ফেসবুক থেকে টাকা আয় করা সহজ পদ্ধতি শিখুন

 আপনি কি জানেন ফেসবুক থেকে টাকা আয় করা যায় বা ব্লগ আর্টিকেল লিখে ফেসবুক থেকে রোজগার করা যায়। আজকে আমরা জানবো How to earn money on Facebook বা "ফেসবুক থেকে টাকা আয়" কিভাবে করবেন।

পৃথিবীর বেশিরভাগ মানুষ আছে ফেসবুক ব্যবহার করে। এটি হলো পৃথিবীর অন্যতম বন্ধুত্ব করা এবং ফটো শেয়ারিং করা সোসাল প্লাটফর্ম। যেখানে মানুষজন প্রচুর ভিড় করে থাকে। এই প্লাটফর্ম তে এসে মানুষ সুখ-দুঃখ, ভালো-মন্দ, বন্ধু বান্ধব সবরকম পেতে পারে। কিন্তু নিরানব্বই পারসেন্ট মানুষ জানিনা এখান থেকে টাকা আয় করা যায়। এখান থেকে কিভাবে টাকা আয় করবেন সম্পূর্ণ তথ্যটি আজকে তুলে ধরব।

ফেসবুক কি?

ফেসবুক হল পৃথিবীর মধ্যে সর্ব বৃহত্তম কয়েকটি সোশ্যাল মিডিয়ার মধ্যে একটি। যার মাধ্যমে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত অতি সহজেই যোগাযোগ অন্যতম মাধ্যম হলো ফেইসবুক। এর মাধ্যমে মানুষ ভিডিও, ফটো, কল ,ভিডিও চ্যাট, এবং নানা রকম তথ্য আদান প্রদান করে এই সোশ্যাল মিডিয়া ইউজাররা।

ফেসবুকের মালিক কে? 

এই ফেসবুক আমেরিকার সংস্থা, অনলাইন সামাজিক পরিষেবা টি চালু করেছে মার্ক জাকারবার্গ, এডুয়ার্ডো সাভারিন, ডাস্টিন মোসকোভিটিজ এবং ক্রিস হিউজেস। এই ব্যক্তি সবাই হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা যায় এবং ফেসবুক প্রতিষ্ঠিত হয়েছিল 2004 সালে। ফেসবুক হল বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্ক website হয়ে উঠেছে বর্তমান সমাজে।

কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়?

 অনলাইনে টাকা আয় করা কথা আমরা অনেকে শুনে থাকি বা অনেকে কাজগুলো করে থাকে কিন্তু অনেক মানুষ জানে না অনলাইন থেকে কি করে রোজগার করা যায়। ফেসবুক থেকে টাকা রোজগার করাটা এখন একটা সাধারণ ব্যাপার হয়ে গেছে। বর্তমান ফেসবুকের কয়েকটি সাব প্রোডাক্ট রয়েছে যার মধ্যে ফেসবুক গ্রুপ, ফেসবুক পেজ, ফেসবুক মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক, ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল।বেশিরভাগ মানুষ  ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক থাকে টাকা রোজগার করে ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যম দিয়ে  তাছাড়া আরো অনেকগুলো প্রক্রিয়া পেয়েছে  যেগুলো থেকে আপনারা পয়সা রোজগার করতে পারবেন,

ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা আয় করা যায়?

অনেক মানুষেরবা আপনারও হয়তো একটি ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে এবং আপনার বন্ধুর সংখ্যা অনেক, আপনি অনায়াসে একটি ফেসবুক পেজ তৈরি করে টাকা রোজগার করতে পারবেন। Requirements to monetize Facebook Page করার জন্য প্রথমে আপনার ফেসবুক অ্যাপ টি ওপেন করবেন ডান সাইডে সেই লাইনে ক্লিক করবেন একটু নিচের দিকে এসে পেজ অপশনে ক্লিক করবেন বাম দিকের কোণে + create ক্লিক করুন create start ক্লিক করুনএবং আপনার পেজের নাম হিসাবে পরে পরে স্টেপ গুলি পূরণ করে সাবমিট করে দিবেন।  তাহলে আপনার পেয়েছে রেডি হয়ে যাবে।

এই পেজের মধ্যে আপনি ফেসবুক ভিডিও থেকে টাকা আয় করতে পারেন। যখন আপনার ফলোয়ার এবং লাইক মিলে 10000 হয়ে যাবে এবং ওয়াচ টাইম তিন মাসের একটা রেঙ্ক মধ্যে চলে আসবে তখন আপনি ফেসবুক অডিয়েন্স এর মাধ্যমে ভিডিও মনিটাইজেন করে রোজার করতে পারবেন।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে টাকা আয়

