ইনস্টাগ্রাম থেকে টাকা রোজগারের উপায়

 ইনস্টাগ্রাম থেকে টাকা রোজগারের উপায়

ইনস্টাগ্রাম - আপনার কি ইনস্টাগ্রামে অনেক ফলোয়ার রয়েছে এবং সেখান থেকে রোজগার করতে চান বা জেনে নিন ইনস্টাগ্রাম থেকে টাকা রোজগার করার সহজ পদ্ধতি ।



 ইনস্টাগ্রাম কি

 ইনস্টাগ্রাম ভালো একটা সোশ্যাল শেয়ারিং প্ল্যাটফর্ম। যেখান থেকে আপনারা অতি সহজে আপনার ভিডিও ফটো আর্টিকেল  নানা রকম তথ্য আপনারা শেয়ার করতে পারো আপনার বন্ধু-বান্ধবের সঙ্গে।

সাধারণত ইনস্টাগ্রাম ফেসবুকের সাব ফ্রেন্ড।  এই প্লাটফরমটি খুব মানুষের কাছে  জনপ্রিয় হয়ে উঠেছে। ইউটিউব কিংবা ফেসবুকের টক্কর দিয়ে নিজের জায়গা দখল করে ফেলেছে মানুষের মনে।  সাধারণভাবে প্লাটফরমটি  হাই কোয়ালিটি ফটো  ফড়িংয়ের প্ল্যাটফর্ম ছিল কিন্তু বর্তমানের কথা ভেবে   অনেকটা আপডেট করা হয়েছে।

 টাকা আয় এর পদ্ধতি কি

  আপনারা নিশ্চয়ই জানেন ইনস্টাগ্রাম একটি  জনপ্রিয় ফটো শেয়ারিং ওয়েবসাইট হয়ে উঠেছে। এই ফটো শেয়ারিং অ্যাপ বা ওয়েবসাইট বর্তমান মানুষ টাকা উপার্জনের  প্ল্যাটফর্ম বানিয়ে ফেলেছে।

ইনস্টাগ্রাম থেকে টাকা উপার্জন করার জন্য অনেক বড় বড় কোম্পানিগুলো ক্রিয়েটর এর সঙ্গে যোগাযোগ করে এবং তাদের অর্থের বিনিময়ে কোম্পানির প্রোডাক্ট  লিংক ভিডিও ফটো নানা রকম তথ্য প্রচার করেন। এই প্রচারের বিনিময়ে এক একটা কোম্পানির কাছ থেকে ভালো অংকের টাকা পেমেন্ট করতে হয় ক্রিয়েটার কে।

 এই প্রচারকে বলা হয় স্পনসর্শিপ। আপনাদের মনে একটাই প্রশ্ন জাগতে পারে এই পন্সারশিব কি করে পাবো?  ইনস্টাগ্রামে স্পনসর্শিপ পাওয়ার জন্য প্রথমে আপনাকে 5 থেকে দশ হাজার ফলোয়ার বাড়াতে হবে, সাধারণ ইউটিউবে ফলোয়ার কে বলা হয় সাবস্ক্রাইবার এবং ফেসবুকে বলা হয় ফলোয়ার তেমনই ইনস্টাগ্রামেও ফলোয়ার বলা হয় যেহেতু ফেসবুকের  সব ব্র্যান্ড ইনস্টাগ্রাম।

 একাউন্ট খুলবেন কি করে

  এই প্ল্যাটফর্ম টি প্রথমদিকে ইনস্টা নামে পরিচিত ছিল এবং আইএস প্লাটফর্মে অবস্থিত ছিল কিন্তু পরের দিকে অ্যান্ড্রয়েড এবং ওয়েবসাইটে একে স্টেট করা যায় প্রোফাইল। ইনস্টাগ্রাম একাউন্ট খোলার জন্য  আপনি সোজা অ্যাপ ডাউনলোড করে এখন খুলতে পারেন বা ব্রাউজার এ গিয়ে এর অ্যাকাউন্ট খুলতে পারেন।

 আপনি যদি খুব তাড়াতাড়ি একাউন্ট তৈরী করতে চান তাহলে নিশ্চয়ই আপনার একটা ফেসবুক একাউন্ট হয়েছে। ইনস্টাগ্রাম অ্যাপটি ডাউনলোড করে আপনার ফেসবুক আইডি দিয়ে লগইন করে আপনি প্রোফাইল তৈরি করতে পারেন বা একাউন্ট খুলতে পারে।

