকোনো ব্রাউজার কিংবা google তে গিয়ে সার্চ বারের টাইপ করুন voter list , সার্চ রেজাল্টের প্রথমের যে ওয়েবসাইটটি আসবে সেটা হলো 

ভোটার লিস্ট ডাউনলোড 

.nic.in এই ওয়েবসাইটিতে ক্লিক করে এর হোম পেজে চলে যান। এই পেজটিতে দেখতে পাবেন প্রত্যেকটি জেলার অপশন রয়েছে তার মধ্যে আপনার যে জেলা আছে সেখানে ক্লিক করুন। আপনার ব্লগ কিংবা মুন্সিপাল বেঁছে ক্লিক করুন। আপনার কাছে আপনার মুন্সীপাল কিংবা ব্লকে যত ভোট কেন্দ্র রয়েছে তার সমস্ত লিস্ট চলে আসবে। যদি আপনি আপনার এলাকার ভোটকেন্দ্রের নাম কিংবা ভোটকেন্দ্রর নাম্বার যদি মনে থাকে তাহলে নিচের দিকে স্করল করে আপনার এলাকার ভোট কেন্দ্রের নাম্বার দিয়ে আপনার কেন্দ্রটি খুঁজুন এবং সাইডে থাকা Draft Roll বা Final Roll এ ক্লিক করে আপনার এলাকার সমস্ত লিস্ট ডাউনলোড করতে পারেন

2024 voter list West Bengal

যদি আপনি ২০২৪ ভোটার লিস্ট বা 2024 voter list West Bengal দেখতে চাইছেন তাহলে আপনাকে ভোটার লিস্ট ডাউনলোড যখন করবেন Draft Roll এই অপশন তে ক্লিক করে লিস্ট ডাউনলোড করবেন না, যদি আপনি Final Roll অপশন দিতে ক্লিক করে ডাউনলোড করেন তাহলে 2024 voter list পাবে ।

search your name in voter list

voter list থেকে আপনি যদি search your name বা আপনি খুব সহজে নাম বারকরতে চাইছেন তাহলে আপনি ওই ডাউনলোড হওয়া ভোটার লিস্টে পিডিএফটি ওপেন করার পর ডান সাইডের কোণে তিন ডট তে ক্লিক করুন এবং নিচের দিকে Find in page তে ক্লিক করে আপনি আপনার নাম টাইপ করুন, তাহলে আপনার নাম খুব সহজে বেরিয়ে আসবে।

part number and serial number of the voter list

voter list তে য়দি আপনি part number কিংবা serial number সহ দেখতে চাইছেন তাহলে ডাউনলোড হওয়া PDF votar list এর প্রথম পেজে part number পাবে এবং voter list তে য়ে সমস্ত নাম আসবে নাম, বয়স, পিতার নাম সহ সমস্ত নিবন্ধ থাকবে এবং বাঁদিকে কোনে serial number থেকে সেটা আপনি দেখেনিতে পারেন।

Previous
Next Post »