মোবাইলে online কাজ করে আয় কিভাবে করবেন ?

 ইন্টারনেট দুনিয়া অনলাইনে কাজ "Online work" খুঁজছেন বা মোবাইলে অনলাইন আয় করার জন্য মানুষ অনেক Online income on mobile এ চেষ্টা করছেন। কিছু অনলাইনে রোজগারের রাস্তা রয়েছে, সহজ উপায়ে করতে পারেন রোজগার।

Mobile Online kaj Kare aya


অনলাইনে কাজের সহজ উপায়  বলতে Google online work from home লিখে আমরা ইন্টারনেটে অনেক কিছু সার্চ করি। সেগুলো কোন প্রোডাক্ট হতে পারে বা কোন কাজের বিষয়  হতে পারে। এমন ভাবে কাজ করতে হবে সবার কাছে অনেকটা নতুন লাগে। আর যে বিষয়টা নিয়ে কাজ করতে হবে সেটা মানুষ শিখে তিনবার দেখে খুব খুশি হয়। তার মধ্যে কিছু কাজ আছে যেগুলো সহজে টাকা রোজগার করা যায়। বর্তমানে ভারতের অনলাইনে কিংবা ঘরে বসে বহু টাকা রোজগার করছে অনেক মানুষ। যদি Online work from home without investment আপনারা এক মন দিয়ে কোন কাজ করো অবশ্যই তার ফল পাবে। এই কথা যদি মাথায় রাখে কেউ তাহলে সেই রোজগার করতে পারবে। যার মধ্যে কিছু সহজ উপায় রয়েছে যেগুলো earn money from mobile আপনার বাড়িতে বসে অতি সহজে রোজগার করতে পারবেন।

বাড়িতে টিউশন করে টাকা রোজগার করা।হোয়াটসঅ্যাপ কিংবা ফেসবুক গ্রুপে প্রোডাক্ট সেল করে পয়সা রোজগার করা। এইসব কাজ কোন হল খুব সহজ উপায় রোজগার করা।


টাকা ইনকাম করার ওয়েবসাইট

 টাকা ইনকাম করার ওয়েবসাইট অনেকগুলো রয়েছে কিন্তু বেশিরভাগ ওয়েবসাইট ফেক বা জালিয়াত। যদি Earn money from mobile site থেকে আপনারা গুগল কোম্পানির ব্লগার থেকে রোজগার করতে চান তাহলে আপনারা একটা ওয়েবসাইট বানিয়ে সেখানে নানা রকম তথ্য আপলোড করে আপনি পয়সা রোজগার করতে পারে। Earn money online এই ব্লগ টি টাকা ইনকাম করার ওয়েবসাইট বললেই চলে। ঘরে বসে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে হাজার হাজার টাকা রোজগার করতে পারেন। আপনাকে শুধু ব্লগারে  গিয়ে  একটা নতুন ওয়েবসাইট মানতে হবে। আপনার  যে বিষয়ে ভালো জ্ঞান রয়েছে সেই কথাগুলো লিখে পোস্ট করতে পারেন।

 এই ওয়েবসাইটগুলোতে 25 থেকে 30 টা পোস্ট হয়ে গেলে আপনারা গুগোল কোম্পানি থেকে অ্যাডসেন্সে অ্যাপ্রুভ  নিয়ে আপনার সাইটে অ্যাড লাগিয়ে অনেক টাকা রোজা করতে পারেন।

অনলাইনে আয়ের সহজ পদ্ধতি

 আপনার যদি কেউ অনলাইনে আয়ের সহজ পদ্ধতি নিতে চান তাহলে আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে হবে। এই ইউটিউব চ্যানেলে খুব সহজে আপনারা আপনার মন পছন্দ ভিডিও আপলোড করে রোজগার করতে পারেন।

 ইউটিউব চ্যানেলে যে বিষয়ে আপনার বেশি জ্ঞান সেই বিষয়ে মানুষের কাছে তুলে ধরুন। যদি আপনার একবার অন্য ভিডিও ভাইরাল হয়ে যায় তাহলে সেখান থেকে আপনারা মোটা অংকের অনলাইন আয় করতে পারবেন।

 আপনারা ভাবছেন ইউটিউব চ্যানেল তৈরি করব কিভাবে? ইউটিউব চ্যানেল তৈরি করার জন্য আপনাকে বেশি কিছু করতে হবেনা। ইউটিউবে যাবেন গিয়ে ওখানে সার্চ করবেন হাউ টু ক্রিয়েট ইউটিউব চ্যানেল। হাজার হাজার ভিডিও আপনার সামনে চলে আসবে। যেকোনো একটা ভিডিও দেখে খুব সহজে আপনার ইউটিউব চ্যানেল খুলতে পারবে।

 ইউটিউব চ্যানেলের টাকা আয় খুব সহজ রাস্তা ইউটিউব অ্যাড। অ্যাডসেন্সের এড লাগে এবং নানারকম প্রনসার ভিডিও বানিয়ে টাকা রোজগার করতে পারবেন।