 ইনস্টাগ্রাম প্রোফাইল এর বর্ণনা

 আপনি নিয়মিত ফটো ভিডিও কিংবা অন্যান্য তথ্য গুলি  আপডেট দিচ্ছে সেই হিসাবে আপনাকে প্রোফাইলের বর্ণনা দিতে হবে। আপনি যদি ফটোগ্রাফি  করে ফটো আপলোড করছেন তাহলে সেই চাবে আপনাকে প্রোফাইলের বর্ণনা দিতে হবে। যথাযথভাবে বলতে পারেন আপনার যেই বিষয় এক্সপেরিয়েন্স সেই  সেই বিষয়ে আপনাকে  ইনস্টাগ্রাম প্রোফাইলে বর্ণনা দিতে হবে।

 ইনস্টাগ্রামে পেশাদার প্রোফাইল তৈরি

 ইনস্টাগ্রামে পেশাদার প্রোফাইল তৈরি করাটা অত্যন্ত প্রয়োজন রয়েছে। যদি আপনি এমন ডিনার করেন আপনার বন্ধু-বান্ধব ছাড়া অন্য কারোর কাছে আপনার প্রতিভা পৌঁছাবেন। অবস্থা এমন ভাবে তৈরি করবেন সবথেকে ইউনিট এবং আলাদা টাইপ হতে হবে।

 যদি আপনি নতুন অ্যাকাউন্ট তৈরি করছে তাহলে আপনার প্রোফাইল পিকচার সহ, ওয়েবসাইট লিংক এবং বায়ো দিতে ভুলবেন না। একটা পরিপূর্ণ ইনস্টাগ্রাম একাউন্ট তৈরি করার জন্য প্রতিটি অপশন কার্যকর।  উদাহরণ পেতে গেলে ইনস্টাগ্রাম সার্চ থেকে যে কোন নির্দিষ্ট প্রোফাইল মানুষ অতি সহজে খুঁজে পাবে।  সবচেয়ে বড় বিষয় একটি ইউনিক ইউজারনেম বেছে নিতে হবে যাতে ইউজারনেম টি খুব সহজ এবং মনে রাখতে পারে।

 যদি আপনার কোন ব্যক্তিগত ওয়েবসাইট বা ব্যবসায়ী ওয়েবসাইট থাকে তার লিংকটি ওই প্রোফাইলে লাগিয়ে দেবেন।

 বায়ো বিভাগে খুব সুন্দর করে একটা ডিসক্রিপশন দিবেন যেটা আপনার সম্বন্ধে আপনি  দর্শকদের কি দিতে চাইছেন বিষয়টি সংখিপ্ত ভাবে বর্ণনা করুন।

 ইনস্টাগ্রামে বিশ্বাস অর্জন

 আপনারা নিশ্চয়ই জানেন ইনস্টাগ্রামে প্রত্যেকদিন কয়েক মিলিয়ন মানুষ  ফটো, ভিডিও, নানারকম লিংক আরো ইত্যাদি শেয়ার করে। যদি আপনি রোজগারের কথা ভাবছেন তাহলে খুব কম সংখ্যক মানুষ রয়েছে যারা ইনস্টাগ্রামে রোজগার করে। এর কারণ ইনস্টাগ্রামে সেলিব্রেটি এবং পপুলার মানুষ ছাড়া বেশি ফলোয়ার বাড়াতে পারেনা তাই ইনকাম  ও খুব কম সংখ্যক মানুষ করতে পারে।

 যদি আপনি ইনকাম বা রোজগার করতে চান তাহলে ইনস্টাগ্রামে বিশ্বাস অর্জন করাটাই প্রথমে দরকার। আপনার মনে সন্দেহ জাগতে পারে যে বিশ্বাসটা মানুষের মধ্যে নিয়ে আসলো কি করে? বিশ্বাস অর্জন করার জন্য আপনাকে প্রথমে এ রেগুলার ফটো ভিডিও আপডেট দিতে হবে এবং এই আপডেটগুলো নিজের তৈরি করা এবং ইউনিক চেন হয়ে থাকে। সোশ্যাল মিডিয়ায় ফটো বা ভিডিও খুব কম সংখ্যক মানুষ তৈরি করে এমন কিছু ইউনিক ফটো ইমেজ ভিডিও আপনাকে দিতে হবে।

