কৃষক বন্ধুর 2023 একাউন্টে টাকা এখনো আসেনি | krishak bandhu payment not received

 আপনি কি কৃষক বন্ধুর 2023 একাউন্টে টাকা এখনো আসেনি বা krishak bandhu payment not received। আপনি যদি কৃষক বন্ধুর টাকা ২০২৩ একাউন্টে আসেনি বা আপনার অ্যাকাউন্ট নাম্বার ইনভেলেট ছিল, কৃষক বন্ধু নতুন স্ট্যাটাস চেক কিভাবে করবেন এ সমস্ত কিছু তথ্য এই আর্টিকেল এর মধ্যে জানতে পারবেন।

বর্তমান পশ্চিমবঙ্গে রবি শস্য এবং ধান চাষের জন্য কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে প্রত্যেকটি কৃষককে টাকা দেওয়া হয়। যেসব ব্যাক্তি বা কৃষকদের বেশি জায়গা জমিন রয়েছে তাদের পাঁচ হাজার টাকা করে বছরে দুই কিস্তি দেওয়া হয় এবং ছোট কৃষকদের জন্য ২০০০ টাকা করে ২ কিস্তি দেওয়া হয়। বর্তমান অনেক কৃষকের রবিশস্যর যে কৃষক বন্ধুর টাকার প্রদান করা হয়। বর্তমান সাত তারিখ থেকে কৃষক বন্ধুর টাকা দেওয়া শুরু করেছে পশ্চিমবঙ্গ সরকার, কিন্তু অনেক কৃষক আছে যাদের একাউন্টে এখনো পর্যন্ত টাকা পৌঁছায়নি। যদি আপনার এখনো পর্যন্ত একাউন্টে টাকা পৌঁছায়নি বা krishak bandhu payment not received হয়ে থাকে তাহলে আপনি কৃষি দপ্তরের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

কৃষক বন্ধুর 2023 একাউন্টে টাকা আসেনি কেন?

আপনি যদি আগে কৃষক বন্ধুর টাকা পেয়ে থাকেন এবং বর্তমান টাকা আপনার একাউন্টে আসেনি তাহলে আপনার চিন্তা করার কোনো কারণ নেই। বর্তমান ওয়েবসাইটে কিছু প্রবলেম থাকার জন্য সার্ভার ডাউন হয়ে গেছে এবং অনেক ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্ট ইনভেলেট দেখাচ্ছিল। ওয়েবসাইটটি ঠিক ঠাক করে প্রত্যেকটি কৃষকের একাউন্টে টাকা ছাড়ার জন্য চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। আগামী কিছুদিনের মধ্যে  সমস্ত কৃষকরা কৃষক বন্ধুর টাকা আশ্বাস জানিয়েছে ।

কৃষক বন্ধুর 2023 একাউন্টে টাকা আসেনি, krishak bandhu payment not received, কৃষক বন্ধু অ্যাকাউন্ট নাম্বার ইনভেলেট, কৃষক বন্ধু নতুন স্ট্যাটাস চেক


krishak bandhu payment not received

গত ৭ তারিখ থেকে krishak bandhu টাকা বা payment পাঠাচ্ছে কৃষি দপ্তর, অনেক কিছু কিন্তু এখনো পর্যন্ত এই টাকা একাউন্টে আসেনি বা payment not received হয়েছে। আপনার যদি এমন সমস্যা হয়ে থাকে তাহলে আপনি কৃষক বন্ধু অফিসিয়াল ওয়েবসাইটে স্ট্যাটাস চেক করে জানতে পারবেন।

ওয়েব স্টোরি দেখুন

কৃষক বন্ধু অ্যাকাউন্ট নাম্বার ইনভেলেট 

যদি আপনার কৃষক বন্ধু স্ট্যাটাস চেক করার মাধ্যমে জানতে পেরেছে  আপনার অ্যাকাউন্ট নাম্বার ইনভেলিড আছে কিন্তু আগে আপনি ওই একাউন্টে টাকা পেয়েছেন তাহলে আপনি কোন রূপ টেনশন নেবেন না আপনার টাকা আপনার একাউন্টে চলে আসবেন। অ্যাকাউন্ট নাম্বার ইনভেলেন্ট থাকার কারণ কৃষক বন্ধু সার্ভারে প্রবলেম থাকার কারণেএই প্রবলেম হয়েছে। আপনার টাকা কিছুদিনের মধ্যে আপনার একাউন্টে চলে আসবে। কৃষি দপ্তর জানিয়েছে  ১৫ ই জানুয়ারি মধ্যে আপনার টাকা আপনার একাউন্টে চলে আসবে।

Pm kisan থেকে 4000 টাকা কিভাবে পাবেন দেখুন 

কৃষক বন্ধু নতুন স্ট্যাটাস চেক পদ্ধতি

কৃষক বন্ধু অফিসিয়াল ওয়েবসাইটে নথিভুক্ত কৃষকের তথ্য ক্লিককরে যদি আপনি ভোটার কার্ডের মাধ্যমে স্ট্যাটাস চেক করেন তাহলে data not found বলে লিখা আসছে কিন্তু আপনি নতুন পদ্ধতিতে আপনার স্ট্যাটাস খুব তাড়াতাড়ি জানতে পারেন। স্ট্যাটাস চেক করার জন্য প্রথমে আপনি এর অফিসের ওয়েবসাইটে যান এবং পেজ ওপেন হওয়ার পর একদম নিচের দিকে চলে যাবেন। নিচের দিকে দেখতে পাবেন ( হেল্পলাইন ) অপশনটি এবং এখানে ক্লিক করে direct help line নাম্বারে দুটো নাম্বার রয়েছে যার মধ্যে 6291720406 এই নাম্বারটি আপনি হোয়াটসঅ্যাপে আপনার সমস্যার কথা জানালে বা টেটাস চেক করলে সমস্ত কিছু জানতে পারবেন এবং আরো একটা যে নাম্বার রয়েছে তার মাধ্যমে আপনি সরাসরি কথা বলে আপনি সমস্যার সমাধান পেতে পারেন। এই দুটো নাম্বার অ্যাক্টিভ থাকে, সকাল ১০ টা থেকে বিকেল ছটা পর্যন্ত এবং এই সময়ের মধ্যে আপনি সমস্ত কিছু তথ্য জানতে পারেন।

Previous
Next Post »