টাকা আয় করার ওয়েবসাইট

 টাকা আয় করা ওয়েবসাইট অনেকগুলো রয়েছে এই ওয়েবসাইট গুলো সাধারণত ক্লিক করে রোজা করা হয়। আমরা দেখি বিশেষ করে হোয়াটসঅ্যাপে অনেক ধরনের লিঙ্ক দেখতে পাই। লিংক গুলি সাধারণত লিংক শটনার ওয়েবসাইট থেকে ক্রিয়েট করা। এই লিংকগুলি কেউ যদি ক্রিয়েট করে বন্ধুবান্ধবের মধ্যে শেয়ার করে এবং ওই লিংকে কেউ ক্লিক করলে আপনি একটা পয়সা পাবেন।

 আপা হয়তো ভাবছেন এই ওয়েবসাইট গুলো কোথায় পাবো? এর জন্য আপনাকে কিছু করতে হবে না জাস্ট আপনারা গুগোল এ গিয়ে টাইপ করবেন best link shortener ওয়েবসাইট তাহলে আপনার কাছে বহুদিন চলে আসবে এখান থেকে আপনারা যে কোন একটা সাইডে বেশি নিয়ে একাউন্ট ক্রিয়েট করে নিন। এখন টি তৈরি করার পর ইউটিউব ভিডিও কোন মুভি ভিডিও বা যেকোন ভিডিও লিংক কপি করে ওই লিংকটি শট করে নিবেন ওই সাইটগুলিতে। ওই শট  করা লিংকটি আপনার ফেসবুক হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং ফেসবুক গ্রুপ সব জায়গাতে শেয়ার করবেন। আর এসব লিংকে কেউ যদি ক্লিক করে ভিডিওটি দেখে তাহলে আপনার পয়সা রোজগার করতে পারবেন।

অনলাইনে কাজ

 অনলাইন কাজ যে কোন মানুষ করতে চায় কারো আশা পূরণ হয় বা কেউ ব্যর্থ হয়ে যায়। আপনার কাজ  করার উপর ডিপেন্ড করে আপনার রোজগার মোবাইলে অনলাইনে আয় ২০২০ সবচেয়ে বেস্ট আইডিয়া আপনার কোন বিষয়ে বেশি মনোযোগ থাকে। কেউ গেম খেলে টাকা রোজগার করতে চাই। আরো অনেকে আছে ভিডিও বানিয়ে প্রচার করতে চাই। অনেকে আছে যারা আমার শর্টকাট দিয়ে পয়সা রোজগার করতে চায়। অনলাইন কাজ করার হাজার পদ্ধতি রয়েছে।

1/ ফটো বেচে পয়সা রোজগার করা।

2/ ভিডিও বেচে পয়সা রোজগার করা।

3/ আর্টিকেল লিখে পয়সা রোজগার করা।

4/  অ্যাপ তৈরি করে করে রোজগার।

5/ গল্প লিখে পয়সার রোজগার।

6/ অনলাইন টিউশন করে টাকা ইনকাম।

7/ গান লিখে পয়সা রোজগার।

8/ অনলাইন সাজেশন দিয়ে রোজগার।

9/ ওয়েবসাইট তৈরি করে পয়সা রোজগার।

10/ ওয়েব ডিজাইন করে রোজগার।

অনলাইন ইনকাম পদ্ধতি আরো অনেকগুলো রয়েছে। যেগুলো শুনলে হয়তো আপনার অনেকটা নতুন লাগবে। এই সব অনলাইনে কাজ মানুষরা করে হাজার হাজার টাকা রোজগার করছে।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২০

 আপনারা অনেকে ভাববেন এই সব কাজ গুলো কি  মোবাইল দিয়ে সম্ভব? আমি বলব হ্যাঁ মোবাইল দিয়ে সম্ভব। আপনার কাছে কোন ল্যাপটপ বা কম্পিউটার না থাকলেও অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন। উপর যতগুলো কাজের কথা বলেছি সবগুলোই খুব সহজে আপনারা মোবাইল দিয়ে করতে পারবে। কিছু কিছু অনলাইন ইনকাম সাইট রয়েছে যেগুলো মোবাইল দিয়ে করা যায় না। যেকোনো মোবাইলে করা যায় না সেইসব আমি এই আর্টিকেলের মধ্যে দিনে। অতএব আপনারা যেসব কাজগুলো দিয়ে রেখেছিস সব কাজ মোবাইলে করতে পারবেন।