 প্রত্যেকটি  আপডেট  ইউনিক হলে মানুষ আপনাকে খুঁজবে এবং বিশ্বাস করবে এবং আপনার ফলোয়ার বাড়তে থাকবে। ইনস্টাগ্রামে ফলোয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ।

 অর্গানিক ট্রাফিক কিভাবে আনবেন

 আপনারা নিশ্চয়ই জানেন কোন একটা ছবি বা ভিডিও আমরা যখন শেয়ার করি তখন ভিউ আসতে চায়না এর মুখ্য কারণ আমাদের কন্টেন্টগুলি ততটা ভাল হয় না। ইনস্টাগ্রামে তেমনটাই হয়। যদি আপনি অর্গানিক ট্রাফিক নিয়ে আসতে চান তাহলে আপনাকে ইউনিক এবং খুব সুন্দর ফটো ভিডিও মানুষের কাছে পৌঁছাতে হবে। সুন্দর কনটেন্ট গুলো দেখে মানুষ যাতে একটা লাইক করে এবং ফলো করতে বাধ্য হয়। আপনার যত ফলোয়ার বাড়বে ততই বেশি অর্গানিক ভিজিটর ট্রাফিক বাড়তে থাকবে।

 রোজগারের জন্য প্রোফাইল তৈরি

 যদি আপনি রোজগারের জন্য প্রোফাইল তৈরি করতে চাইছে তাহলে আপনাকে কিছু তথ্য মনে রাখা দরকার বা নিচে দেওয়া তথ্যগুলো আপনারা অনুসরণ করতে পারেন।

1/  যথার্থভাবে ফলোয়ার বাড়াতে হবে।

2/ প্রত্যেকটি কন্টেনের #tag ব্যবহার করুন।

3/  ইউনিক আইডিয়া গুলি ব্যবহার করুন।

4/ প্রত্যেকটি কমেন্টে যথাযথভাবে রিপ্লাই করার চেষ্টা করুন।

5/ সব সময় ট্রেন্ডিং বিষয় গুলিতে কনটেন্ট তৈরি করুন।

6/  একরকম হ্যাশট্যাগ ব্যবহার করবেন না।

 এইরকম বিষয়গুলি আপনাকে সবসময় মাথা রাখতে হবে তাহলে খুব তাড়াতাড়ি আপনার অনুষ্ঠানের মত খুব তাড়াতাড়ি আপনার  প্রোফাইলে ফলোয়ার বেড়ে যাবে। যত তাড়াতাড়ি ফলোয়ার বাড়বে আপনার ইনকামের রাস্তা টা বল তাড়াতাড়ি পরিষ্কার হয়ে যাবে।

 কিওয়ার্ড এর সঙ্গে #tag

 প্রত্যেকটি কনটেন্ট আপলোড করার সঙ্গে সঙ্গে আপনাকে ক্যাপশন দোয়া অত্যান্ত জরুরী রয়েছে এবং এর সঙ্গে আপনাকে হ্যাস ট্যাগ ব্যবহার করতে হবে। ইনস্টাগ্রাম লোকেশন অবশ্যই দিবেন তাহলে কি হয় আপনি যে এলাকায় থাকেন তার কাছাকাছি মানুষগুলোর কাছে আগে আপনার কনটেন্ট গুলো পৌছায় থাকবে। আপনারা জানেন হ্যাশট্যাগ কেন দরকার হয়। যদি কোন ব্যক্তি  হ্যাশ ট্যাগ লাগিয়ে কোন বিষয়ে সার্চ করে তার কাছে অনেকগুলি সার্চ রেজাল্ট চলে আসে এর থেকে আপনার অনেক ট্রাফিক আনতে পারবে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে। ভাই অত্যন্ত জরুরী আছে আপনাকে ইনস্টাগ্রাম #tag লাগানো।

