wb krishak bandhu application status check 🔷 কৃষক বন্ধু অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক

 আপনারা কি কৃষক বন্ধু অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক করতে চাইছেন বা আপনার অ্যাপ্লিকেশনটি গ্রহণ করা হয়েছে কিনা জানতে চাইছেন? আজকে আমরা আলোচনা করব wb krishak bandhu application status check সম্পূর্ণ পদ্ধতি বিস্তারিত জানব।

পশ্চিমবঙ্গের অনেক নতুন কিছু জানা কৃষক বন্ধুর সুবিধা পাওয়ার জন্য আবেদন করেছিলেন ও আবেদনটি গ্রহণ হয়েছে কিনা তা জানার জন্য অনেক  কৃষক চেষ্টা করছে। আপনার আগে থেকেই জানেন কৃষক বন্ধু পোর্টাল এ আবেদন করলে প্রতি এক একরে 10 হাজার টাকা পর্যন্ত সুবিধা পেতে পারে  কৃষকরা এবং ছোট কৃষকরা জায়গা অনুযায়ী এই পোর্টাল সুবিধা পাবে।

 আপনি যদি krishak bandhu application করে থাকেন তাহলে এর স্ট্যাটাস চেক করার জন্য নিচের প্রসেস গুলো ফলো করতে পারেন।

 কৃষক বন্ধু অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক কিভাবে করব?

wb krishak bandhu application status check

  • এই প্রকল্পে স্ট্যাটাস চেক করার জন্য প্রথমে এর অফিশিয়াল ওয়েবসাই "krishakbandhu"এর অফিসিয়াল ওয়েবসাইটে জান বা এখানে ক্লিক করে যেতে পারেন।
  • ওয়েবসাইট ওপেন হওয়ার পর "নথিভুক্ত কৃষকের তথ্য"অপশনটিতে ক্লিক করুন।
  • নতুন পেজ ওপেন হলে ভোটার কার্ডের আইডি নাম্বার নির্দিষ্ট বক্সে ইনপুট করো।
  • I'm not a robot সাইডে ফাকা বক্সে টিক চিহ্ন দিয়ে সার্চ অপশনে ক্লিক করবেন।

আপনার যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে wb krishak bandhu application status check এর মাধ্যমে জানতে পেরে যাবে।

wb krishak bandhu application status check

krishak bandhu west bengal সুবিধা কি ?

যদি আপনি কৃষক হয়ে থাকেন তাহলে আপনি বছরে  দুবার করে 5000 টাকা করে 10000 টাকা পাবেন যদি আপনার এক একর কৃষি জমি থাকে এবং এছাড়া যারা খুদে কৃষক তারা কৃষিজমি ভিত্তিক 2000 টাকা থেকে পাঁচ হাজারের মধ্যে প্রতি কিস্তি টাকা পাবে।

কৃষক বন্ধু 2022 নতুন রেজিস্ট্রেশন কবে হবে?

 আপনি যদি কৃষক বন্ধু নতুন রেজিস্ট্রেশন করাতে চান তাহলে আপনারা আবেদন করতে পারেন 2022 জানুয়ারি মাস থেকে। নতুন করে দুয়ারে সরকার 2022 শুরু হতে চলেছে। আপনারা দুয়ারের সরকার কেন্দ্র গিয়ে আপনারা অ্যাপ্লিকেশন জমা করতে পারেন এবং এরপর এক মাসের মধ্যে krishak bandhu beneficiary list 2022 west bengal এ  এক মাসের মধ্যে প্রকাশিত হবে।

আপনার এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প 2022 কবে শুরু হবে আপনারা আপনার স্থানীয় অঞ্চল অফিস বা বিডিও অফিসে গিয়ে যোগাযোগ করলে ডেট জানিয়ে দেবে।

কৃষক বন্ধু আবেদনের নতুন নিয়ম কি?

আপনি যদি কৃষক বন্ধু 2022 নতুন আবেদন করতে যাচ্ছেন তাহলে আপনাকে কয়েকটি নিয়ম পরিবর্তন করা হয়েছে সেগুলো আপনাকে অবশ্যই পালন করতে হবে।

  • আবেদনকারীকে সশরীরে উপস্থিত হতে হবে।
  • আবেদনকারীর কৃষকের সাম্প্রতিক অরিজিনাল পর্চা সহ জেরক্স কপি লাগবে।
  • পাসপোর্ট সাইজের দুই কপি ফটো।
  • ভোটার কার্ড অরিজিনাল সহ জেরক্স কপি।
  • আধার কার্ড অরিজিনাল সহ জেরক্স কপি।
  • রেজিস্ট্রেশন ক্যাম্পে গিয়ে রেজিস্টার রিসিভ কপি অবশ্যই রাখবেন।

আশা করি কৃষক বন্ধু অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক করতে পারবেন বা আপনার অ্যাপ্লিকেশনটি গ্রহণ করা হয়েছে কিনা জানতে পারবেন খুব সহজে। আজকে আমরা আলোচনা করলাম wb krishak bandhu application status check সম্পূর্ণ পদ্ধতি।সম্পূর্ণ পদ্ধতির  ইমেজ সহ  দেওয়া রয়েছে  আশা করি আপনারা সম্পূর্ণকাজটি নিজের মোবাইল থেকে করতে পারবেন।

দুধ বিক্রি করে কৃষকরা কত টাকা রোজগার করে বিস্তারিত জানুন 

Previous
Next Post »