অনলাইন ইনকাম অ্যাপ

 আমরা অনেকে আছি অনলাইন ইনকাম অ্যাপ ব্যবহার করি। এই অনলাইন অ্যাপ গুলি শুধুমাত্র পকেট খরচা বানাতে পারবেন কোনমতে সংসার চালাতে পারবেন না। তাই আমি বলবো অনলাইন অ্যাপের কথা বাদ দিয়ে আপনারা যদি সিরিয়াস হয়ে অন্য কোন কাজ করলে খুব ভালো হয়। যদি আপনার একান্ত অনলাইন ইনকাম অ্যাপ জানতে চান তাহলে Tiktok বা vigo video  মত অনেক অ্যাপ বেরিয়েছে সেগুলো ব্যবহার করে আপনারা পয়সা রোজগার করতে পারে। এইসব অ্যাপ গুলোতে বেশিরভাগ শর্ট ভিডিও কন্টেন আপলোড করা হয়। এই শর্ট ভিডিওগুলি আপনারা খুব সহজে ভিডিও তৈরি করতে পারবে। বর্তমান সমাজে অনলাইনে আয় ২০২০ ট্রেন্ডিং ট্রপিক হয়ে দাঁড়িয়েছে।


ফ্রি টাকা ইনকাম

 ফ্রিতে টাকা ইনকাম করার কোন কাজ আছে কিনা আমার জানা নেই। earn money from mobile কিন্তু অনেকগুলো  ওয়েবসাইট গুলো রয়েছে যেখান থেকে আপনারা ফ্রিতে টাকা ইনকাম করতে পারেন।  রহস্যের বিষয় ওইসব সাইটগুলি বেশিরভাগ ধোঁকা দারির শিকার, স্ক্যাম, না হলে আপনার ব্যাংকের টাকা ফাঁকা হতে পারে।

 আপনারা জানেন জিনেট এবং অ্যাডগুরু মত কিছু সোশ্যাল ওয়েবসাইট ছিল যেখান থেকে অনেকে লাখ লাখ টাকা কামিয়েছে। যতনে পয়সা রোজগার মানুষ করেছে তার চেয়ে বেশি মানুষ টাকা পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। বর্তমান জিনেট এবং অ্যাড গুরু কয়েক হাজার কোটি টাকা মানুষের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে। তাই টাকা রোজগারের শর্টকাট প্রয়োগ করবেন না।  কষ্ট করে রোজগার করেন তাতে কি হয় সেই পয়সাটা মূল্য থাকে।


অনলাইন ইনকাম অ্যাপ

 অনলাইন ইনকাম  অ্যাপ আপনারা ইউটিউব এ হাজার হাজার পেয়ে যাবেন। Money earning apps পয়সা রোজগার  করা অ্যাপ সত্যি কিভাবে রোজগার করা সম্ভব? আমি উত্তর দিব হ্যাঁ রোজার করা সম্ভব। অনেক অ্যাপ আছে যেখান থেকে আপনারা টাকা ইনকাম করতে পারবেন। Money earning apps সেটা হল খুব স্বল্প ইনকামের অ্যাপ। এইসব অ্যাপ নর্মাল পকেট খরচা ও  রোজা করা সম্ভব নয়। যিনি  অ্যাপ ডেভলপ করেছেন তার বেশিরভাগ রোজগার হবে এ ছাড়া কিছুই নয়।

 আপনি যদি সত্যিই রোজগার করতে চান তাহলে কিছু  ইউনিক কনসেপ্ট ভাবুন এবং সেটা ইউটিউব কিংবা সোশ্যাল মিডিয়া, ব্লগার  এইসব জায়গায় শেয়ার করতে থাকুন। ইউটিউব, ব্লগার, ফেসবুক পেজ এসব জায়গাগুলি কিন্তু মনিটাইজেশন করা যায়।  মনিটাইজেশন এর মাধ্যমে আপনি কিন্তু হাজার হাজার টাকা রোজগার করতে পারেন। একটু কষ্ট বজায় রাখলে আপনি কিন্তু একটা সাকসেসফুল হতে পারবেন যে কোন প্লাটফর্মে।

 আশা করি বুঝতে পেরেছেন আপনারা। অনলাইন কাজ এবং মোবাইলে অনলাইনে আয় কিভাবে করবেন তার সম্বন্ধে।


Previous
Next Post »

2 মন্তব্য(গুলি)

Click here for মন্তব্য(গুলি)
Unknown
admin
১৪ নভেম্বর, ২০২০ ১০:০২ PM ×

অনেক তথ্যবহুল লেখা। অনেক ধন্যবাদ সুন্দর লেখার জন্য।আমি নিজেও এই ধরণে বিষয় নিয়ে লেখালেখি করছি । Visit অনলাইনে ইনকাম করার সহজ উপায়!

Reply
avatar
Putul Altab
admin
১৭ নভেম্বর, ২০২০ ৪:৩৯ AM ×

অনেক তথ্যবহুল লেখা। অনেক ধন্যবাদ সুন্দর লেখার জন্য। আমি নিজেও এই ধরণে বিষয় নিয়ে লেখালেখি করছি । Visit অনলাইনে ইনকাম করার সহজ উপায়!

Reply
avatar