 ইনস্টাগ্রাম থেকে রোজগার কিভাবে করবে

 আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল টি খুব পপুলার হয়ে যাবে এবং অনেক  ফলোয়ার সংগ্রাম হয়ে যাবে তখন আপনার সঙ্গে অনেক বড় বড় কোম্পানিগুলো যোগাযোগ করবে তাদের প্রোডাক্ট গুলি প্রমোট করার জন্য। এই প্রোডাক্ট  প্রমোট এর মাধ্যমে আপনার  ইনকাম হওয়া চালু হয়ে যাবে। এছাড়া অন্য কোন উপায় নেই ইনস্টাগ্রাম থেকে রোজগার করা।

 স্থানীয় ব্যবসা থেকে রোজগার

 আপনার স্থানীয় যেসব বড় বড়  দোকান রয়েছে সেগুলো থেকে প্রোডাক্ট কিনে আপনারা অনলাইনে সেল করতে পারেন আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে। এছাড়া আপনারা ব্যবসা প্রচার করতে পারেন। যদি আপনার নিজস্ব কোন ব্যবসা রয়েছে সেগুলো  কে আপনারা অনলাইন সেল বাড়াতে পারেন।

 ইনস্টাগ্রাম অ্যাপস ডাউনলোড

  আপনি নিশ্চয়ই জানেন ইনস্টাগ্রাম একটি  জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। প্রথমদিকে এই প্লাটফরমটি আইওএস এবং ওয়েবসাইট ছিল বর্তমান একে অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে অ্যাক্সেস করতে পারবেন। বর্তমান এর অ্যাপস প্লে স্টোরে পাওয়া যাচ্ছে আপনারা যদি ডাউনলোড করতে চান তাহলে প্লে স্টোরে গিয়ে ইনস্টাগ্রাম অ্যাপ ডাউনলোড করুন  এবং খুব সহজে আপনারা ম্যানেজ করতে পারবেন, প্রোফাইল তৈরি করতে পারবেন, ফটো ভিডিও আপলোড করতে পারবেন।

 ইন্সটাগ্রাম এর জীবন

 আমাদের বিশ্বে সবচেয়ে শক্তিশালী জিনিস হল সোশ্যাল মিডিয়া। ইনস্টাগ্রাম এমন একটি শক্তিশালী অনলাইন প্লাটফর্ম। এই প্ল্যাটফর্ম থেকে মানুষ অনেক উন্নতি হতে পারে এবং অবনতি হতে পারে। মানুষের জীবন কতটা উন্নতি করতে পারব জানি না কিন্তু এই প্ল্যাটফর্ম গুলো কয়েক বছর পরে অনেক উন্নতি এবং অর্থ উপার্জনের মূল বিষয় হয়ে দাঁড়িয়ে পড়বে। যদি আপনারা আরো বেশি অনলাইনের উন্নতি চান আপনার উন্নতি চান তাহলে একটা প্রোফাইল করে এখান থেকে ভালো ভাবে রোজা করতে পারবেন। বর্তমান অনলাইন প্লাটফর্ম এর মধ্যে টপ টেন এর মধ্যে আছে ইনস্টাগ্রাম। যদি আপনারা ইনস্টাগ্রামে সাফল্য লাভ করতে চান তাহলে ইন্সটাগ্রামকে ক্লিন রাখুন এবং নিজে রাখার জন্য চেষ্টা করুন তাহলে ইনস্টাগ্রাম টি পরের দিকে অনেক উন্নতি করতে পারবে এবং মানুষের পাশে দাঁড়াতে পারবে।

 আপনারা জানতে পারবেন ইনস্টাগ্রাম থেকে রোজগার কিভাবে করবেন এবং এর প্রোফাইল কিভাবে তৈরি করবেন।  ইনস্টাগ্রামে কি কি উপায়ে পয়সা রোজগার করা যায় তার সম্পূর্ণ তথ্য এই আর্টিকেলের মধ্যে দেওয়া হয়েছে। আশা করি আপনার এই আর্টিকেলটি পড়ে খুব উপকৃত হয়েছেন। যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং যদি নতুন নতুন আপডেট পেতে চান তাহলে অবশ্যই আমার এই ছোট্ট ওয়েবসাইটটিকে ফলো করবেন নতুন নতুন আর্টিকেল পাওয়ার জন্য।

Newest
Previous
Next Post »