ইশ্রম কার্ডে সরকারি চাকরি কিভাবে | Govt jobs for eshram card

 আপনি কি জানেন ইশ্রম কার্ডের জন্য আবেদন যদি করে থাকে তাহলে আপনি চাকরি পেতে পারেন বা Govt jobs for eshram card পেতে পারেন? যদি আপনি ইশ্রম কার্ডের সরকারি চাকরি পেতে চান অথবা সরকারি চাকরির জন্য আবেদন করতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণ দেখুন।

Govt jobs for eshram card

আপনারা নিশ্চয়ই জানেন অতি মহাভারির সময় হাজার হাজার পরিযায়ী শ্রমিক চাকরি হারিয়ে অসহায় হয়েছিল এবং ভারতবর্ষে অসংগঠিত শ্রমীক কতজন তা সঠিকভাবে জানা ছিল না। প্রত্যেকটি শ্রমিক পড়াশোনা এবং কোয়ালিফিকেশন কতদূর ছিল সেটা ঠিকঠাকভাবে জানা ছিল না তাই ভারত সরকার এই অসংগঠিত শ্রমিকের একটি নতুন পোর্টাল চালু করেছিল যার নাম eshram Schemes । অসংগঠিত শ্রমিক এই পোর্টাল এর দ্বারা অসংগত শ্রমিক এক ছাতার তলায় আসতে পারে এবং শ্রমিকদের দক্ষতা নিরপেক্ষিতে তাদের কর্মসংস্থান যোগাড় করা উদ্দেশ্য ছিল ভারত সরকারের উদ্যোগ।

ইশ্রম কার্ডে সরকারি চাকরি কিভাবে, Govt jobs for eshram card, ইশ্রম কার্ডে সরকারি চাকরি কিভাবে, সরকারি চাকরির আবেদন ইশ্রম কার্ড ,


বর্তমান ইশ্রম পোর্টালে কার্ডের জন্য আবেদন করে ফেলেছে 28,51,76,073 জন। এই আবেদনের ভিত্তিতে ভারত সরকার যে যার কাজের উপর স্থানীয় এলাকায় কর্মসংস্থানের জন্য সরকারি এবং বেসরকারি সুদক্ষ শ্রমিক নিয়োগ করার জন্য উদ্যোগ নিচ্ছে। যদি আপনি ইশ্রম কার্ডের জন্য আবেদন করে থাকেন তাহলে আপনি আবেদন করতে পারেন Govt jobs for eshram card কাজের জন্য।

ইশ্রম কার্ডে সরকারি চাকরি কিভাবে?

যদি আপনি  ইশ্রম কার্ডের মাধ্যমে সরকারি চাকরি পেতে চান তাহলে আপনার মোবাইল থেকে টাইপ করুন eshram এবং সার্চ দিন।

 সার্চ রেজাল্টের প্রথম লিংকে ক্লিক করে এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।

পেজ ওপেন হলে নিচের দিকে কল করে খুঁজে বার করুন Looking for Job।

লুকিং ফর জব অপশনটিতে ক্লিক করুন এবং নতুন একটি পেজ ওপেন হবে।

নতুন পেজের মধ্যে নিচের দিকে Find job, Find Career Center অপশন এর মধ্যে Find Career Centerএ ক্লিক করুন এবং নিচে ফাটা বক্সে আপনার এলাকার নাম টাইপ করলে সঙ্গে সঙ্গে নিচের ড্রপ ডাউন মেনুতে আপনার এলাকারসমস্ত নাম চলে এলে ওখানে ক্লিক করুন।

নিচে সার্চ বাটনে ক্লিক করে দেখে নিতে পারেন আপনার এলাকায় কোথায় সরকারি চাকরির জন্য প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে।

 Open the Web stories 

ওই কেন্দ্রতে গিয়ে আপনি প্রশিক্ষণের দ্বারা ইশ্রমের মাধ্যমে সরকারি ও বেসরকারি চাকরি নিতে পারেন।

 সরকারি চাকরির আবেদন ইশ্রম কার্ড 

যদি আপনি ইশ্রম কার্ডের মাধ্যমে সরকারি চাকরি পেতে চান তাহলে আপনি এর অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন এবং সেখানে Looking for Apprenticeship অপশনটির মধ্যে ক্লিক করলে আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে।

এই পেজটির মধ্যে উপরের দিকে দেখতে পাবেন For Employers এই অপশনটি এবং এখানে ক্লিক করে নতুন একটি পেজে চলে যাবেন।

নতুন পেজ সম্পূর্ণ ওপেন হওয়ার পর উপরে ডান দিকের কোণে তিন লাইনে ক্লিক করুন।

ক্লিক করার সঙ্গে সঙ্গে দুটো অপশন ওপেন হবে এর মধ্যে আপনি রেজিস্ট্রেশনে ক্লিক করুন এবং রেজিস্ট্রেশনে ক্লিক করার পর আপনার সামনে ফর্ম ওপেন হবে,নির্দেশ অনুযায়ী যথাযথভাবে আপনি ফর্মটি পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করবেন। এইভাবে আপনি আপনার  স্কিল অনুযায়ী সরকারি কাজের জন্য আবেদন করতে পারেন।

ইশ্রম সমন্ধে আরো জানুন



Previous
Next Post »