  অনেকে আছে লিখতে ভালোবাসেন। তারা কিন্তু অতি সহজে টাকা আয় করতে পারেন আর্টিকেল এর মাধ্যমে। এর জন্য চাই একটি হোস্টিং এবং ডোমেইন বা ব্লগারে আপনি একটি ফ্রী ওয়েবসাইট তৈরি করে আর্টিকেল লিখতে পারেন। এই যখন আপনার  15 থেকে 20 টি পোস্ট হয়ে যাবেতখন আপনি  আপনার ওয়েবসাইট ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্কে কানেক্ট করে আপনার সাইট টি মনিটাইজেশন করে পয়সা রোজগার করতে পারেন।  

 ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা সহজ উপায় অনেকগুলো রয়েছে বা How to earn money from Facebook Page, তারমধ্যে কোন কোম্পানির লিংক শেয়ার করে বা কোন লিংক প্রমোট করে টাকা ইনকাম করা যায়। আপনার যদি ফেসবুক পেজে 10 হাজারের উপরে ফলোয়ার হয়ে যায় তখন আপনি আপনার ফেসবুকে ভালো পজিশনে নিতে যেতে পারবেন। অনেক বড় বড় কোম্পানি রয়েছে যারা তাদের নিজেদের কোন প্রোডাক্ট প্রমোট করার জন্য অনেক ছোট ছোট ফেইসবুক ক্রিকেটারদের অ্যাপ্রচ করে এবং অনেক টাকা ব্যয় করতে প্রস্তুত থাকে। আপনার যদি Facebook Page earning করতে চান ফলোয়ার অনেক বেশি থাকে তাহলে আপনার সঙ্গে কন্টাক করেওই কোম্পানিগুলোর  অনেক টাকার বিনিময়  আপনি  উনার কথা অনুযায়ী  প্রোডাক্ট এর ফটো কিংবা লিংক শেয়ার করে দিলেই  আপনি অনেক টাকা চেয়ে ফেসবুক থেকে টাকা আয় করুন। তাছাড়া আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং থেকেও  ফেসবুকের মাধ্যমে টাকা রোজগার করতে পারি। ফ্লিপকার্ট অ্যামাজন এর মত বড় বড় কোম্পানির অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করে তাদের প্রোডাক্ট গুলো শেয়ার করে কমিশন স্বরূপ মাসে আপনি অনেক টাকা রোজগার করতে পারেন। দুটো কোম্পানির মধ্যে যার যেকোনো  কোম্পানির  অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ জয়েন করুন এবং পছন্দসই  লিংক তৈরি করে ফেসবুক পোস্টে লিংকটা পেস্ট করে শেয়ার করে দিন। আপনার পোস্ট টিতে ক্লিক করে কেউ যদি কেনাকাটা করে তাহলে আপনি বড় অংকের একটা রোজগার করতে পারেন।  

👉ক্লিক করে দেখুন টেলিগ্রাম থেকে ইনকাম কিভাবে করবেন 👈

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়। তাছাড়া ফেসবুক মনিটাইজেশন করে টাকা আয় করার সহজ পদ্ধতি এবং ফেসবুক থেকে টাকা আয়। তাছাড়া ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা আয় করা যায় তার সমস্ত কিছু তথ্য জানতে পারলেন। যদি এই নিয়ে আপনার কোনো বুঝতে অসুবিধা হয় তাহলে ইউটিউব এর মাধ্যমে থেকে আপনারা সমস্ত কিছু তথ্য পেয়ে যাবেন। প্রাক্টিক্যাল বোঝানোর জন্য অনেকগুলো ভিডিও রয়েছে আপনি সার্চ করে দেখে নিতে পারেন। যদি আপনাদের এই পোষ্টের পরিপ্রেক্ষিতে কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করবেন আমি ভালো করে বুঝিয়ে একটি পোষ্ট লিখে দেব বা কন্টাক্ট ফ্রম গিয়ে কন্টাক্ট করতে পারেন। আরও তথ্য পেতে আমাদের সঙ্গে থাকুন এবং ইমেইল সাবস্ক্রাইব এর মাধ্যমে সাপ্তাহিক করতে পারেন ওয়েবসাইটের নিচের দিকে এসে।


Previous
Next Post »